কাল থেকেই উঠবে পথসভার তুফান, কলকাতা এবং আশপশের জন্য নয়া কৌশল সাজাচ্ছেন অমিত শাহ

গ্রামাঞ্চল থেকে ধীরে ধীরে ভোট আসছে কলকাতায়

জেলায় একের পর জনসভা করেছেন মোদী-শাহ

কলকাতার জন্য প্রচার কৌশল বদলাচ্ছে বিজেপি

কালই এই নয়া প্রচারের সূচনা হবে অমিত শাহ-রহাত ধরে

Asianet News Bangla | Published : Apr 12, 2021 4:09 PM IST / Updated: Apr 12 2021, 09:40 PM IST

বলা যেতে পারে গেরুয়া পথসভার তুফান। প্রথম চার দফার নির্বাচন হয়ে গিয়েছে। তাতে বিজেপি সেঞ্চুরি করে ফেলেছে, অর্থাৎ ১০০-র বেশি আসন পেয়ে গিয়েছে বলে দাবি করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শেষ চার দফায় বৃহত্তর কলকাতার ৪০টি বিধানসভা আসনের উপর বিশেষ ভাবে নজর দিচ্ছে বিজেপি। নির্ধারিত সভা, সমাবেশ, মিছিল, রোড শো তো হবেই, পাশাপাশি এই আসনগুলিতে প্রচারের ক্ষেত্রে নতুন মাত্রা যুক্ত করতে চলেছে গেরুয়া শিবির।

আগামী কয়েকদিনে কলকাতা ও তার আশপাশের এলাকার ৪০টি বিধানসভা কেন্দ্রে ২০০০-এরও বেশি ছোট পথসভা করবে বিজেপি, এমনটাই জানা গিয়েছে দলীয় সূত্রে। জানা গিয়েছে, বিজেপির বিভিন্ন জাতীয় ও রাজ্য স্তরের নেতারা কলকাতার জনবহুল এলাকাগুলির আবাসনে আবাসনে যাবেন। বিজেপি ক্ষমতায় এলে, রাজ্যের জন্য বিশেষত কলকাতার জন্য কী কী করবে, সেই দৃষ্টিভঙ্গি আবাসিকদের জানাবেন। দিনের বেলা শহরাঞ্চলের মানুষের অফিস-কাছারি থাকে। তাই মানুষের সুবিধার কথা মাথায় রেখে, সন্ধ্যাবেলাই আয়োজিত হবে পথসভাগুলি। আবাসন সমিতি এবং কমিউনিটি সেন্টারের মতো জায়গাগুলি বেছে নেওয়া হবে পথসভা করার জন্য।

১৩ এপ্রিল, অর্থাৎ সঙ্গলবারই এই অভিনব পথসভা প্রচারের সূচনা করবেন খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওইদিন তিনি যথাক্রমে সন্ধ্যা ৭টায় দমদমে আর  সন্ধ্যা সোয়া আটটায় বরাহনগর বিধানসভা কেন্দ্রে পথসভায় বক্তব্য রাখবেন তিনি। এতদিন জেলায় একের পর এক জনসভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির রাষ্ট্রীয় সভাপতি জেপি নাড্ডা। কিন্তু, কলকাতার শিক্ষিত সংস্কৃতিবান মধ্যবিত্ত অংশে প্রবেশ করতে গেলে, উন্নয়নের বার্তা নিয়ে আরও কাছাকাছি যেতে হবে বলে মনে করছে বঙ্গ বিজেপি।

 

 

 

Share this article
click me!