রান্নাঘরে আগুন দামে জ্বালানী, নারী দিবসে মহিলাদের হাত ধরে কলকাতায় প্রতিবাদ মিছিল মমতার

  •  জ্বালানীর মূল্যবৃদ্ধির প্রতিবাদে শহরে মিছিল মমতার
  • কলেজস্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল হবে
  • রবিবার শিলিগুড়িতেও মহামিছিল করেন তৃণমূল সুপ্রিমো
  • রাজ্যজুড়ে তৃণমূল কর্মীদের সিলিন্ডার মিছিল করতে নির্দেশ

Asianet News Bangla | Published : Mar 8, 2021 4:29 AM IST


সোমবার   জ্বালানীর মূল্যবৃদ্ধি প্রতিবাদে কলকাতায় মিছিল মমতার। আন্তর্জাতিক নারী দিবসে পেট্রোপণ্য়-রান্নার গ্য়াসের মূল্যবদ্ধির প্রতিবাদে কলকাতার রাজপথে মহামিছিল করবেন মমতা। সোমবার  দুপুরে কলেজস্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়। 

আরও পড়ুন, 'এই দলে থেকে মানুষের জন্য কাজ করা সম্ভব নয়', তৃণমূল ছাড়লেন মালদার কোঅর্ডিনেটার 

 

 


রবিবার মিমি-নুসরত-চন্দ্রমাকে সঙ্গে রেখে মহিলা বাহিনীর সঙ্গে রান্নার গ্য়াসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে শিলিগুড়িতে মহামিছিল করেন মমতা। বড় বড় গ্যাস সিলিন্ডারের প্রতিকৃতি বানিয়ে মিছিল করেন মমতা।  মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, দীর্ঘদিন ধরে গ্য়াসের দাম বেড়েই চলেছে। কেন্দ্রীয় সরকার একাধিক প্রতিশ্রুতি দিলেও সেটা পূরণ হয়নি। গৃহস্থের বাড়ির দিনের পর দিন চাপ বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতিতে আমজনতার ওপর চাপ কমাতে প্রতীকী গ্যাস সিলিন্ডার নিয়ে চলবে মিছিল।  রাজ্যজুড়ে তৃণমূল কর্মীদের সিলিন্ডার মিছিল করতে নির্দেশ দিয়েছেন মমতা।

আরও পড়ুন, Election Live Update-আজ জ্বালানীর মূল্যবদ্ধিতে কলকাতায় মিছিল মমতার, ওদিকে মিঠুনকে 'বিশ্বাসঘাতক' তকমা 

 


অপরদিকে রবিবার ব্রিগেডে সমাবেশ ছিল মোদীর। ব্রিগেডের মঞ্চ থেকে মমতাকে নিশানা করে মোদী বলেন, বাংলায় রান্নার গ্যাসের সুবিধা আগে দেওয়া হয়েছে। কোভিডের সময় বিনামূল্যে বাংলার মা-বোনেদের গ্যাস দান করা হয়েছে। বরং বাংলায় পানীয় জলের সুবিধা নেই। এই বলে তিনি কেন্দ্রীয় জল প্রকল্পের কথা উল্লেখ করেন। উল্লেখ্য, এতদিন অবধি মমতার নির্দেশে   রাজ্যজুড়ে তৃণমূল কর্মীদের গ্যাস সিলিন্ডার নিয়ে নানা অভিনব প্রতিবাদ হয়েছে। কোথাও কেউ গ্যাস সিলিন্ডার উল্টে রেখে মাটির উনুনে রান্না করে প্রতিবাদ জানিয়েছেন। আবার পেট্রোপণ্য়ের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইলেকট্রিক স্কুটি নিজেই চালিয়ে বাড়ি থেকে নবান্ন গিয়েছেন মমতা।

 


 

Share this article
click me!