প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর ছবি ভাইরাল, প্রধানমন্ত্রীকে কী বলেছিলেন ফেজ টুপি পরা যুবক

প্রধানমন্ত্রীর সঙ্গে ফেজ টুপি পরা এক যুবক

সোনারপুরে মোদীর প্রচারসভার পর এমনই এক ছবি ভাইরাল হয়েছে

ছবিটি নিয়ে দেশজুড়ে মিশ্র প্রতিক্রিয়া

কী সত্যি লুকিয়ে ছবিটির পিছনে, কার ছবি এটি

 

amartya lahiri | Published : Apr 9, 2021 10:47 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কান পেতে শুনছেন। আর মাথায় ফেজ টুপি পরা এক ব্যক্তি ফিসফিস করে তাঁর কানে কিছু একটা বলছে। সোনারপুরে এক প্রচারসভার পর প্রধানমন্ত্রীর এমনই এক ছবি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। একাংশের নেটিজেনরা ছবিটির সত্যতা নিয়ে প্রশ্ন করছেন। আবার ছবিটি দেখিয়ে বিজেপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে গোটা বাংলা এখন বিজেপির পক্ষে। সত্য়ি টা কি? কার ছবি এটি?

ইন্ডিয়া টুডে টিভির এক প্রতিবেদন অনুযায়ী, প্রধানমন্ত্রীর সঙ্গে ছবিতে যে ব্য়ক্তিকে দেখা যাচ্ছে, তিনি জুলফিকার আলি। তিনি মেনে নিয়েছেন ছবিটি তাঁরই। তিনি আরও জানিয়েছেন, বিজেপি দলের সঙ্গে তিনি দীর্ঘদিন ধরে জড়িত। বস্তুত তিনি বিজেপির দক্ষিণ কলকাতা সাংগঠনিক জেলার সংখ্যালঘু মঞ্চের সভাপতি।  

কানে কানে তিনি কী বলেছিলেন প্রধানমন্ত্রীকে? সারা দেশে এই নিয়ে আগ্রহ রয়েছে। জুলফিকার আলি জানিয়েছেন,  প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যক্তিগতভাবে সাক্ষাত হতে পারে, এমনটা তিনি কখনও ভাবতেই পারেননি। সেই সুযোগ পেতেই তিনি প্রথমে নরেন্দ্র মোদীকে সালাম জানিয়েছিলেন। নরেন্দ্র মোদীও তাঁকে পাল্টা সালাম জানিয়ে তাঁর নাম জিজ্ঞেস করেছিলেন। তারপর জিজ্ঞাসা করেন জুলফিকার কী চান। জুলফিকার আলি প্রধানমন্ত্রীকে বলেছিলেন, বিধায়ক, বা কাউন্সিলরের পদ তাঁর চাই না। তিনি শুধু চান প্রধানমন্ত্রীর সঙ্গে একটি ছবি তুলতে।

"

মোদী খুশি হয়ে তাঁর সঙ্গে ছবি তোলেন। সব মিলিয়ে কথোপকথন চলেছিল মাত্র ৪০ সেকেন্ড মতো। কিন্তু এই ৪০ টা সেকেন্ডের স্মৃতি, তাঁর সঙ্গে আগামী ৪০ বছর থাকবে, বলে জানিয়েছেন জুলফিকার। ওই কথোপকথন ও ছবি তোলার মাঝে, তাঁর আরেকটি ছবি যে দেশ জুড়ে  ভাইরাল হবে, তাও তিনি ভাবতে পারেননি।

তবে ছবিটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। একদিকে যেমন এই ছবিটিই 'সবকা বিশ্বাস'-এর পরিচয় বলে তুলে ধরা হচ্ছে, অন্যদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ দাবি করছেন, মোদীকে তিনি কানে কানে বলেছিলেন 'কাগজ নাহি দিখায়েঙ্গে'। জুলফিকার তাঁর ছবির সঙ্গে এইসব কথা জুড়ে দেওয়াটা মোটেই পছন্দ করছেন না। ভোটার আইডি কার্ড দেখিয়ে তিনি সাফ জানিয়েছেন, কাগজ দেখাতে তাঁর কোনও সমস্যা নেই। সমালোচকদের কথায় কান না দিয়ে, এখন তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর ছবিটি ফ্রেমে বাঁধিয়ে আসার জন্য অপেক্ষা করছেন।

Share this article
click me!