শেষ ৪ দফার প্রার্থী তালিকা নিয়ে আলোচনা, নরেন্দ্র মোদীর উপস্থিতিতে দিল্লিতে বৈঠকে বিজেপি

  • কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক 
  • মোদী-শাহ উপস্থিতিতে বৈঠক 
  • বাংলাসহ বাকি রাজ্যের ভোট কৌশল নিয়ে আলোচনা 
  • বাংলার প্রার্থী তালিকা চূড়ান্ত হতে পারে 

Asianet News Bangla | Published : Mar 17, 2021 3:56 PM IST

বিজেপির পাখির চোখ নবান্ন দখল। আর সেই কারণেই দফায় দফায় বৈঠকে বসছেন শীর্ষ নেতৃত্ব। বাংলা দখলে কোনও রকম গাফিলতে দেখাতে নারাজ গেরুয়া শিবির। বৃহস্পতিবার সন্ধ্যার সময় দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় নির্বাচনী কমিটি বৈঠকে বসে। সূত্রের খবর এই বৈঠকেউ চূড়ান্ত করা হবে বাংলায় বাকি চার দফার প্রার্থী তালিকা। বৈঠকে উপস্থিত রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সহ প্রথম সারির নেতৃত্ব।

গতকালই বিজেপির শীর্ষ নেতত্ব তলব করেছে রাজ্য বিজেপির শীর্ষ স্থানীয় দুই বিজেপি নেতা মুকুল রায় ও দিলীপ ঘোষকে। সূত্রের খবর দুই নেতাকেই প্রার্থী করার পরিকল্পনা রয়েছে শীর্ষ নেতৃত্বের। সেই বিষয়ে বিস্তারিত আলোচনার জন্যই তাঁদের দুজনকে তলব করা হয়েছে। এদিন সকালে দলের প্রধান জেপি নাড্ডার বাসভবনে একপ্রস্থ বৈঠক হয়ে গিয়েছেন। সূত্রের খবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতেই বাকি চার দফার প্রার্থী তালিকায় সিলমহর পড়বে।  

নন্দীগ্রাম ও হলদিয়ার ভোটার, তৃণমূলের এই অভিযোগের পর ডেরেককে আক্রমণ শুভেন্দুর ...

'দুয়ারে রেশন'-এর প্রতিশ্রুতি দিয়ে নির্বাচন বিধি ভঙ্গ করেননি, আর কী বলেন মমতা শুনে নিন ..

এদিন কেলর, তামিলনাড়ু, পুদুচেরি ও অসমের নির্বাচনী কৌশল নিয়েও আলোচনা হওয়ার কথা। ইতিমধ্য়েই এই চারটি রাজ্যের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। তবে সমস্যা দেখা দিয়েছে বাংলা নিয়েই কারণ তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই বাংলার বেশ কয়েকটি জায়গায় তৃণমূল স্তরের বিজেপি নেতা কর্মীরা বিক্ষোভ দেখাতে শুরু করেছেন। যা রীতিমত উদ্বেগ বাড়িয়ে শীর্ষ নেতৃত্বের। দলের নেতাদের সমস্যা মিটিয়ে দলের জয়ের রাস্তা তৈরি করতে নির্দেশ দিয়ে গেছেন অমিত শাহ। বাংলাকে শীর্ষ নেতৃত্ব এতটাই গুরুত্ব দিচ্ছে যে নিজের সফরসূচি বদল করে রাতভর কলকাতার একটি হোটেলে বৈঠকও করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। 
 

 

Share this article
click me!