'বাংলায় দুই অক্ষরের গন্ডি পেরোবে না বিজেপি, হলে জায়গা ছেড়ে দেব', বিস্ফোরক প্রশান্ত কিশোর

  • অমির শাহের সফরের পরই বিস্ফোরক পিকে
  • শুভেন্দুর দলত্যাগেও তৃণমূলে সমস্যা নেই
  • বিজেপিকে চ্য়ালেঞ্জজ প্রশান্ত কিশোরের
  • বাংলায় বিজেপির প্রাপ্ত আসনের পূর্বাভাস দিলেন

Asianet News Bangla | Published : Dec 21, 2020 7:04 AM IST / Updated: Dec 21 2020, 12:45 PM IST

বাংলায় অমিত শাহের দুই দিনের সফরে পট পরিবর্তন হয়েছে রাজ্য রাজনীতির। শাসক দল তৃণমূলের হেভিওয়েট নেতা তথা মন্ত্রী দল বদল করে বিজেপিতে যোগদান করেছেন। বিজেপিতে যোগদান করেই প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাককে নিশানা করেছিলেন। এছাড়াও, বিজেপির শীর্ষ নেতারাও তৃণমূলে প্রশান্ত কিশোরের ভূমিকার তীব্র সমালোচনা করেছেন। এই অবস্থায় বিজেপিকে পালটা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন প্রশান্ত কিশোর। 

আরও পড়ুন-আজ রাজ্যপালের সঙ্গে বৈঠক শুভেন্দুর, শাহ সফরের পর নয়া চমকের অপেক্ষায় সারা বাংলা

অমিত শাহর দিল্লি ফেরা যাওয়ার পরের দিনই ট্যুইট করেন আই-প্যাক প্রতিষ্ঠাতা প্রশান্ত কিশোর। ট্য়ুইটে তিনি দাবি করেন, বাংলায় আগামী বিধানসভা নির্বাচনে দুই অক্ষরের গন্ডিও পাবে না বিজেপি। অর্থাৎ, বিজেপি একশোটিও আসন পাবে না। যদি তাই হয়, তাঁর করা ট্যুইট সেভ করে রাখতে বলেছেন তিনি নিজেই। যদি সত্যি হয় তাহলে তিনি তাঁর জায়গা ছেড়ে দেবেন বলে চ্য়ালেঞ্জ করেছেন আইপ্যাক প্রতিষ্ঠাতা প্রশান্ত কিশোর।

 

আরও পড়ুন-শীতল উত্তুরে হাওয়া আসছে বাংলায়, কনকনে ঠান্ডায় ঘুম ভাঙল কলকাতার

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বাংলায় ২৯৪টি বিধানসভা আসনের মধ্য়ে একশোর কম আসন পাবে বিজেপি? গত লোকসভা নির্বাচনে ১২১টি বিধানসভা কেন্দ্রে এগিয়েছিল বিজেপি। সেক্ষেত্রে প্রশান্ত কিশোর দাবি করলেন দই অক্ষরের গন্ডি বেরোবা না। প্রসঙ্গত, ভোট কৌশুলী প্রশান্ত কিশোরের আই-প্য়াককে কর্পোরেট সংস্থা বলে কটাক্ষ করেছে বিজেপি। এই কর্পোরেট সংস্কৃতি দল চালাতে পারে না বলে দাবি করেছেন তৃণমূলের বিক্ষুব্ধ গোষ্ঠীর অনেকেই।
 

Share this article
click me!