হাতের 'কাঁটা' নির্দল, অধীরকে চ্যালেঞ্জ জানিয়েই তার সঙ্গ ত্যাগ কংগ্রেস নেতার

  • অধীরকে চ্যালেঞ্জ কংগ্রেস নেতা নাসির শেখের
  • প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও দাপুটে নেতা হিসেবে পরিচিত  
  • একসময় তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যান 
  • কিন্তু আবার কংগ্রেসে ফিরতেই ছুড়ে দেন চ্যালেঞ্জ 

Asianet News Bangla | Published : Apr 10, 2021 12:51 PM IST / Updated: Apr 10 2021, 06:24 PM IST

সরাসরি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকেই  চ্যালেঞ্জ জানিয়ে নির্দল প্রার্থী হয়ে রঘুনাথগঞ্জ বিধানসভা কেন্দ্রের বর্তমান কংগ্রেস নেতা নাসির শেখ রীতিমতো পথের 'কাঁটা' হয়ে দাঁড়িয়েছ কংগ্রেসের পথে। জানা গিয়েছে, নাসির সাহেব এলাকায় দাপুটে নেতা হিসেবে পরিচিত। প্রতিষ্ঠিত ব্যবসায়ী। এলাকায় তাঁর প্রভাব রয়েছে। একসময় তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। মাসখানেক আগে আবার তিনিই কংগ্রেসে ফেরেন। জেলা পরিষদের এই সদস্য দলে ফিরে আসায় হাত শিবিরের কর্মীরা উজ্জীবিত হয়েছিলেন। কিন্তু তিনি টিকিট না পেয়ে বিদ্রোহ ঘোষণা করেন। অধীরবাবুর মনোনীত প্রার্থীকে পরাজিত করার চ্যালেঞ্জ জানিয়ে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

আরও পড়ুন, 'সমস্যা কেন্দ্রীয় বাহিনীর নয়-আপনার হিংসার রাজনীতিতে', কৃষ্ণনগরে মোদীর নিশানায় মমতা 


শনিবার দুপুরে নাসিরসাহেব সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, কংগ্রেস আমার সঙ্গে ঠিক কাজ করেনি। সেই কারণে এলাকার বাসিন্দাদের দাবি মেনেই নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছি।রাজনৈতিক মহল মনে করছে, নাসির সাহেব প্রার্থী হওয়ায় এই কেন্দ্রে কংগ্রেস বেকায়দায় পড়বে। গত লোকসভা নির্বাচনের ফলাফলের নিরিখে তারা এখান থেকে প্রায় ৩০হাজারের বেশি ভোটে পিছিয়ে রয়েছে। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস এই কেন্দ্রে জয়ী হয়েছিল। পরে তাদের বিধায়ক আখরুজ্জামান কর্মী-সমর্থকদের নিয়ে শাসকদল তৃণমূলে যোগ দেন। তখনই কংগ্রেসের ভিত নড়ে গিয়েছিল। তারপর ভোটের মুখে দলে ফের ভাঙন হাওয়ায় নেতাদের রাতের ঘুম উড়ে গিয়েছে।স্থানীয় বাসিন্দারা বলেন, রঘুনাথগঞ্জ বিধানসভা কেন্দ্র কংগ্রেসের শক্তিশালী দুর্গ হিসেবে পরিচিত ছিল।

আরও পড়ুন, 'মারণ খেলা বন্ধ হোক তৃণমূল', গাড়িতে হামলার পর ক্ষোভ উগরে দিলেন BJP প্রার্থী পায়েল সরকার  


 ২০১৬সালের বিধানসভা নির্বাচনে তারা ৭৮ হাজার ৪৯৭টি ভোট পেয়ে জয়ী হয়েছিল। কিন্তু পরবর্তীকালে নিজেদের কোন্দল হাত শিবিরকে পিছিয়ে দিয়েছে। অন্যদিকে লোকসভা নির্বাচনের আগে থেকেই তৃণমূল কংগ্রেসের ঘর ভেঙে এই কেন্দ্রে শক্তি বৃদ্ধি করতে থাকে। ভোটপ্রচারেও তারা রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পগুলিকে সামনে রেখে ঝড় তুলেছে। তার মাঝে কংগ্রেস নেতা নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ায় তারা বাড়তি অক্সিজেন পাচ্ছে। এলাকার রাজনৈতিক মহলের অনেকেই বলছেন, নাসির সাহেব কংগ্রেসের ঘর বেশি ভাঙবেন। কারণ এটা তাঁর কাছে প্রেস্টিজের লড়াই হয়ে উঠেছে। তিনি কংগ্রেসে যোগদান করার পর এলাকায় প্রচার হয়ে গিয়েছিল তাঁকে প্রার্থী করা হবে। কিন্তু তা হয়নি। সেই কারণেই তাঁর শিবির বদলা নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। 

আরও পড়ুন, 'নির্মম আক্রমণ চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী', পাঁচলা-শীতলকুচি কাণ্ডে BJP-কে নিশানা মমতার 


যদিও এই ব্যাপারে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর রাজনৈতিক সচিব জয়ন্ত দাস  বলেন," দল যাঁকে প্রার্থী করবে তাঁকেই তিনি মেনে নেবেন বলে আশ্বাস দিয়েছিলেন। এখন আবার তিনি নির্দল হয়ে মনোনয়নপত্র জমা দিলেন। তিনি আমাদের ক্ষতি করতে পারবেন না। দু’দিন আগে অধীরবাবু এলাকায় গিয়ে বলেছিলেন, টিকিট পাওয়ার জন্য কেউ কেউ আমাদের দলে এসেছিল। তাদের নাম আমরা কেটে দিয়েছি"। তবে স্থানীয় কংগ্রেসের এক নেতা বলেন, নাসির সাহেব রঘুনাথগঞ্জ থেকে নির্দল প্রার্থী হওয়ায় আমাদের ভালোই ক্ষতি হবে"। খোদ এই ব্যাপারে নাসির শেখ বলেন,' এলাকার মানুষ আমাকে প্রচন্ড ভালোবাসেন ও বিশ্বাস করেন তাদের আশ্বাস কে মর্যাদা দিতে আমি নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছি ও সেই মতই নিশ্চিত জিতবো বলেই আমার বিশ্বাস।'

Share this article
click me!