Pashim Medinipur Municipal Election 2022 Live: পশ্চিম মেদিনীপুরের ৭ পুরসভা ভোটের সব আপডেট এক ক্লিকে

রবিবার রাজ্যের ১০৮টি পুরসভার নির্বাচন (WB MunicipalELections 2022) । রাজ্য পুলিসের নিরাপত্তাতেই হতে চলেছে এই নির্বাচনী প্রক্রিয়া। রাজ্যের যেকটি জেলায় পুরভোট হতে চলেছে তার মধ্যে অন্যতম হল পশ্চিম মেদিনীপুর (Paschim Medinipur)। এখানে  মেদিনীপুর (Medinipur), খড়গপুর (Kharagpur), রামজীবনপুর (Ramjibanpur), চন্দ্রকোণা (Chandrakona), খিরপাই (Khirpai), ঘাটাল (Ghatal),খারার (Kharar) এই ৭টি পুরসভায় ভোট হতে চলেছে।   জেনে নিন এই ৭ পুরসভার যাবতীয় খুঁটিনাটি।
 

Asianet News Bangla | Published : Feb 26, 2022 6:08 PM IST / Updated: Feb 27 2022, 11:08 AM IST

২৭ ফেব্রুয়ারি রবিবার রাজ্যেক বাকি ১০৮টি পুরসভার নির্বাচন (WB MunicipalELections 2022) । শেষ নির্বাচনের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর কেটে গিয়েছে ২ বছর। এতদিন প্রশাসক বসিয়ে চলছিল এই পুরসভারগুলির কাজকর্ম। এবার ফের একবার নিজেদের স্থানীয় ও এলাকার সমস্যা সমাধানের জন্য পুর প্রতিনিধি নির্বাচন করবেন সাধারণ মানুষ। পুরভোট ঘিরে রাজ্য জুড়ে চড়ছে রাজনৈতিক পারদ। রাজ্যের যে গুলির পর নির্বাচনের দিকে সকলের সবথেকে বেশি নজর তার মধ্যে অন্যতম পশ্চিম মেদিনীপুর (Paschim Medinipur) । এই জেলায় মোট ৭টি পুরসভায় নির্বাচন হবে। মেদিনীপুর (Medinipur), খড়গপুর (Kharagpur), রামজীবনপুর (Ramjibanpur),চন্দ্রকোণা (Chandrakona),খিরপাই (Khirpai),ঘাটাল (Ghatal),খারার (Kharar)। স্থানীয় ইস্যুগুলি এখানকার ভোটের প্রধান ইস্যি। সব মিলিয়ে ভোটের আগে জেনে নিন পশ্চিম মেদিনীপুরের ৩ৃ৭ পুরসভার যাবতীয় খুঁটিনাটি। 

মেদিনীপুর পৌরসভা ভোট ২০২২- লাইভ- (MIDNAPORE MUNICIPALITY Election 2022)-
২৭ তারিখ রবিবার পশ্চিম মেদিনীপুরের ৬টি পৌরসভার নির্বাচন রয়েছে। তার মধ্য অন্যতম হল মেদিনীপুর পুরভা। মোট ২৫টি ওয়ার্ড রয়েছে এই পুরসভা এলাকায়। মেদিনীপুরের লোকসংখ্যা ১ লক্ষ ৬৯ হাজার ২৬৪ জন। গতবার এই পুরসভা  দখলে ছিল তৃণমূল কংগ্রেসের। কিন্তু মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর, এখানেও প্রশাসক বসানো হয়েছিল। এবারের ভোটে এগরা পুরসভার প্রধান ইস্যুগুলি হল রাস্তাঘাট, নিকাশী ব্যবস্থা,  পানীয় জলের সমস্যা, কোভিড মোকাবিলায় সাফল্য থেকে অন্য়ান্য পুর পরিষেবা। 

খড়গপুর পৌরসভা ভোট ২০২২-লাইভ- (KHARAGPUR MUNICIPALITY Election 2022)-
পশ্চিম মেদিনীপুর জেলার অন্যতম গুরুত্বপূর্ণ পুরসভা হল খড়গপুর পৌরসভা। জেলার অন্যতম প্রধান শহর এটি।  খড়গপুর পুরসভার অন্তর্গত মোট ৩৫টি ওয়ার্ড রয়েছে। মোট লোক সংখ্যাও বেশি। এখানকার মোট জনসংখ্যা২ লক্ষ ৯৩ হাজার ৭১৯ জন।  পুর এলাকা অনেকটা বড় হওয়ায় এবারের নির্বাচনে এখানে ইস্যুও অনেক বেশি। এবারের নির্বাচনে খড়গপুর পুরসভার প্রধান ইস্যুগুলি হল   রাস্তাঘাট, নিকাশী ব্যবস্থা,  পানীয় জলের সমস্যা, কোভিড মোকাবিলায় সাফল্য থেকে অন্য়ান্য পুর পরিষেবা। এছাড়া এই এলাকায় বিজেপির শক্তিবৃদ্ধি পুরভোটে অন্যতম  উল্লেখযোগ্য বিষয়।

