বাঙালি হিন্দু সন্তানের নাম ‘শুভেন্দু’ রাখবেন না, সায়ন্তিকার বক্তব্যে জোরদার বিতর্ক

বাঙালি পরিবারে সন্তান জন্মালে কেউ শুভেন্দু নাম রাখবে না। ২০২১ এর পর থেকে তাঁর রাজনৈতিক জীবনে লোডশেডিং হয়ে গেছে। বাঁকুড়ায় তৃনমূলের রাজ্য সম্পাদক সায়ন্তিকার বক্তব্যে বিতর্ক 
 

Jaydeep Das | Published : Mar 23, 2022 11:21 AM IST

বঙ্গ বিজেপির(West Bengal BJP) পালে হাওয়া সরে গেলেও বর্তমানে একাধিক ইস্যুতে বারেবারেই বিতর্কিত মন্তব্য করতে দেখা গিয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে(Leader of the Opposition Shuvendu Adhikari)। এবার সেই শুভেন্দুকেই তুলোধনা করলেন তৃণমূলের রাজ্য সম্পাদক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়(Trinamool state secretary Sayantika Banerjee)। যা নিয়ে নতুন করে শোরগোল শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। শুভেন্দু অধিকারী সম্পর্কে লাগামহীন বক্তব্য রাখার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। যা নিয়েই জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে।
বুধবার বাঁকুড়া পুরসভায় সদ্য জয়ী কাউন্সিলারদের শপথ গ্রহন ও সম্বর্ধনা সভায় হাজির হয়ে সায়ন্তিকা বলেন, 'মুসলিম পরিবারে জন্মালে কোনো ছেলের নাম যেমন মিরজাফর রাখা হয়না তেমনই এরপর থেকে বাঙালি পরিবারে সন্তান জন্মালে কেউ শুভেন্দু নাম রাখবেন না। ২০২১ সালের পর থেকে তাঁর রাজনৈতিক জীবনে লোডশেডিং হয়ে গেছে। তাঁর নীতি বেইমানি ও বিস্বাসঘাতকতা করা তা তিনি করেছেন কিন্তু আমরা আমাদের কাজ করে যাব’। তাঁর এই বক্তব্য নিয়েই ব্যাপক চাপানউতর চলছে রাজনৈতিক মহলে।  

এখানেই না থেমে এদিনের সভা থেকে সায়ন্তিকাকে আরও বলেন, ‘দেখলেন না, এমন বিশ্বাসঘাতককে তাঁর এলাকার বাসিন্দারাও আর বিশ্বাস করেন না৷ দিদির দৌলতে বাপ-বেটা দীর্ঘ ৪০ বছর কাঁথিতে রাজ করেছিল৷ এবারে কাঁথির মানুষ ওদের খালি হাতে ফেরৎ পাঠিয়ে দিয়েছে৷ আগামীদিনে বাকিটুকুও থাকবে না৷’ সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্যকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক জলঘোলা। সায়ন্তিকার এই বক্তব্যকে নিম্নরুচীর পরিচয় বলে উল্লেখ করে পাল্টা তৃনমূল নেত্রীকে আক্রমণ করেছে বিজেপি। বিজেপির দাবি একসময় মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস ছেড়ে তৃণমূল দল গঠন করেছিলেন। তাহলে তাঁর ক্ষেত্রেও একই কথা খাটে।

আরও পড়ুন- ‘ষড়যন্ত্র করে পুড়িয়ে মারা হয়েছে আমার গোটা পরিবারকে’, স্বজন হারিয়ে কান্নায় ভেঙে পড়লেন সাজিনা

আরও পড়ুন- সিট গঠন করে মুখ্যমন্ত্রীর মাথায় ছিট হয়েছে, ফের তোপ সেলিমের

আরও পড়ুন- রামপুরহাট গণহত্যায় নয়া মোড়, বীরভূমের পুলিশ সুপারকে চিঠি শিশু অধিকার রক্ষা কমিশনের

এদিকে রামপুরহাট হত্যাকাণ্ড নিয়ে গতকাল থেকেই উত্তাল বাংলার রাজ্য-রাজনীতি। যা নিয়েও রাজ্য সরকারের বিরুদ্ধে লাগাতার তোপ দেগে চলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এমনকী রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারির পক্ষেও জোরালো সওয়াল করেছেন তিনি। যা নিয়ে গতকাল থেকেই চলছে রাজনৈতিক চর্চা। এমতাবস্থায় সায়ন্তিকার এই মন্তব্য নিয়ে যে নতুন করে চাপানউতর তৈরি হবে তা আর বলার অপেক্ষা রাখে না। 

Share this article
click me!