'মোদী-শাহ হত্যাকারী', শীতলকুচির ঘটনায় অমিত শাহর পদত্যাগ দাবি করে বলল তৃণমূল

  • শীতলকুচির ঘটনায় সরব তৃণমূল 
  • নরেন্দ্র মোদী অমিত শাহ হত্যাকারী 
  • বললেন তৃণমূল নেতা ডেরেক
  • ষড়যন্ত্রকারী বললেন সৌগত রায় 

Asianet News Bangla | Published : Apr 10, 2021 11:28 AM IST / Updated: Apr 10 2021, 05:26 PM IST

চতুর্থ দফা ভোটের দিন সকাল থেকেই শীতলকুচি নিয়ে উত্তপ্ত রাজ্যরাজনীতি। শীলতকুচিতে দলীয় চার কর্মীর মৃত্যুর ঘটনায় রাজ্য প্রধান শাসকদল কাঠগড়ায় তুলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। এদিন ভোট প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে এই রাজ্যের ষড়যন্ত্রের জাল বুনছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। যা কখনই বরদাস্ত করা হবে না। বনগাঁর জনসভা থেকে তৃণমূল নেত্রী বলেন শীতলকুচির একটি বুথের বাইতে কেন্দ্রীয় বাহিনী গুলি চালিয়েছে। তাতে চার জনের মৃত্যু হয়েছে। তিনি আরওবলেন , 'তৃণমূল কংগ্রেস প্রথম থেকেই বারবার বলে আসছে কেন্দ্রীয় বাহিনী আমাদের শক্র নয়। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কথায় যে চক্রান্ত চলছে তা আজ প্রমাণ হয়ে গেল। লাইনে দাঁড়িয়ে থাকা ভোটারদের গুলি করে মেরে ফেলা হল।' শীতলকিচুর ঘটনার পর থেকে কেন্দ্রের বিরুদ্ধে আরও সুর চড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 


তৃণমূল সুপ্রিমোর সুরই শোনা গেল তৃণমূল নেতৃত্বের গলায়। তৃণমূল নেতা সৌগত রায়, সুব্রত মুখোপাধ্যায়  ডেরেক ও'ব্রায়ন এদিন সাংবাদিকদের মুখোমুখি হন। তৃণমূল নেতা সৌগত রায় বলেন কেন কেন্দ্রীয় বাহিনী গুলি চালিয়েছে? কেন্দ্রীয় বাহিনীকে গুলি চালানোর অনুমতি কে দিয়েছে তাও জানতে চান সৌগত।  গোটা ঘটনাটাই একটা ষড়যন্ত্র বলে অভিযোগ করেন তিনি। একই সঙ্গে তিনি বলেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রীর নেতৃত্বেই গোটা ঘটনা পরিকল্পনা করা হয়েছে। সৌগত রায় প্রধানমন্ত্রীর নামও জড়িয়ে দিয়েছেন শীতলকুচির ঘটনার সঙ্গে। তিনি বলেন প্রধানমন্ত্রী এই ষড়যন্ত্রে সামিল হয়নি -- এমন কথা মনে করে না তৃণমূল কংগ্রেস। কোচবিহারের ঘটনায় গোটা রাজ্যেই প্রতিবাদ  দেখান হবে বলেও জানিয়েছেন কিনি। রাজ্যের প্রতিটি ব্লক ও ওয়ার্ডে তৃণমূল কর্মীরা বিক্ষোভ প্রদর্শন করবে বলেও জানিয়েছেন তিনি। 

উত্তপ্ত শীতলকুচির ১২৬ নম্বর বুথে নির্বাচন স্থগিতের নির্দেশ নির্বাচন কমিশনের, কাল যাচ্ছেন মমতা ...

স্বভাবসুলভ ভঙ্গিতে অমিত শাহ ও নরেন্দ্র মোদীকে নিশানা বানিয়েছেন তৃণমূলের মুখপাত্র ডেরেক ও'ব্রায়ন। তিনি শীতলকুচির ঘটনা নরেন্দ্র মোদী ও অমিত শাহ দুজনকেই হত্যাকারী বলে চিহ্নিত করেছেন। তিনি বলেনছেন এই ঘটনার রক্ত তাদের হাতেও গেলে রয়েছে। তিনি আরও বলেন এই ঘটনার জন্য বাংলা কখনই তাঁদের ক্ষমা করবে না। ডেরেক বলেন নির্বাচন কমিশন সম্প্রতি রাজ্য পুলিশের ডিজি এডিজিকে পরিবর্তন করেছে। কোচবিহারের পুলিশ সুপারকএও পরিবর্তন করা হয়েছে। তবুই সেখানে মৃত্যুর ঘটনা ঘটন কীভাবে? প্রশ্ন তুলেছেন ডেরেক। 

শীতলকুচিতে ৪ তৃণমূল কর্মীর মৃত্যুতে কান্নায় ভেঙে পড়লেন প্রার্থী, অভিষেকের নিশানায় অমিত শাহ


কোচবিহারের ঘটনা সামনে আসার পরই অমিত শাহর সমালোচনায় সরব হন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি  সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তৃণমূল কংগ্রেস নেতা অভিযোগ করেন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে পাঁচ তৃণমূল কংগ্রেস কর্মীর মৃত্যু রীতিমত দুঃখজনক। তারপরই অভিষেক বন্দ্যোপাধ্যায় অমিত শাহকে উদ্দেশ্য করে বলেন অমিত শাহ আপনি যখন এই রাজ্যকে সোনার বাংলায় পরিণত করার আহ্বান জানিয়েছেন তখনই এই ঘটনা ঘটল। তাই এই বিষয়টি নিয়ে তাঁর দৃষ্টি আকর্ষণ করতে চান করেও জানিয়েছেন তৃণমূল কংগ্রেস নেতা। 

চতুর্থ দফায় রক্তাক্ত শীলতকুচিতে কাঠগড়ায় কেন্দ্রীয় বাহিনী, গুলিবিদ্ধ হয়ে ৪ জনের মৃত্যু ..

 

Share this article
click me!