রামজীবনপুর পৌরসভা ভোট ২০২২-লাইভ- (RAMJIBANPUR MUNICIPALITY Election 2022)-
এই পুসভাও ছিল রাজ্যের শাসক দলের নজরে। মেয়াদ উত্তীর্ণের পরে সেখানে বসানো হয় প্রশাসক। রবিবার ভোটের লাইনে দাঁড়াবে পশ্চিম মেদিনীপুরের রামজীবনপুরের বাসিন্দারা। ছোট্ট এই পুরসভায় মোট ওয়ার্ড সংখ্যা মাত্র ১১টি। এখানকার লোকসংখ্যা ১৯ হাজার ৬১১ জন। ছোট পুরসভা  হলেও এখানে একাধিক  ইস্যু রয়ছে। তার মধ্য পুরসভার নাগরিকি পরিষেবাগুলি অন্যতম। রাস্তাঘাট, নিকাশী ব্যবস্থা,  পানীয় জলের সমস্যা সবথেকে বড় ইস্যু। 

চন্দ্রকোণা পৌরসভা ভোট ২০২২-লাইভ- (CHANDRAKONA MUNICIPALITY Election 2022)-
পশ্চিম মেদিনীপুর অন্যতম  নামকরা জায়গা হল চন্দ্রকোণা। রাজনৈতিক ইতিহাসের দিক থেকেও এর গুরুত্ব কম নয়। চন্দ্রকোণা পুরসভাতেও ভোট রয়েছে রবিার। এই পুরসভার অন্তর্গত মোট ১২টি ওয়ার্ড রয়েছে। মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর, এখানেও প্রশাসক বসানো হয়েছিল। এবারের ভোটে এগরা পুরসভার প্রধান ইস্যুগুলি হল রাস্তাঘাট, নিকাশী ব্যবস্থা,  পানীয় জলের সমস্যা, কোভিড মোকাবিলায় সাফল্য থেকে অন্য়ান্য পুর পরিষেবা। 

খিরপাই পৌরসভা ভোট ২০২২-লাইভ- (KHIRPAI MUNICIPALITY Election 2022)-
পশ্চিম মেদিনীপুরের খিরপাইয়ের বাসিন্দারাও রবিবার পৌরসভা ভোটের লাইনে দাঁড়াবে। খিরপাই পুরসভার অন্তর্গত রয়েছে মোট ১২টি ওয়ার্ড। খিরপাইয়ের মোট জন সংখ্যা ১৬ হাজার ৩৮৪ জন। রাস্তাঘাট, নিকাশী ব্যবস্থা,  পানীয় জলের সমস্যা এই পুরসভা নির্বাচনেরও প্রধান ইস্যু। এই  পুরসভার কাজ চালাচ্ছিল প্রশাসক। রবিবার নতুন পুরবোর্ড গড়ার জন্য ভোট দেবে খিরপাই।

ঘাটাল পৌরসভা ভোট ২০২২-লাইভ- (GHATAL MUNICIPALITY Election 2022)-
পশ্চিম মেদিনীপুর জেলার অন্তর্গত যে কটি পুরসভা রয়েছে তাদের মধ্যে অন্যতম হল ঘাটাল পুরসভা। ঘাটাল পুরসভার অন্তর্গত মোট ১৭টি ওয়ার্ড রয়েছে। এখানকার মোট জন সংখ্যা ৫৪ হাজার ৫৯১ জন। লোকসভায় এই ঘাটাল কেন্দ্রের সাংসদ অভিনেতা দেব। তবে তখন আরও বড় এলাকা থাকে। তবে ঘাটাল পুরসভার মানুষদেরও অন্যতম প্রধান দাবি ঘাটাল মাস্টার প্ল্য়ান। এছাড়া  রাস্তাঘাট, নিকাশী ব্যবস্থা,  পানীয় জলের সমস্যা তো রয়েইছে।

খারার পৌরসভা ভোট ২০২২-লাইভ- (KHARAR MUNICIPALITY Election 2022)-
পশ্চিম মেদিনীপুর জেলার অন্যতম ছোট পুরসভা হল খারার পুরসভা। এখানকার মানুষও দীর্ঘ অপেক্ষার পর  অবশেষে ভোটের লাইনে দাঁড়াতে চলেছে। খারার পুরসভার মোট ওয়ার্ডের সংখ্যা মাত্র ১০টি। মোট জন সংখ্যা ১২ হাজার ১১৮ জন। ধান ইস্যুগুলি হল রাস্তাঘাট, নিকাশী ব্যবস্থা,  পানীয় জলের সমস্যা, কোভিড মোকাবিলায় সাফল্য থেকে অন্য়ান্য পুর পরিষেবা। 
 

Share this article
click me!