নন্দীগ্রামে দ্বিতীয় রাউন্ডের পরও পিছিয়ে মমতা, প্রায় ৫ হাজার ভোটে এগিয়ে শুভেন্দু

  • নন্দীগ্রামই এই নির্বাচনে সবচেয়ে নজরকাড়া কেন্দ্র  
  • দ্বিতীয় রাউন্ডের পরও এগিয়ে শুভেন্দু অধিকারী
  • ৪৯৫৭ ভোটে এগিয়ে রয়েছেন শিশির পুত্র
  • নন্দীগ্রাম অনেকটাই পিছিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়
     

Ritam Talukder | Published : May 2, 2021 4:34 AM IST / Updated: Jun 01 2021, 01:07 PM IST


দ্বিতীয় রাউন্ডের পরও এগিয়ে শুভেন্দু অধিকারী, পিছিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়।  নন্দীগ্রামই এবারের নির্বাচনে সবচেয়ে নজরকাড়া কেন্দ্র। এই কেন্দ্রেই মুখোমুখি শুভেন্দু-মমতা। রাজ্যের সবচেয়ে আলোচনার শিরোণামে উঠে এসেছে বারবার নন্দীগ্রামের নাম। বিশেষ করে শুভেন্দু দল ছাড়ার পর যখন মমতা নিজেকে নন্দীগ্রামের প্রার্থী হিসেবে ঘোষণা করলেন। আর সেই নন্দীগ্রামেই দ্বিতীয় রাউন্ডে পিছিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, ৪৯৫৭ ভোটে এগিয়ে শুভেন্দু অধিকারী। এই মাত্র পাওয়া খবরে জানা গিয়েছে যে, তৃতীয় রাউন্ডেও প্রায় ৮ হাজারেরও বেশি ভোটে এগিয়ে  শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন, 'উদ্বেগ হচ্ছে', গণনা শুরুর শেষ মুহূর্তে মুখ খুললেন ফিরহাদ  

 

পূর্ব মেদিনীপুরের এই বিধানসভা এলাকা বছর দশেক আগে সারা পৃথিবীর নজর কেড়েছিল, জমি আন্দোলনের সুবাদে। সে এলাকা ফের একবার জাতীয় স্তরে তো বটেই, আন্তর্জাতিক ক্ষেত্রে নজরকাড়া হয়ে উঠেছে। নন্দীগ্রামের বিধায়ক তথা পূর্ব মেদিনীপুর সহ বেশ কিছু এলাকায় তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক দায়িত্বে থাকা শুভেন্দু অধিকারী বেসুরে গাইতে শুরু করেন নির্বাচনের কয়েক মাস আগে। ডিসেম্বরে তিনি দল বদল করে বিজেপিতে যোগ দেন। নন্দীগ্রামে তাঁকেই প্রার্থী ঘোষণা করে গেরুয়া শিবির। এর পর ওই এলাকায় জনসভা করতে গিয়ে মঞ্চ থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় নাটকীয় ভাবে ঘোষণা করেন তিনি নন্দীগ্রাম কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন এই ভোটে। এর পরেই পারদ চড়তে থাকে নন্দীগ্রামে। 

আরও পড়ুন, হৃদরোগে আক্রান্ত কংগ্রেস এজেন্ট, গণনা কেন্দ্রে 'কোভিড বিধি লঙ্ঘন সরকারি আধিকারিকদের'  

 

শুভেন্দুর মুখে যত্রতত্র শোনা যেতে থাকে জয় শ্রীরাম ধ্বনি, তৃণমূল কংগ্রেস অধিকারী শিবিরকে বিশ্বাসঘাতক আখ্যা দেয়। প্রাথমিক ভাবে শোনা গিয়েছিল, নন্দীগ্রামের মুসলিম ভোটকে সংহত করতে সেখানে প্রার্থী দেবে আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। পরে সেখানে প্রার্থী দেয় সিপিএম। তাদের প্রার্থী মেদিনীপুরের ভূমিকন্যা মীনাক্ষী মুখার্জি। নিঃসন্দেহে, নন্দীগ্রামই এবারের নির্বাচনে সবচেয়ে নজরকাড়া কেন্দ্র। 

Share this article
click me!