রাজ্য়ে একের পর এক BJP কার্যকর্তা খুন, 'আমরা হিংসা পছন্দ করি না', বিধানসভায় বার্তা মমতার

  • 'সাম্প্রদায়িকতার সঙ্গে কোনও আপস নয়'
  •  প্রথম অধিবেশনেই কড়া বার্তা মমতার 
  •  এই অধিবেশনে নেই বিজেপি বিধায়করা 
  • হিংসার কারণেই  বয়কট করেছেন তাঁরা 

Ritam Talukder | Published : May 8, 2021 9:29 AM IST / Updated: Jun 01 2021, 12:58 PM IST


'সাম্প্রদায়িকতার সঙ্গে কোনও আপস নয়',  শনিবার সপ্তদশ বিধানসভার প্রথম অধিবেশনেই কড়া বার্তা মমতার। এদিকে শনিবারের এই অধিবেশনে নেই বিজেপি বিধায়করা।  অধিবেশন বয়কট করেছেন তাঁরা। 

আরও পড়ুন, 'BJP করার শাস্তি- ভারী রডের আঘাত', তাণ্ডবলীলা একাধিক জেলায়, রিপোর্ট করতে আসছে কেন্দ্রীয় দল 

 

 

এদিন মমতা বন্দ্য়োপাধ্য়ায় বলেছেন, 'কোনও অবস্থাতেই সাম্প্রদায়িক সন্ত্রাস-অশান্তি হতে দেবেন না। বিধানসভার প্রথম অধিবেশনে শনিবার দৃঢ়তার সঙ্গে এই কথাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী। পাশপাশি কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যেকে পর্যাপ্ত ভ্য়াকসিন, অক্সিজেন না দেওয়া নিয়েও অভিযোগ তুলেছেন মমতা। তিনি এদিন বলেছেন, কেন বাংলাকে ভ্যাকসিন-অক্সিজেন দেওয়া হচ্ছে না। হেরে গিয়েছেন, মেনে নিন। সন্ত্রাস করবেন না। নকল ভিডিও পোস্ট করা বন্ধ করুন। আমরা হিংসা পছন্দ করি না। আমরা শান্তির পক্ষে। এরপরেও যারা এগুলি করবেন, তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। মমতা আরও বলেন, রাজ্যের কোথাও অশান্তি সহ্য করব না। জানলেই পুলিশে খবর দিন। আমরা ওদের সফল হতে দেব না। উল্লেখ্য, এদিন  বিনা প্রতিদ্বন্দিতায় তৃতীয়বার বিধানসভার অধ্যক্ষ হিসেবে মনোনীত হলেন বিমান বন্দ্য়োপাধ্যায়। 

 

 

আরও পড়ুন, ' ফলপ্রকাশের পরেই বাংলার নারীদের উপর চরম অত্যাচার', রাজ্যপালকে চিঠি BJP মহিলা মোর্চার 

 

 

অপরদিকে, শনিবারের এই অধিবেশনে থাকছেন না বিজেপি বিধায়করা। অধিবেশন বয়কট করেছেন তাঁরা। বিজেপির বৈঠকে দিলীপ ঘোষ বলেছেন, ভোট পরবর্তী হিংসা এখনও অব্যহত রাজ্যে। সেই আবহে সাধারণ মানুষ থেকে বিজেপি বিধায়করা, কেউই সুরক্ষিত নন। তাই যতদিন না পর্যন্ত হিংসা বন্ধ হচ্ছে, ততদিনই অধিবেশন বয়কট করবেন তাঁরা।'প্রসঙ্গত ভোট পরবর্তী হিংসা এখনও বেড়েই চলেছে রাজ্যে। অসংখ্য বিজেপি কর্মী খুন হয়েছেন, কারও বাড়িতে হামলা হয়েছে, বেধড়ক মারা হয়েছে, কোনও ক্ষেত্রে পরিবারকেও নিগৃহ করা হয়েছে বলে অভিযোগ। যার জেরে ইতিমধ্যেই এসে কলকাতায় এসে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের ৪ সদস্যের প্রতিনিধি দল। স্বরাষ্ট্র সচিব রাজ্যপালের সঙ্গে বৈঠকও করেছেন। আর এদিন সন্ধেতেই এবার মুখ্যসচিবকে তলব করেছেন রাজ্যপাল।

 


 

Share this article
click me!