কেন্দ্রীয় বাহিনীর করোনা পরীক্ষার দাবি, নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল

  • কেন্দ্রীয় বাহিনীর করোনা পরীক্ষার দাবি 
  • নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল 
  • ভোট গণনা কেন্দ্রে প্রবেশের জন্য জরুরি 
  • এজেন্ট ও প্রার্থীদের জন্য আগেই নির্দেশিকা জারি 

Asianet News Bangla | Published : Apr 29, 2021 9:27 AM IST

নির্বাচন কমিশনের দেখানো পথে হেঁটেই এবার কেন্দ্রীয় বাহিনীর করোনাভাইরাসের নেতিবাচক রিপোর্ট জমা দেওয়ার দাবি জানল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনে  একটি স্মরক লিপি দেওয়া হয়। সেখানে তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে.  গণনা কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনীর যে সব সদস্যরা মোতায়েন থাকবে তাদেরও করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বাধ্যতামূলক করার দাবি জানান হয়েছে। দলের পক্ষ থেকে বলা হয়েছে সংক্রমণ রুখতে গণনা কেন্দ্রে প্রবেশের জন্য  প্রার্থী ও এজেন্টদের করোনার নেতিবাচক রিপোর্ট বাধ্যতামূলক করেছে নির্বচন কমিশন। কিন্তু সেখানে কেন্দ্রীয় বাহিনী সম্পর্কে কোনও নির্দেশ দেওয়া হয়নি। তাদের থেকেও সমক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। সেই কারণেই এজাতীয় স্মারকলিলি তারা দিয়েছে বলেও জানিয়েছে। 

তৃণমূল কংগ্রেসের এই স্মরকলিপি নিয়ে আলোকপাত করেছেন তৃণমূল কংগ্রেস নেতা সৌগত রায়। তিনি বলেন, চিফ ইলেকশন কমিশন গণনাকেন্দ্রে প্রবেশের জন্য সকলের করোনা পরীক্ষা  রিপোর্টের কথা বলেছেন। কিন্তু সেখানে কেন্দ্রীয় বাহিনীর বিষয়ে কোনও উল্লেখ নেই। সেই কারণেই তৃণমূলের পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

গতকালই ভোট গণনা কেন্দ্রে প্রবেশের জন্য একটি নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশনা। সেখানে বলা হয়েছে, টিকার দুটি ডোজ অথবা করোনাভাইরাস সংক্রান্ত আরটি-পিসিরা টেস্টের নেতিবাচক রিপোর্ট দাখিল করা বাধ্যতামূলক এজেন্ট ও প্রার্থীদের জন্য একই সঙ্গে নির্বাচন কমিশন জানিয়েছিল গণনা কেন্দ্রের বাইরে জমায়েতের ওপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মূলত মাদ্রাজ হাইকোর্টের মন্তব্যের পরে ভোট নিয়ে কিছুটা হলেও সচেতন হয়েছে নির্বাচন কমিশন। তারই পরিপ্রেক্ষিতে একাধিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। 
 

Share this article
click me!