মৃত্যুতেও ফিরছে না হুঁশ, ভোট কর্মীর দায়িত্বে থাকা কলিং পার্সোনালদের দুরাবস্থার ছবি ভাইরাল

 

  • স্মৃতি এখনোও টাটকা,২৪ ঘন্টা সময়ও কাটেনি 
  • অসুস্থ হয়ে  মর্মান্তিক মৃত্যু এক মহিলা ভোট কর্মীর
  • পেশায় স্কুলের প্রধান শিক্ষিকা অনিমা মুখোপাধ্যায়
  • তারপরেও প্রশাসনিক কর্তাদের হুঁশ ফিরছে না  

Ritam Talukder | Published : Apr 26, 2021 4:40 AM IST / Updated: Jun 01 2021, 01:20 PM IST


স্মৃতি এখনোও টাটকা।২৪ ঘন্টা সময়ও কাটেনি। রবিবার আসানসোলে চরম গাফিলতির শিকার হয়ে ডিসিআরসি তে অসুস্থ হয়ে মর্মান্তিক মৃত্যু হয় এক মহিলা ভোট কর্মী তথা পেশায় স্কুলের প্রধান শিক্ষিকা অনিমা মুখোপাধ্যায়ের।তার পরেও যেন প্রশাসনের পক্ষ থেকে ভোট পরিচালনার দায়িত্বে থাকা প্রশাসনিক কর্তাদের হুঁশ ফিরছে নাকোন মতেই।

 

 সেই ছবি এবার দেখা গেল ভোটের দিন মুর্শিদাবাদের।ভোট পরিচালনার দায়িত্বে থাকা রিজার্ভ ভোট কর্মীদের চরম দুরাবস্থার কথা ভোট চলাকালীন ক্ষোভের আকারে করে বেরিয়ে এলো সংবাদমাধ্যমে ক্যামেরার সামনে। সোমবার মুর্শিদাবাদের ৬২ নম্বর বিধানসভা কেন্দ্রের ভোট পরিচালনার দায়িত্বে থাকা রিজার্ভ ভোট কর্মীরা ভগবানগোলা ব্লক প্রশাসনের চরম অবহেলার শিকার হয়ে নাজেহাল হন। এদিন সকালে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ঐ সকল কর্মীরা জানান তাদের দুরবস্থার কথা।কার্যত কোনো রকম ন্যূনতম পরিকাঠামো ছাড়াই রিজার্ভে থাকা ভোট কর্মীদের রবিবার রাতে কোন রকমে তুলে নিয়ে আনা হয় এলাকার একটি অনুষ্ঠান বাড়িতে। এমনকি সেখানেও চরম অমানবিক ভাবে তাদের রাত্রিবাসের কোন রকম ব্যবস্থা না করে রাতভর রেখে দেওয়া হয় খোলা ছাদের উপরে।


 অন্যদিকে শৌচালয় থেকে শুরু করে তাদের কোনরকম দেখভালের ব্যবস্থা প্রদান করা হয়নি সেক্টর অফিসারের তরফ থেকে বলেই এদিন অভিযোগ করে বিস্ফোরক ক্ষোভ উগরে দেয় ভোট কর্মীরা। দেখে নিন সেই অমানবিক ঘটনার বিবরণ।

Share this article
click me!