মুর্শিদাবাদে তৃণমূলের ঝড়ো হাওয়ার মাঝেও বিজেপির উত্থান,অসম পরিবেশে ব্যাপক উত্তেজনা ঐতিহ্যের 'জমজ' শহরের ভাগীরথীর পার জুড়ে।রাজ্যের পাশাপাশি তৃণমূল দল বাংলাদেশ সীমান্ত লাগোয়া মুর্শিদাবাদে বিপুল পরিমানে সংখ্যা গরিষ্ঠতা পাওয়ার সাথে সাথে বিজেপিও ২ কেন্দ্রে অত্যাশ্চর্য ভাবে জয়লাভ করার  পরই অসম অবস্থা তৈরি হওয়ার ফলে  হিংসার পরিবেশ সৃষ্টি হওয়ায় চরম উত্তেজনা দেখা দিয়েছে জেলার ঐতিহ্যের 'যমজ শহর'বলে পরিচিত  জিয়াগঞ্জের ভাগীরথী নদীর পশ্চিম পাড়ের আজিমগঞ্জ সংলগ্ন এলাকা জুড়ে। তবে শুধু মুর্শিদাবাদেই নয় বাদ যায়নি নন্দীগ্রামও। এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের প্রতিনিধিদল নন্দীগ্রামে আসছেন।

আরও পড়ুন, ' ফলপ্রকাশের পরেই বাংলার নারীদের উপর চরম অত্যাচার', রাজ্যপালকে চিঠি BJP মহিলা মোর্চার 

 

'হামলা চালায় তৃণমূল আশ্রিত গুন্ডা বাহিনী'


একাধিক বিজেপি কর্মী সমর্থকের বাড়িতে হামলা চালানো হচ্ছে বলেই শুক্রবার অভিযোগ তুলেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। এই ব্যাপারে  থানায় লিখিত অভিযোগও করা হয়েছে বলে দাবি করেছেন জিয়াগঞ্জ আজমগঞ্জ মন্ডল সভাপতি প্রতাপ রায় ।এদিকে  অভিযোগ পেয়ে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে বলে জানা গিয়েছে ।জিয়াগঞ্জ  নিয়ে গঠিত মুর্শিদাবাদ বিধানসভা ।ওই বিধানসভায় তৃণমূল প্রার্থীকে পরাজিত করে জায় লাভ করে বিজেপি ।এদিকে রাজ্য জুড়ে তৃণমূল কংগ্রেসের জয়ের পর জিয়াগঞ্জ আজিমগঞ্জ পুর এলাকার বেশ কয়েকটি বাড়িতে হামলা চালান তৃণমূল আশ্রিত গুন্ডা বাহিনী বলে অভিযোগ। ওই পুর এলাকার ১৪ নম্বর ওয়ার্ড অর্থাৎ মাঠ পাড়া এলাকার বাসিন্দা তথা বিজেপির শক্তি প্রমুখ নিমাই হালদার ও সুজিত ভাস্করের বাড়িতে ও ১১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শম্পা দাসের বাড়িতে একদল তৃণমূল আশ্রিত গুন্ডা বাহিনী হামলা  চালায় ।এর আগে রাতে স্নিগ্ধা চন্দ্রের বাড়িতেও একই ভাবে হামলা করা হয় । 

আরও পড়ুন, 'আমাদেরকেই বুঝে নিতে দিন', আজ সপ্তদশ বিধানসভার প্রথম অধিবেশনই বয়কট করলেন BJP বিধায়করা  

 

' বাড়ির গ্রিলে ভারী রড দিয়ে ধাক্কা'


তবে স্নিগ্ধা দেবি বলেন ,' বাড়ির গ্রিলে ভারী রড দিয়ে ধাক্কা মারা হয় । আমাকে ও আমার পরিবারের লোকজনকে বিজেপি করার অপরাধে অকথ্য ভাষায় গালি গালাজ করে তান্ডবকারীরা । এই ঘটনার পর আমি নিরাপত্তাহীনতায় ভুগছি ।' এই ব্যাপারে জিয়াগঞ্জ আজিমগঞ্জ পুর প্রশাসক তথা তৃণমূল নেতা প্রসেঞ্জিত ঘোষ বলেন , 'যে ঝামেলা টা হয়েছে তার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই । ইতিমধ্যে আমি এলাকায় জানিয়ে দিয়েছি কোনও ভাবে প্ররোচনা সৃষ্টি করা যাবে না ।এলাকায় শান্তি বজায় রাখতে সকল কে অনুরোধ করা হয়েছে ।'

 

আরও পড়ুন, বাংলায় রাজনৈতিক হিংসার জেরে রিপোর্ট তলব কেন্দ্রের, আজই স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে রাজ্যপাল  

 

আজই নন্দীগ্রামে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের প্রতিনিধিদল

 

তবে শুধু মুর্শিদাবাদেই নয় বাদ যায়নি নন্দীগ্রামও। নন্দীগ্রামের ভোট পরবর্তী পর বিজেপির কর্মীদের ওপর হামলা  ও বাড়ির দোকান ভাঙচুরের ঘটনায় ও মহিলাদের উপর  অত্যাচারের ঘটনার প্রতিবাদে বিজেপির পক্ষ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এর দপ্তরে জানানো হয়েছিল ।  তাই এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের প্রতিনিধিদল নন্দীগ্রামে আসছেন। নন্দীগ্রামের হরিপুরে হেলিপ্যাড ময়দানে তারা নামবেন। এখান থেকেই তারা নন্দীগ্রামের আক্রান্তদের বাড়ি ঘুরে দেখবেন। তারপর স্বরাষ্ট্র দপ্তরের রিপোর্ট পাঠাবেন।