শীতলকুচির অডিও ক্লিপ, এবার বিজেপির বিরুদ্ধে নির্বাচন কমিশনে তৃণমূল

 

  • শীতলকুচির অডিও ক্লিপ নিয়ে উত্তপ্ত রাজ্য 
  • বিজেপি পর এবার কমিশনের দ্বারস্থ তৃণমূল 
  • অডিও ক্লিপ বিকৃত করে প্রচারের অভিযোগ 
  • কমিশনকে চিঠি দিয়ে নালিশ তৃণমূলের 

Asianet News Bangla | Published : Apr 17, 2021 12:57 PM IST

শীতলকুচিকাণ্ডে অডিও টেপ ইস্যুতে এবার ক্রমশই উত্তাল হচ্ছে রাজ্য় রাজনীতি। বিজেপির পর এবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রসের অভিযোগ দলীয় নেতা পার্থ প্রতীম রায়ের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথোপকথনের ফোন কল রেকর্ড ও তা ফাঁস করার অভিযোগে তোলা হয়েছে। আর এই অভিযোগেই বিজেপির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আর্জি জানান হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। 

গত ১০ এপ্রিলের সুরক্ষা বাহিনীর গুলিতে কোচবিহারের শীতলকুচিতে মৃত্যু হয়েছিল চার জনের। নিহতরা তৃণমূল কংগ্রেসের বলেও দাবি করা হয়েছিল দলের পক্ষ থেকে। নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃ্ত্যুর ঘটনা নিয়েই দলের নেতা পার্থ প্রতীম রায়কে বেশ কয়েকটি নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তেমনই দাবি করা হয়েছে প্রকাশিত অডিও ক্লিপ ঘিরে। কিন্তু এর পিছনেও বিজেপির বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তুলেছে তৃণমূল। বিজেপি অডিও ক্লিপটি বিকৃত করে প্রচার করছে বলেও অভিযোগ তোলা হয়েছে। 

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে শনিবার নির্বাচন কমিশনের লেখা চিঠিতে যশবন্ত সিনহা, ডেরেক ও'ব্রায়ন ও পূর্ণেন্দু বসুরা অভিযোগ করেছেন যে এটি নজিরবিহীন ঘটনা। বিজেপির নির্দেশেই মুখ্যমন্ত্রীর ফোনটি ট্যাপ করা হয়েছিল। আর ইত্ছেকৃতভাবেই তার পঞ্চম দফার ভোটের আগের দিন তা প্রকাশ করা হয়েছে।  তৃণমূল কংগ্রেসের মূল অভিযোগ বিজেপির নির্দেশেই মুখ্যমন্ত্রীর কথোপকথন অবৈধ ও বেআইনিভাবে রেকর্ড করা হয়েছে। যা ভারতীয় সংবিধান, ভারতীয় টেলিগ্রাফ আইন ও তথ্য প্রযুক্তি আইন লঙ্ঘন করার সামিল বলেও দাবি করা হয়েছে। তৃণমূলের অভিযোগ বিজেপি রাজারহাটের অফিস থেকে অমিত মালব্য ও সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে অডিও টেপটি প্রকাশ করেছিল। 

যদিও মমতা বন্দ্যোপাধ্যায় ও পার্থ প্রতীম রায়ের অডিও ক্লিপ নিয়ে বিজেপি শীর্ষ নেতৃত্ব সমালোচনা শুরু করেছেন। জেপি নাড্ডা শুক্রবার রাতেই টুই করে বলেছেন তৃণমূল নেত্রী ক্ষুদ্র রাজনৈতিক লাভের জন্য মৃত্যু নিয়ে রাজনীতি করছেন। রাজ্যে ভোট প্রচারে এসে একই কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিত শাহ। 

Share this article
click me!