জলপাইগুড়িতে তৃতীয় স্থানে সুখবিলাস, জোর টক্কর দুই ফুলের

  • জলপাইগুড়ি আসন ২০০৬ সাল থেকে কংগ্রেসের দখলে
  • এখানে গত ২ বারের বিধায়ক কংগ্রেসের সুখবিলাস বর্মা
  • তবে এবার তৃতীয় স্থানে রয়েছেন বিদায়ী বিধায়ক
  • জোর টক্কর চলছে তৃণমূল কংগ্রেস ও বিজেপির

Asianet News Bangla | Published : May 2, 2021 8:16 AM IST

জলপাইগুড়ি জেলার বিধানসভা আসনগুলির মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ জলপাইগুড়ি আসন। এই কেন্দ্রে এবারের তৃণমূলের প্রার্থী হলেন ডঃ প্রদীপকুমার বর্মা। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন আইনজীবী সুজিত সিনহা। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে লড়ছেন বিদায়ী বিধায়ক কংগ্রেসের সুখবিলাস বর্মা। এখনও পর্যন্ত ভোটের ফলের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে গত ২ বারের বিধায়ক সুখবিলাস বর্মা।

এখনও পর্যন্ত ভোটের যা ট্রেন্ড জলপাইগুড়ি আসনে প্রথম স্থানে রয়েছেন বিজেপি প্রার্থী সুজিত সিংহয দ্বিতীয় স্থানে রয়েছেন টিএমসি প্রার্থী প্রদীপ কুমার বর্মা। যদিও প্রথম ও দ্বিতীয় স্থানের মধ্যে পার্থক্য হাজার ভোটেরও কম। আর সকলকে অবাক করে তৃতীয় স্থানে রয়েছেন সুখবিলাস বর্মা। যদিও সুখবিলাস বর্মার তৃতীয় স্থানে থাকার কারণে রাজনৈতিক মহলের মতে যথেষ্ট কারণ রয়েছে। বিধানসভা কেন্দ্রে দেখা না পাওয়া যথেষ্ট কাজ না করার অভিযোগও রয়েছে। বয়সজনিত ও অসুস্থতাও একটা কারণ রয়েছে। এবার তিনি এই আসন থেকে ভোটে দাঁড়াতেও চাননি। নিজের স্বিকার করেছিলেন তিনি কাজ করতে পারেননি। তবে দলের নির্দেশে শেষমেশ তাকে ভোটে লড়তে হয়। 

মাঝে একবার ২০০১ সালে ফরওয়ার্ড ব্লকের গোবিন্দ রায়ের জয় ছাড়া ১৯৯১ সাল থেকে এই আসন টানা কংগ্রেসের দখলে ছিল। ২০১১ ও ২০১৬ সালে এই আসনে জয়ী হয়েছেন সুখবিলাস বর্মা। কিন্তু ভোটের ট্রেন্ডের নিরিখে এবার এই আসন কংগ্রেসের হাতছাড়া হওয়া প্রায় নিশ্চিৎ। 

Share this article
click me!