ভোট কেন্দ্রে যেতে বয়স্কদের বিনামূল্যে ক্যাব পরিষেবা, মিলবে ৪০০ টাকা, বড় পদক্ষেপ কমিশনের

  • শনিবার রাজ্যে পঞ্চম দফার ভোটে পরিবহনে বিশেষ সুবিধা
  • বয়ষ্ক এবং বিশেষ সক্ষম ব্যাক্তিদের জন্য পদক্ষেপ কমিশনের
  • এবারের ভোটে বিনামূল্য়ের উবের পরিষেবা এনেছে কমিশন
  •  কমিশনের হেল্প লাইন নম্বর ডায়াল করে আবেদন করা যাবে

Ritam Talukder | Published : Apr 17, 2021 4:22 AM IST / Updated: Jun 01 2021, 03:51 PM IST


শনিবার রাজ্যে পঞ্চম দফার ভোটে বয়ষ্ক এবং বিশেষ সক্ষম ব্যাক্তিদের জন্য বড় পদক্ষেপ নিল কমিশন। এবারের ভোটে উবের ক্যাবের সাহায্যে ৮০ উর্ধ্ব ভোটার এবং বিশেষভানে সক্ষম ব্যাক্তিরা ভোট দিতে যেতে পারবেন। এবং এই পরিষেবা পাওয়া যাবে সম্পূর্ণ বিনামূল্যে। 

 

আরও পড়ুন, চতুর্মুখী লড়াই, দেগঙ্গায় দড়ি টানাটানির খেলায় কে জিতবে স্থির হবে পঞ্চম দফার ভোটে 

 

 


ভোটের দিনে বয়ষ্ক এবং বিশেষ সক্ষম ব্যাক্তিদের জন্য বিনামূল্য়ের পরিষেবা নিয়ে এল কমিশন। ওই ভোটাররা বুথে ভোট দিতে গেলে তাঁদের  সম্পূর্ণ বিনামূল্যে উবের ক্যাবের সুবিধা করে দেবে কমিশন। কমিশন সূত্রে খবর, আপাতত এই সুবিধা পঞ্চম ও ষষ্ঠ দফায় পাওয়া যাবে। তবে সব বিধানসভা এলাকায় এই পরিষেবা মিলবে না। কমিশনের নির্দিষ্ট করা কিছু বিধানসভার ক্ষেত্রে কেবল মিলবে এই বাড়তি সুবিধা। কমিশনের হেল্প লাইন নম্বর ১৯৫০ ডায়াল করে ফোনে এই সুবিধার জন্য আবেদন করতে পারেন সংশ্লিষ্ট ভোটাররা।

 

 

আরও দেখুন, Election Live Update-পঞ্চম দফার ভোট শুরু রাজ্য়ের ৬ জেলায় , থাকছে ফ্রি ক্যাবের সুবিধা, ওদিকে বঙ্গ সফর 


কমিশন আরও জানিয়েছে, হেল্পলাইন নম্বরে ফোন করলে ওই সংশ্লিষ্ট ভোটারের এপিক নম্বর চেয়ে নেওয়া হবে। তারপর ওই ভোটারের ফোন নম্বরে উবরের একটি প্রোমো কোড দেওয়া হবে। সেই কোড উবের অ্য়াপে বসালেই পরিবহনের জন্য ২০০ টাকা করে মোট ৪০০ টাকা মিলবে অ্য়াকাউন্টে। যাঁরা এপিক কার্ড নম্বর দিতে চান না, তাঁদের নাম ফোন নম্বর দিয়েও আবেদন জানাতে পারবেন বলে জানিয়েছে কমিশন। উল্লেখ্য, শনিবার রাজ্যে পঞ্চম দফার ভোট। ভোট হবে রাজ্য়ের ৬ জেলার ৪৫ আসনে। এই দফার জন্য থাকছে মোট ১০৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কমিশন সূত্রে খবর, তবে ৮৫৩ কোম্পনি বাহিনীকেই  ভোটের কাজে লাগানো হবে। পঞ্চম দফায় এদিন সাধারণ পর্যবেক্ষক রয়েছন ৩৩ জন। এদিন ভাগ্য নির্ধারণ হবে মোট ৩১৯ জন প্রার্থীর।

Share this article
click me!