তৃণমূলের বোমাবাজি, ফের বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ - উত্তপ্ত অশোকনগর

ফের গুলিচালনার অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে

চতুর্থ, পঞ্চম দফার পর ষষ্ঠ দফাতেও উঠল একই অভিযোগ

গুলিবিদ্ধ দুই তৃণমূলকর্মী বলে দাবি প্রার্থীর

যদিও বিজেপির দাবি আগে বোমাবাজি করছিল তৃণমূলই

 

amartya lahiri | Published : Apr 22, 2021 10:10 AM IST

চতুর্থ, পঞ্চম দফার পর ষষ্ঠ দফার ভোটেও গুলিচালনার অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে তাঁদের ২ কর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। তবে তার আগে বিজেপি প্রার্থী তনুজা চক্রবর্তীর গাড়িতে হামলা চালিয়েছিল তৃণমূল, এমনই পাল্টা অভিযোগ রয়েছে। বিজেপি প্রার্থীর দাবি তাঁর গাড়ি লক্ষ্য করে ব্যাপক বোমাবাজিও হয়েছে। এই অভিযোগ পাল্টা অভিযোগকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়িয়ে পড়েছে অশোকনগরে। অশোকনগরে  গুলি চলেনি বলেই দাবি কেন্দ্রীয় বাহিনী ও নির্বাচন কমিশনের।

জানা গিয়েছে ঘটনাটি ঘটে অশোকনগরের ট্যাংরা এলাকায়। এদিন সকাল থেকেই অশোকনগরের বিভিন্ন বুথ পরির্শন করছিলেন বিজেপি প্রার্থী তনুজা চক্রবর্তী। সেখানকার ১২ নম্বর বুথে তিনি পৌঁছতেই ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয় বলে অভিযোগ। বুথের বাইরে বোমাবাজি শুরু হয় বলে দাবি করেছেন তনুজা চক্রবর্তী। সেখানে প্রায় ৪০ মিনিট আটকে পড়েছিলেন তিনি। এরপর কেন্দ্রীয় বাহিনী এসে তাঁকে উদ্ধার করে।

তবে এই অভিযোগ 'সম্পূর্ণ ভিত্তিহীন' বলেই উড়িয়ে দিয়েছেন অশোকনগরের তৃণমূল প্রার্থী নারায়ণ গোস্বামী। বরং, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধেই বিস্ফোরক অভিযোগ করেছেন তিনি। তাঁর পালটা দাবি, শীতলকুচির মতোই অশোকনগরেও নির্বিচারে গুলি চালিয়েছে আধাসামরিক বাহিনী। দুই তৃণমূল কর্মীর পায়ে গুলি লেগেছে বলে দাবি। তাঁদের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলি চালানোর অভিযোগ অবশ্য ভিত্তিহীন বলে দাবি করা হয়েছে কেন্দ্রীয় বাহিনীর পক্ষ থেকে। নির্বাচন কমিশনও সেখানে গুলি চলেনি বলেই জানিয়েছে। এই নিয়ে ষষ্ঠ দফার নির্বাচনে উত্তপ্ত অশোকনগর।

 

Share this article
click me!