'পথে বসা অনুশীলন করছেন মমতা', শাস্তি পাওয়ার পরও অদম্য রাহুল সিনহা

সোমবার মমতার প্রচার নিষিদ্ধ হয়েছিল

মঙ্গলবার আরও বড় সাজা পেয়েছেন রাহুল সিনহা

৪৮ ঘন্টার জন্য প্রচার নিষিদ্ধ করা হয়েছে তাঁর

তারপর কী বললেন বিজেপি নেতা

 

amartya lahiri | Published : Apr 13, 2021 2:37 PM IST / Updated: Apr 13 2021, 08:27 PM IST

সোমবার রাতে মমতা বন্দ্যোপাধ্যায়কে ৪৮ ঘন্টার জন্য প্রচারে বিরত করেছিল নির্বাচন কমিশন। কমিশনের এই সিদ্ধান্ত নিয়ে হইচই পড়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে। প্রশ্ন উঠেছিল, একইরকম মন্তব্য করে কীকরে পার পেয়ে যাচ্ছেন বিজেপি নেতা রাহুল সিনহা? মঙ্গলবার, তাঁকে আরও বড় শাস্তি দিয়েছে কমিশন। ৪৮ ঘন্টার জন্য প্রচার নিষিদ্ধ করা হয়েছে বিজেপি নেতার। তারপর কী বললেন রাহুল সিনহা?

রাহুল সিনহার দাবি, তাঁর ভুলটি 'সামান্য' ছিল. কিন্তু, মমতা বন্দ্যোপাধ্যায়ের দোষ ছিল অনেক বড়। তবু নির্বাচন কমিশন কেন মমতাকে ২৪ ঘন্টার জন্য শাস্তি দিয়েছে এবং তাঁকে ৪৮ ঘন্টার জন্য নিষিদ্ধ করেছে তাই নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা। একইসঙ্গে তাঁর দাবি, মমতার যা অপরাধ, তাতে অন্তত সাত দিনের জন্য মমতার প্রচার নিষিদ্ধ করা উচিত ছিল।

"

কলকাতা থেকে বিধানসভা ও লোকসভা মিলিয়ে বেশ কয়েকটি নির্বাচনে পরাজয়ের পর, এবার বিধানসভা নির্বাচনে প্রাক্তন বিজেপি সভাপতিকে হাবড়া আসন থেকে প্রার্থী করেছে বিজেপি। শীতলকুচিতে কেন্দ্রী. বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যু হওয়ার পর তিনি মন্তব্য করেছিলেন, চারজনের জায়গা আটজনকে গুলি করে হত্যা করলেও কিছু বলার ছিল না। এই মন্তব্যের প্রেক্ষিতেই কমিশন স্বতঃপ্রণোদিত হয়ে তাঁর বিরুদ্দে শাস্তিমূলক পদক্ষেপ নিয়েছে।

আরও পড়ুন - বিজেপি এলে CAA হবেই, কিন্তু NRC-র কথা তুলছে কেন তৃণমূল - গেরুয়া শিবিরের কী পরিকল্পনা

আরও পড়ুন - কাকে ভোট দেবেন, কোন 'বন্ধু' মমতার প্রিয়তম - ধন্দে পাহাড়ের তৃণমূল কর্মী-সমর্থকরা

আরও পড়ুন - 'ভাইপোকে কোথা থেকে কোথায় তুলে এনেছেন', মমতার বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ কতটা সত্যি

নির্বাচন কমিশনের শাস্তির পরিমাণ নিয়ে আপত্তি থাকলেও, কমিশনের সিদ্ধান্তকে তিনি চ্যালেঞ্জ করবেন না বা মমতার মতো এই আদেশের বিরুদ্ধে তিনি প্রতিবাদ করবেন না বলেই জানিয়েছেন রাহুল। সেইসঙ্গে মমতা কে কটটাক্ষ করে তিনি বলেছেন, বিদায়ী মুখ্যমন্ত্রীর এদিনের অবস্থান আসলে রাস্তায় বসা অনুশীলন করার একটি উপায় ছিল। কারণ ২ মে পর, 'তাঁকে রাস্তাতেই বসতে হবে'।

Share this article
click me!