ইভিএম-এ থাকবে না যশ দাশগুপ্তের নাম - তারকা প্রার্থীর আসল নাম কী, জানেন

চণ্ডীতলা আসনে বিজেপি প্রার্থী অভিনেতা যশ দাশগুপ্ত

কিন্তু, ইভিএম-এ যশের নাম খুঁজে পাবেন না ভোটাররা

কারণ, যশ এই অভিনেতা-রাজনীতিবিদের ছদ্মনাম

মনোনয়নপত্রে নিজের আসল নাম কী জানালেন তারকা প্রার্থী

Asianet News Bangla | Published : Apr 3, 2021 2:40 PM IST / Updated: Apr 03 2021, 11:18 PM IST

হুগলীর চণ্ডীতলা বিধানসভা আসন থেকে বিজেপির প্রার্থী হয়েছেন টলিউডের তরুণ অভিনেতা যশ দাশগুপ্ত। কিন্তু, ভোটকেন্দ্রে গিয়ে চণ্ডীতলার মানুষ যদি ইভিএম-এ যশের নাম খোঁজেন, তাঁরা কিন্তু তা পাবেন না। কারণ এই খ্যাতিমান তারকা ফিল্মে তাঁর আসল নাম ব্যবহার করেন না। ফিল্ম দুনিয়ায় ছদ্মনাম ব্যবহার করাটা বেশ প্রচলন রয়েছে। যেমন বলি অভিনেতা অক্ষয়কুমারের আসল নাম রাজীব ভাটিয়া। তবে এই নাম ফিল্মে চললেও, ভোটের ময়দানে তার উপায় নেই। হলফনামা দিয়ে আসল নাম জানাতেই হয়।

কী তবে চণ্ডীতলার তারকা প্রার্থীর আসল নাম? সম্প্রতি যশ বিজেপি প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী মনোনয়নপত্রে প্রার্থীদের আসল নাম উল্লেখ করতে হয় এবং মনোনয়ন জমা দেওয়ার সময় তাদের সম্পদ সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে হয়। যশের মনোনয়নপত্রে তাঁর পদবী অপরিবর্তিত রয়েছে, অর্থাৎ, দাশগুপ্ত। তবে অভিনেতা-রাজনীতিবিদের নামের জায়গায় লেখা রয়েছে, দেবাশিস। অর্থাৎ টলি তারকার আসল নাম দেবাশিস দাশগুপ্ত।

সম্পত্তির খতিয়ান অনুযায়ী যশ ওরফে দেবাশিস দাশগুপ্ত পশ্চিমবঙ্গের এবারের ধনী প্রার্থীদের অন্যতম। তাঁর মোট সম্পদের পরিমাণ ২.১ কোটি টাকা। এছাড়া, তাঁর একটি বিএমডাব্লু সহ মোট দুটি গাড়ি এবং  তিনি দক্ষিণ কলকাতায় একটি অ্যাপার্টমেন্ট রয়েছে।

প্রথম দুই দফার ভোটগ্রহণ ইতিমধ্য়েই হয়ে গিয়েছে। ৬০টি বিধানসভা কেন্দ্রের প্রার্থীদের ভাগ্য ইতিমধ্যেই ইভিএমে তালাবন্ধ হয়ে গিয়েছে। যার মধ্যে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়, শুবেন্দু অধিকারীদের মতো হেভিওয়েটদের নাম। যশ দাশগুপ্তের নির্বাচনী লড়াই অবশ্য এখনও কয়েকদিন বাকি আছে। চণ্ডীতলা আসনের জন্য ভোট হবে চতুর্থ দফায়, ১০ এপ্রিল। তাঁর লড়াইটা অবশ্য খুব সহজ হবে না। লড়তে হবে সংযুক্ত মোর্চার প্রার্থী দুঁদে রাজনীতিবিদ তথা নির্বাচনী লড়াইয়ে পোড় খাওয়া সিপিএম নেতা মহম্মদ সেলিম-এর সঙ্গে।

Share this article
click me!