আচমকাই বেরিয়ে এল ঝাঁঝালো গ্যাস, মুর্শিদাবাদে ক্লোরিন গ্যাস লিক করে অসুস্থ ১৮

মুর্শিদাবাদের লালবাগ শহরে ক্লোরিন গ্যাস লিক করে অসুস্থ প্রায় ১৮ জন। এই ঘটনার পরেই অসুস্থদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে লালবাগ মহাকুমা হাসপাতাল এবং মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

Web Desk - ANB | Published : May 16, 2022 11:58 AM IST / Updated: May 16 2022, 05:31 PM IST

মুর্শিদাবাদের লালবাগ শহরে ক্লোরিন গ্যাস লিক করে অসুস্থ প্রায় ১৮ জন। এই ঘটনার পরেই অসুস্থদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে লালবাগ মহাকুমা হাসপাতাল এবং মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। সোমবার মুর্শিদাবাদ পুর এলাকার ৯ নং ওয়ার্ডের ওল্ড রেজিস্ট্রি মোড় এলাকায় গ্যাস লিক করে। সূত্রের খবর, দীর্ঘ দিন ধরে লালবাগের এই পিএইচই স্টেশন খারাপ অবস্থায় পড়ে ছিল। সোমবার সেই পিএইচই পাম্প স্টেশন ভাঙার কাজ চলছি। এহেন মুহূর্তেই অঘটন ঘটে। আচমকাই পাম্পের গ্যাস লিক করে যায়। সেই ঝাঝালো গ্যাসে পিএইচই পাম্পে থাকা ৪ জন সহ পার্শ্ববর্তী এলাকার আরও ১৪ জন গুরুতর অসুস্থ হয়ে যান। স্থানীয়রা তৎক্ষনায় তাঁদেরকে উদ্ধার করে লালবাগ মহাকুমা হাসপাতালে পাঠায়। এই ঘটনায় রীতিমত এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে এসে পৌছয় মুর্শিদাবাদ থানার পুলিশ এবং দমকলের কর্মীরা।

সোমবার সকালে মুর্শিদাবাদের লালবাগ শহরে আচমকাই প্রচন্ড ঝাঁঝালো গন্ধ পান। প্রথমে অনেকেই মনে করেছিলেন যে, কারো বাড়ি থেকে বোধয় রান্নার গ্যাস লিক হয়েছে। কিন্তু কিছুক্ষণের মধ্যেই একে একে বিভিন্ন বাড়ি থেকেই ঝাঁঝালো গন্ধের প্রকোপে একাধিক ব্যাক্তির অসুস্থ হওয়ার খবর আসতে থাকে। ঘটানর খবর পেয়ে পৌছয় দমকল এবং মুর্শিদাবাদ থানার আধিকারিকরা। পাশাপাশি ঘটনাস্থলে যান মুর্শিদাবাদ পুরসভার চেয়ারম্যান ললিতা দাস নন্দী। তৃণমূলের বহরমপুর-মুর্শিদাবাদ জেলার কমিটির সভাপতি শাওনি সিংহ রায় সহ একাধিক শীর্ষ নের্তৃত্ব। তাঁদের শারীরিক অবস্থার খবরও নেন তাঁরা।

আরও পড়ুন, ব্যারাকপুরের বিরিয়ানির দোকানে ভরদুপুরে গুলিবর্ষণ, দুষ্কৃতীদের গুলিতে আহত ২ কর্মী

দক্ষিণ মুর্শিদাবাদ জেলা তৃণমূল সভানেত্রী শাওনি সিং বলেন, জলের ট্যাঙ্ক ভেঙে নতুন ট্যাঙ্ক লাগানোর কাজ হচ্ছিল। সেখানেই একটা গ্যাস সিলিন্ডার ছিল। সেই সিলিন্ডার থেকেই বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে চারিদিকে। যার ফলে সবার শ্বাসকষ্ট শুরু গিয়েছিল। অসুস্থ হয়ে পড়ে অনেকেই। এরপর লালবাগ মহাকুমা হাসপাতালে তদারকিতে ও আমাদের কাউন্সিলর , ভাইস চেয়ারম্যানের নের্তৃত্বে এবং স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় সবাইকে হাসপাতালে ভর্তি করিয়েছি। ১৮ জনকে হাসাপাতালে ভর্তি করানো হয়েছে। তার মধ্যে চিকিৎসার জন্য দুই জনকে বহরমপুরে স্থানান্তরিত করা হয়েছে। হাসপাতাল সুপার গোটা বিষয়টি দেখছেন। অসুস্থ ব্যাক্তিরা সবাই এখন মোটামুটি ভালই আছেন। তাঁদের সঙ্গে আমরা কথাও বলেছি। এছাড়া ওই এলাকা ইতিমধ্য়েই খালি করে দেওয়া হয়েছে। গ্যাসের জন্য যাতে কেউ অসুস্থ না হয়ে পড়ে, তাই তাঁদের পার্শ্ববর্তী একটি বাগানে রাখা হয়েছে।'

আরও পড়ুন, 'সমস্যার সমাধান না হলে বলে দেব', নাড্ডা-সাক্ষাতের দিন কীসের ইঙ্গিত অর্জুনের

আরও পড়ুন, বিজেপি নেতা অভিজিৎ খুনের জের, তৃণমূল বিধায়ক পরেশ পাল-সহ ২ জনকে তলব করল সিবিআই

Share this article
click me!