বিধানসভা ভোটে দক্ষিণ দিনাজপুরে প্রথমবার আসন জিতল বিজেপি, জেলার ফল ৩-৩

  • পদ্ম নয় বাংলায় বজায় ঘাস-ফুলের জয়
  • তৃতীয়বারের জন্য বাংলার মসনদে মমতা
  • দক্ষিণ দিনাজপুর জেলায় ৩টি আসন পেল টিএমসি
  • জেলায় প্রথমাবার খাতা খুলল বিজেপিও
     

Asianet News Bangla | Published : May 2, 2021 3:39 PM IST / Updated: May 02 2021, 09:15 PM IST

এই প্রথম বিধানসভা নির্বাচনে দক্ষিণ দিনাজপুর জেলায় জয় পেল বিজেপি। জেলার ছয়টি আসনের মধ্যে তিনটি বিজেপি ও বাকি তিনটি আসন নিজেদের দখলে রাখল তৃণমূল কংগ্রেস। বালুরঘাট, তপন ও গঙ্গারামপুর এ তিনটি আসনে জয়ী হয়েছে বিজেপি। বাকি হরিরামপুর, কুমারগঞ্জ ও কুশমন্ডি এই তিনটি আসনে জয়লাভ করেছে তৃণমূল। গত বিধানসভায় দুটি আসনে আরএসপি ও একটিতে সিপিএম জয়ী হলেও এবার তাদের খালি হাতেই তাদের ছাড়তে হল গণনা কেন্দ্র। 

জেলার কুমারগঞ্জ বিধানসভা কেন্দ্রে সবথেকে  বেশি ব্যবধান ২৯ হাজার ৩৯ ভোটে জয়লভ করে তৃণমূলের প্রার্থী তোরাফ হোসেন মন্ডল। হরিরামপুর বিধানসভার তৃণমূল প্রার্থী তথা জেলা তৃণমূল চেয়ারম্যান বিপ্লব মিত্র জয়ী হয়েছেন ২২হাজার ৬৭১ ভোটে। কুশমন্ডিতে তৃণমূল প্রার্থী রেখা রায় ১৫ হাজারেরও বেশি ভোটে জয়ী হন। ফলে তৃণমূল প্রার্থী বিধানসভা ভোট অনুযায়ী যথেষ্ট বড় ব্যবধানেই জয় পেয়েছে তৃণমূল প্রার্থীরা। দলের ফলাফলে যথেষ্ট খুশি জেলা নেতৃত্ব।

তবে তপনে তৃণমূল ও বিজেপি হাড্ডাহাড্ডি লড়াই চলে। অবশেষে তপনের তৃণমূল প্রার্থী কল্পনা কিস্কু মাত্র ১২০০ ভোটে হেরে গিয়েছেন। সেখানে জয়ী হয়েছে বিজেপি প্রার্থী বুধরাই টুডু। বালুরঘাটে প্রায় ১৩ হাজার ৪৩৬ ভোটে তৃণমূল প্রার্থী শেখর দাশগুপ্তকে হারিয়ে জয়ী হয়েছে বিজেপি প্রার্থী অশোক লাহিড়ী। অন্যদিকে, গঙ্গারামপুরে তৃণমূল জেলা সভাপতি গৌতম দাস দলবদলু বিজেপি প্রার্থী সত্যেন রায়ের কাছে ৪ হাজার ২৮০ ভোটে হেরে গিয়েছেন।

Share this article
click me!