ভোট কেন্দ্রে কোভিড বিধি না মানলে কড়া ব্যবস্থা, তৃণমূলের দাবি খারিজ কমিশনের

 

  • কোভিডে ভয়াবহ অবস্থার মাঝেই শুরু হল ভোট
  • কোভিড বিধি মেনে না চললে কড়া ব্যবস্থা  নেওয়া হবে 
  • রাজ্য়ের সব রাজনৈতিক দলকে চিঠি সুদীপ জৈনের 
  •  ওদিকে ভোট নিয়ে তৃণমূলের দাবি খারিজ করল কমিশন 

Ritam Talukder | Published : Apr 22, 2021 1:44 AM IST / Updated: Jun 01 2021, 03:45 PM IST


কোভিডে ভয়াবহ অবস্থার মাঝেই বৃহস্পতিবার রাজ্যে ষষ্ঠ দফার ভোট। কোভিড বিধি মেনে না চললে কড়া ব্যবস্থা নেওয়া হবে। রাজ্যের সকল রাজনৈতিক দলকে করোনা সতর্কতা উল্লেখ করে চিঠি দিয়েছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। ওদিকে তৃণমূলের দাবি খারিজ করল কমিশন।

 

 

আরও পড়ুন, 'ভ্যাকসিনের ঘাটতি', রেলের হাসপাতালগুলিতে তুমুল বিক্ষোভ, নামানো হল জওয়ান 

ষষ্ঠ দফার ভোটের আগেই কোভিড নিয়ে সতর্ক করে রাজ্যের সকল রাজনৈতিক দলকে  চিঠি দিয়েছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বাদ যাননি বিভিন্ন জেলার দায়িত্ব প্রাপ্ত আধিকারিক সহ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকরাও। ওদিকে আবার ষষ্ঠ, সপ্তম, অষ্টম দফার ভোট একসঙ্গে করার দাবি জানিয়েছিল তৃণমূল। বুধবার তৃণমূলের সেই দাবি খারিজ করল কমিশন। কমিশনের দাবি, চলতি ভোট প্রক্রিয়া ৮ দফা হলেও গতবারের বিধানসভা নির্বাচনের চেয়ে অনেক দ্রুত শেষ হচ্ছে। নির্বাচনের সঙ্গে একাধিক বিষয় জড়িয়ে থাকে, তাই চাইলেই তা একদিনে করা যায় না বলে সাফ জানিয়েছেন নির্বাচন কমিশন। 

 

 

আরও পড়ুন, Election Live Update-শুরু হল ষষ্ঠ দফায় ৪৩ আসনে ভোটগ্রহণ, কড়া নজর কমিশনের, ওদিকে আজই বঙ্গ সফরে শাহ  

 

অপরদিকে কোভিড পরিস্থিতি নিয়ে চিন্তায় হাইকোর্টও। কোভিড বিধি মেনে ভোটগ্রহণ করতে কমিশনকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এক্ষেত্রে সাহায্য করতে হবে রাজ্য সরকারকেও। কারণ আদর্শ নির্বাচন বিধি লাগু হওয়ার পর নীতিগতভাবে সরকারের আর কোনও সিদ্ধান্ত নেওয়ার এক্তিয়ার থাকে না।

 

Share this article
click me!