ছিল না কোনও ডাক্তার, ডিসিআরসি সেন্টারেই অসুস্থ হয়ে মৃত্যু মহিলা ভোট কর্মীর

  • সোমবার রাজ্যে সপ্তম দফার ভোট গ্রহণ
  • কিন্তু রবিবার আসানসোলে ঘটল মর্মান্তিক ঘটনা
  • ডিসিআরসি সেন্টারে মৃত্যু হল এর ভোট কর্মীর
  • ভোটের আগে শোকের পরিবেশ কর্মীদের মধ্যে
     

Asianet News Bangla | Published : Apr 25, 2021 3:53 PM IST

করোনা আবহে জীবনের ঝুঁকি নিয়ে বেরিয়েছিলেন ভোটকর্মীর দায়িত্ব পালন করতে। কিন্তু যাওয়াই হল না ভোট গ্রহণ কেন্দ্র পর্যন্ত। ডিসিআরসি কেন্দ্রে ভোটের সরঞ্জাম নিতে গিয়েই অসুস্থ হয়ে মৃত্যু দল এক মহিলা ভোট কর্মীর। ঘটনাটি ঘটেছে আসানসোলের ইঞ্জিনিয়ারিং কলেজে। মৃতের নাম অনিমা মুখোপাধ্যায়। বয়স ৪৫। তাঁর বাড়ি রূপনারায়ণপুরের গুরোদোয়ারা এলাকায়। ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে ইঞ্জিনিয়ারিং কলেজ এলাকায়। 

এদিন ভোটের দায়িত্ব নিতে ডিসিআরসি কেন্দ্রে এসেছিলেন সালানপুরের পিঠাইকেয়ারি প্রাইমারি স্কুলের শিক্ষিকা অনিমাদেবী। কিন্তু ইভিএম ও ভিভিপ্যাট বিতরণের সময়ে আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি। অভিযোগ, দীর্ঘক্ষণ শ্বাসকষ্ট নিয়ে ওখানেই পড়েছিলেন অসীমা। কোনও চিকিত্সক ওই কেন্দ্রে ছিলেন না। শেষপর্যন্ত সেন্টার উপস্থিত অন্যান্য ভোটকর্মী ও পুলিস কর্মীরা গাড়ির ব্যবস্থা করে তাঁকে পাঠান আসানসোল জেলা হাসপাতালে। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকরা।

কিন্তু যেখানে রাজ্য জুড়ে থাবা বসিয়ে মারণ করোনা ভাইরাস। সেই আবহে চলছে ভোটগ্রহণ। এই পরিস্থিতিতে অনেক ঝুঁকি নিয়ে ভোটের কাজে বাধ্যতামূলকভাবে যেতে হচ্ছে ভোটকর্মীদের। কিন্তু কোনও ডিসিআরসি সেন্টারে কেন কোনও চিকিৎসক নেই তা নিয়ে প্রশ্ন তুলেছেন অন্যান্য ভোটকর্মীরা। গাফিলতিরল কারণেই এই মৃত্যু বলে অভিযোগ করেছেন সকলে। ভোটের আগের দিন এমন ঘটনায়  স্বাভাবিকভাবেই নেমে এসেছে শোকের ছায়া।

Share this article
click me!