'আমি প্রাইভেট কমিউনিস্ট, মমতার মধ্যে সেরা বামপন্থীদের গুণ দেখতে পাই', জ্বালাময়ী মন্তব্য নচিকেতার

 

  •  আমি কমিউনিস্ট। প্রাইভেট কমিউনিস্ট। আমার কোনও দল নেই 
  • বিশ্বের সেরা বামপন্থাদের গুণগুলি মমতার মধ্যে দেখতে পাই 
  •  আমি কখনই মমতার সরকারের কাছ থেকে কোনও লাভ চাইনি 
  •  রাজনৈতিক মতামত-দৃষ্টিভঙ্গি জানালেন নচিকেতা চক্রবর্তী 

Ritam Talukder | Published : Apr 23, 2021 3:52 AM IST / Updated: Apr 23 2021, 02:31 PM IST


রাজ্যে ষষ্ঠ দফা ভোট শেষ, এবার সপ্তম দফার অপেক্ষায় সবাই। আর সেই সন্ধিক্ষণেই সাংবাদিকদের সামনাসামনি হয়ে নিজের বামপন্থী দৃষ্টিভঙ্গি এবং রাজনৈতিক মতামত জানালেন নচিকেতা চক্রবর্তী।

আরও দেখুন, Election Live Update-কোভিডে ভার্চুয়ালেই সব সভা মমতার, ওদিকে চোপড়ায় BJP এজেন্টকে লক্ষ্য করে চলল গুলি 

 


নচিকেতা বলেছেন, 'আমি একজন কমিউনিস্ট। প্রাইভেট কমিউনিস্ট। আমার কোনও দল নেই। লোগো নেই। তখনও ছিলাম, আজও আছি। আমি সারা পৃথিবীতে যত বামপন্থীদলগুলি আমি দেখেছি বা যাদের আদর্শ দেখে আমরা এসেছিলাম, সেই সমস্ত মানুষগুলির সমস্ত গুণাগুনগুলি আমি মমতার বন্দ্য়োপাধ্যায়ের মধ্য়ে দেখতে পাই।মমতা জিতবেন এবং তিনিই সরকার গঠন করবেন। আমি বামফ্রন্টের হয়ে রাজনীতিতে এসেছি। কিন্তু তাঁরা জনগণকে দমন করে। তাই আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে  লড়াই করছি। আমি কখনই মমতার সরকারের কাছ থেকে কোনও লাভ চাইনি।  ১৯৯৩ সাল থেকে সকলের ভালবাসা এবং স্নেহ পেয়েছি। ২৯ বছর পরে আমি প্রতিটি জিনিস পেয়েছি। সিপিএম যদি টুম্পা সোনার মতো প্যারোডি তৈরি করে থাকে তবে সমালোচনার কোনও জায়গা নেই। এটা ভাল যে বর্তমান প্রজন্ম  সেই গানের যুক্ত হয়েছে।'

 

আরও পড়ুন, ভোট কেন্দ্রে কোভিড বিধি না মানলে কড়া ব্যবস্থা, তৃণমূলের দাবি খারিজ কমিশনের 

 

 

অপরদিকে রাজ্যে কোভিডে ভয়াবহ অবস্থা। কমিশন নিষেধাজ্ঞা জারি করার পর এবার সব নির্বাচনী জনসভাই বাতিল করে দিয়েছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। তাই এই প্রসঙ্গ তুলেই প্রশ্ন আসে।  করোনা মহামারিতে অসংখ্য মৃত্যু, নচিকেতার সত্তা কী বলে, মানুষ না ভোট। এর উত্তরে নচিকেতা বলেছেন-মানুষ। এবং এর পরেই ৮ দফা ভোটের বিরোধীতা করলেন তিনি। কী কারণে এই ৮ দফা ভোট করা হল জানতে চাইলেন তিনি। এবং এটা ১ দফাতে করলেই যে একমাত্র ভাল হত, মমতার সুরেই বললেন নচিকেতাও।

 

 

Share this article
click me!