মমতার উপর 'হামলা-র ঘটনায় মেদিনীপুরে কমিশনের ২ পর্যবেক্ষক, ঠিক কী হয়েছিল জানতে একাধিক বৈঠক

 

  • নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় তোলপাড় রাজ্য 
  •  নিরাপত্তা ইস্যুতে কমিশনের দিকে আঙুল তুলেছে শাসকদল 
  • এরপর শুক্রবার মেদিনীপুরে গেলেন কমিশনের ২ পর্যবেক্ষক 
  • ওদিকে এবার নন্দীগ্রাম দিবসে ইস্তাহার প্রকাশ তৃণমূলের 
     

Asianet News Bangla | Published : Mar 12, 2021 12:18 PM IST


নন্দীগ্রামে গিয়ে আহত হওয়ার ঘটনা খতিয়ে দেখতে  শুক্রবার মেদিনীপুরে গেলেন কমিশনের ২ পর্যবেক্ষক। এদিন সাতসকালেই কলকাতা বিমানবন্দর থেকে নন্দীগ্রাম পাড়ি দিয়েছেন তাঁরা।এদিকে ঘটনার পর নন্দীগ্রাম দিবসে ইস্তাহার প্রকাশ তৃণমূলের। 

আরও পড়ুন, মমতার উপর 'হামলার' প্রতিবাদে রাজ্য জুড়ে শুরু তৃণমূলের 'মৌন মিছিল', দেখুন ছবি  

 

 


শুক্রবার মেদিনীপুরে গেলেন কমিশনের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক এবং পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। শুক্রবার সাতসকালেই গুরুসদয় রোডে বিএসএফের গেস্ট হাউজ থেকে কলকাতা বিমানবন্দরের উদ্দেশ্য়ে রওনা হন  কমিশনের ওই ২ পর্যবেক্ষক। পাড়ি দেন পশ্চিম মেদিনীপুরে। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় তোলপাড় রাজ্য। ভোটের মুখে নিরাপত্তা ইস্যুতে নির্বাচন কমিশনের দিকে আঙুল তুলেছে রাজ্য়ের শাসকদল। এমন পরিস্থিতিতে এই সফর খুবই গুরুত্বপূর্ণ মনে করছে পর্যবেক্ষক মহল। সকাল দশটায় মেদিনীপুরে পৌছেই ওই দুই পর্যবেক্ষক পূর্ব-পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের প্রশাসনিক আধিকারিকের সঙ্গে বৈঠকও করেন। কথা বলেন একধিক রাজনৈতিক দলের নেতাদের সঙ্গেও। বৈঠক হওয়ার কথা কেন্দ্রীয় বাহিনীর আধিকারিকদের সঙ্গেও।

আরও পড়ুন, 'মমতার শারীরিক অবস্থার খবর কেউ নেননি', মোদী-শাহ-নাড্ডার বিরুদ্ধে অভিযোগ পার্থর 

 

 

 অপরদিকে, ১৪ মার্চ নন্দীগ্রাম দিবসে ইস্তাহার প্রকাশ করবে তৃণমূল। প্রথমে চলতি সপ্তাহের মঙ্গলবার ইস্তাহার প্রকাশ করবে বলে ঠিক করে পরে তা পিছিয়ে বৃহস্পতিবার নিয়ে যাওয়া হয়। কিন্তু নন্দীগ্রামে গিয়ে হামলায় আক্রান্ত হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্য়ায় এখনও হাসপাতালে চিকিৎসাধীন। তবে আগের থেকে সুস্থ। হাসপাতাল থেকে ছুটি নিতেও ইচ্ছাপ্রকাশ করেছেন মমতা। তাই তৃণমূল সুপ্রিমোর সুস্থ হওয়ার পরেই ১৪ মার্চ  ইস্তাহার প্রকাশ করবে তৃণমূল।  

Share this article
click me!