'মোদী কোড অব কনডাক্ট নাম রাখা উচিত', কমিশনকে চ্যালেঞ্জ জানিয়ে শীতলকুচি যাওয়ার বার্তা মমতার

 

  • চতুর্থ দফার সকালেই রক্তাক্ত হয়েছে  কোচবিহার 
  •  কোচবিহারে নেত-নেত্রীর প্রবেশে নিষাধাজ্ঞা জারি 
  • এরপরেই টুইট বার্তায় তীব্র আক্রমণ মুখ্যমন্ত্রীর
  •  'চতুর্থ দিন শীতলকুচি যাবই', চ্যালেঞ্জ মমতার
     

Asianet News Bangla | Published : Apr 11, 2021 6:42 AM IST / Updated: Apr 11 2021, 12:21 PM IST

কোচবিহারকাণ্ডের পর ফের কমিশনকে তীব্র কটাক্ষ মমতার। 'মডেল অব কনডাক্ট-এর বদলে মোদী অব কনডাক্ট করুক কমিশন' বলে টুইট বার্তা তৃণমূল সুপ্রিমোর। টুইটে মমতা সাফ জানিয়েছেন, তিন দিন আটকানো গেলেও চতুর্থ দিন তিনি শীতলকুচি যাবেনই।

আরও পড়ুন, 'সমস্যা কেন্দ্রীয় বাহিনীর নয়-আপনার হিংসার রাজনীতিতে', কৃষ্ণনগরে মোদীর নিশানায় মমতা 

 

 

প্রসঙ্গত, শীতলকুচিকাণ্ডে পর কমিশন নির্দেশ দিয়েছে, আগামী ৭২ ঘন্টার মধ্যে কোনও রাজনৈতিক দলের নেতাই কোচবিহারে প্রবেশ করতে পারবেন না। উল্লেখ্য, চতুর্থ দফার ভোটের সকালেই রক্তাক্ত হয়েছে  কোচবিহার। মৃত্যু হয়েছে  ৫ জনের। এদের মধ্য়ে কেন্দ্রীয়বাহিনীর গুলিতে তাঁদের মধ্য়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে চতুর্থ দফা ভোটের দিন শীতলকুচির অগ্নিগর্ভ পরিস্থিতির পর রবিবার শীতলকুচির সেই জোড়াপাটকি গ্রামে  রওনা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায়। কিন্তু কমিশনের নিষেধাজ্ঞা অনুযায়ী আগামী ৭২ ঘন্টা মমতা সহ কোনও রাজনৈতিক নেতা-নেত্রী সেখানে যেতে পারবেন না। 

আরও পড়ুন, মোদীর সভা থেকে ফেরার পথে আক্রান্ত BJP নেতা, ধারালো অস্ত্রের কোপ- গুলি বর্ষণ, কাঠগড়ায় TMC 

 

মূলত দুই বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক এবং বিবেক দুবের রিপোর্টের ভিত্তিতেই এই নির্দেশিকা জারি করেছে কমিশন। ওই রিপোর্টে বলা হয়েছে যে বেশ কয়েকটি দলের নেতারা নিহত এবং আহত পরিবারকে সমবেদনা জানতে যেতে পারেন। যার ফলে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়ে আইন-শৃঙ্খলার পরিস্থিতির অবনতি হতে পারে। রাজনৈতিক ব্যাক্তিত্বের উপস্থিতিতে  পরিস্থিতি উত্তপ্ত হতে পারে বলে স্পষ্ট জানিয়েছে ওই দুই পর্যবেক্ষক। আর তারপরেই আগামী ৭২ ঘন্টা কোচবিহারে সকল নেতা-নেত্রীর প্রবেশে নিষাধাজ্ঞা জারি করেছে কমিশন। এরপরেই রবিবার সকালে বিস্ফোরক টুইট মমতার। 

 

আরও পড়ুন, Election Live Update- আজ কমিশনের নির্দেশে কোচবিহার যেতে পারবেন না মমতাও, ওদিকে রবিবার রাজ্য সফরে শাহ  

 

মমতা টুইটে বলেছেন, 'মডেল অব কনডাক্ট-এর বদলে মোদী অব কনডাক্ট করুক কমিশন'। বিজেপি সমস্ত চেষ্টা প্রয়োগ করেও মানুষের সঙ্গে আমার দেখা করা এবং তাঁদের সঙ্গে তাঁদের বেদনা ভাগ করে নেওয়া আটকাতে পারবে না। ওরা কোচবিহারে ৩ দিন ভাইবোনেদের সঙ্গে দেখা করতে বাধা দিলে, আমি চতুর্থ দিন যাবই।'যদিও রবিবার শীতলকুচি যাচ্ছেন রাজ্যপুলিশের ডিজি।

 

Share this article
click me!