'এক ছোবলে ছবি', ভোট প্রচারে উস্কানিমূলক মন্তব্যের জেরে মামলা হাইকোর্টে, ফের নোটিশ মিঠুনকে

  • মিঠুনকে ফের নোটিশ পাঠাবে পুলিশ 
  • মানিকতলা থানায় এফআইআর হয়েছিল 
  • এবার মামলা উঠেছে কলকাতা হাইকোর্টে 
  • উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ উঠেছে

Ritam Talukder | Published : Jun 25, 2021 11:10 AM IST / Updated: Jun 26 2021, 11:16 AM IST


মিঠুনকে ফের নোটিশ পাঠাবে পুলিশ। ভোটের প্রচারে উস্কানিমূলক মন্তব্যের জেরে মামলা উঠেছে কলকাতা হাইকোর্টে। সেই মামলায় অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীকে আবার জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন রয়েছে বলে দাবি করলেন সরকারি আইনজীবী। তাই মহাগুরুকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হবে। 

 

 

আরও পড়ুন, ভাইরাল হওয়া অডিও ক্লিপে অস্বস্তিতে তৃণমূল, তীব্র কটাক্ষ BJP-র  

উল্লেখ্য়, বাংলায় একুশের নির্বাচনের প্রচারে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ উঠেছে মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে। এই অভিযোগে সুপারস্টারের বিরুদ্ধে মানিকতলা থানায় এফআইআর দায়ের করা হয়েছিল। শুক্রবার ওই মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টে বিচারপতি কৌশিক চন্দ জানতে চান, কী উস্কানিমূলক মন্তব্য করেছেন মিঠুন চক্রবর্তী। এর জবাবে সরকারি আইনজীবি বলেন, মারব এখানে-লাশ পড়বে শ্মশানে, আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়া নই। আমি জাত গোখরো, একছোবলে ছবি।' সরকারি আইনজীবীর ওই মন্তব্য শুনে বিচারপতি বলেছেন, ওইসব মন্তব্যের জন্য কি রাজ্যে ভোট পরবর্তী হিংসা হয়েছে। উত্তরে সরকারি আইনজীবী বলেন, এছাড়াও আরও কিছু বিষয় আছে। অপরদিকে এনিয়ে পাল্টা সওয়াল করেন মিঠুনের আইনজীবী মহেশ জেঠমালানি। তিনি বলেন, ওই সব ডায়লোগ সিনেমার। সেগুলি সেন্সর বোর্ড পাস করা। সেটা প্রকাশ্যে বলা কি অপরাধ', পাল্টা প্রশ্ন করেন মিঠুনের আইনজীবী।

 

 

আরও পড়ুন, 'স্টুডেন্ট ক্রেডিট কার্ড' পশ্চিমবঙ্গ ছাড়া দেশে-বিদেশে এই সুবিধা আছে কি, রইল হদিস 


প্রসঙ্গত, প্রধানমন্ত্রী মোদীর ব্রিগেডের মঞ্চে  বিজেপির পতাকা তুলে নেন মিঠুন চক্রবর্তী। গেরুয়াশিবিরে যোগ দিয়েই একাধিক রোড শোতে ঝড় তোলেন মহাগুরু। তখনই তাঁর মুখ থেকে ওই সিনেমার ওই ডায়লগগুলি শুনে পাওয়া যায়। বিজেপির-কর্মী সমর্থকদের মধ্যে ঝড় ওঠে।  কিন্তু পরে এ নিয়ে আপত্তি ওঠাতেই মিঠুনের বিরুদ্ধে মানিকতলা থানায় এফআইআর দায়ের করা হয়।

 

Share this article
click me!