হৃদরোগে আক্রান্ত কংগ্রেস এজেন্ট, গণনা কেন্দ্রে 'কোভিড বিধি লঙ্ঘন সরকারি আধিকারিকদের'

  • পানিহাটি গণনা কেন্দ্রে চরম অসর্তকতা-অব্যবস্থা  
  •  হৃদরোগে আক্রান্ত হলেন কংগ্রেস এজেন্ট 
  • পিপিই কিট পরে গণনাকেন্দ্রে ঢোকা বাধ্যতামূলক 
  • সরকারি আধিকারিকদের বিরুদ্ধে নিয়ম লঙ্ঘনের অভিযোগ 
     

Ritam Talukder | Published : May 2, 2021 3:42 AM IST / Updated: Jun 01 2021, 01:07 PM IST

পানিহাটি গণনা কেন্দ্রে চরম অসর্তকতা-অব্যবস্থা। হৃদরোগে আক্রান্ত হলেন কংগ্রেস এজেন্ট। উল্লেখ্য, শুধুমাত্র রাজনৈতিক দলের কাউন্টিং এজেন্টদের পিপিই কিট পরে গণনাকেন্দ্রে ঢোকা বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু সরকারি আধিকারিকদের নিয়ম লঙ্ঘনে ক্ষুব্ধ রাজনৈতিক দলের কর্মীরা।

 

আরও পড়ুন, কাঠগড়ায় 'খুনের মামলা' , মাদ্রাজ হাইকোর্টের মন্তব্যের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে গেল কমিশন 

 

 


কোভিড বিধি নিয়ে প্রথম থেকেই কড়া নির্দেশ দিয়েছিল কমিশন। রাজ্য়ে ভয়াবহ কোভিড পরিস্থিতি। এমন সময় সংক্রমণ রুখতে ইতিমধ্যেই চলছে আংশিক লকডাউন। কমিশন আগেই জানিয়েছিল, গণনা কেন্দ্রে প্রবেশের আগে কোভিড টেস্ট বাধ্যতামূলকভাবে করতে হবে। রাজনৈতিক দলের কাউন্টিং এজেন্টদের পিপিই কিট পরে গননাকেন্দ্রে ঢোকাও বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু সরকারি আধিকারিকরা সাধারণ পোশাক পড়েই গননাকেন্দ্রে ঢুকেছে।এই নিয়ে ক্ষুব্ধ রাজনৈতিক দলের কর্মীরা।উল্লেখ্য, রায়গঞ্জ পলিটেকনিক কলেজে গননা কেন্দ্রে ঢোকার আগে রাজনৈতিক দলের রাজনৈতিক দলের কর্মীদের লম্বা লাইন। করোনা বিধি মেনেই প্রবেশ করানো হচ্ছে গণনা গৃহে।তৃনমূল কর্মিরা করোনা প্রতিরোধে পিপি কীট পড়ে গননা কেন্দ্রে যাচ্ছেন।

 

আরও পড়ুন, 'উদ্বেগ হচ্ছে', গণনা শুরুর শেষ মুহূর্তে মুখ খুললেন ফিরহাদ  

 

 

জেলার ৯ টি বিধানসভা কেন্দ্রের ১০২ জন প্রার্থীর ভাগ্য নির্ধারনের ফলাফল ঘোষিত হবে আজ। ২৮ চোপড়া,  ২৯ ইসলামপুর, ৩০ গোয়ালপোখর এবং ৩১ চাকুলিয়া বিধানসভার ভোট গননা চলছে ইসলামপুর কলেজে। আর ৩২ করনদিঘী,  ৩৩ হেমতাবাদ, ৩৪ কালিয়াগঞ্জ,  ৩৫ রায়গঞ্জ এবং ৩৪ ইটাহার বিধানসভা কেন্দ্রের ভোট গননা শুরু হয়েছে রায়গঞ্জ পলিটেকনিক কলেজে। প্রতিটি বিধানসভা কেন্দ্রের জন্য ২ টি করে কাউন্টিং হল এবং প্রত্যেক কাউন্টিং হলে রয়েছে ১৪ টি করে টেবিল।  নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে ২০ থেকে ২৯ রাউন্ড গননা হবে। উত্তর দিনাজপুর জেলার ৯ টি বিধানসভা এবারের নির্বাচনে গড় ভোট পড়েছে ৮০ শতাংশ। ২০১৬ বিধানসভা নির্বাচনের ফলাফল অনুযায়ী জেলার ৯ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ৬ টি বিধানসভা তৃনমূল কংগ্রেসের দখলে ছিল, ১ টি কংগ্রেসের, ১ টি সিপিআইএম এর এবং ১ টি ফরওয়ার্ড ব্লকের দখলে ছিল। বিজেপির একটিও আসন এ জেলায় ছিলনা।  কিন্তু ২০১৯ সালে ৭ টি বিধানসভা কেন্দ্র নিয়ে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রটি দখল করেছিল বিজেপি। এখন দেখার এবারের ২০২১ সালের নির্বাচনে কে শেষ হাসি হাসবে। 
 

Share this article
click me!