জাতীয় সড়কে ভয়াবহ দুর্ঘটনার বলি মহিলা সহ ৩ যাত্রী, গুরুতর জখম কমপক্ষে ১২

এই ঘটনায় গভীর শোকের ছায়া নেমে এসেছে মুর্শিদাবাদের আহিরণ এলাকায়। মৃতরা হলেন রোজিনা বিবি ও ভাদুড়ী বিবি। 

Jaydeep Das | Published : Feb 17, 2022 5:08 PM IST / Updated: Feb 17 2022, 11:13 PM IST

ফের মর্মান্তিক পথ দুর্ঘটনার সাক্ষী থাকল মুর্শিদাবাদ। বৃহস্পতিবার ৩৪ নম্বর জাতীয় সড়কে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় একইসঙ্গে মর্মান্তিক মৃত্যু হল দুই মহিলা সহ ৩ জন যাত্রীর। গুরুতর জখম কমপক্ষে ১২। এরমধ্যে আশঙ্কাজনক প্রায় ৪ জন। এদিন এই ঘটনায় গভীর শোকের ছায়া নেমে এসেছে মুর্শিদাবাদের আহিরণ এলাকায়। মৃতরা হলেন রোজিনা বিবি ও ভাদুড়ী বিবি। এছাড়াও অপরজন ডাক বিভাগের কর্মী সন্ন্যাসী প্রামানিক। গুরুতর জখমদের স্থানীয় হাসপাতাল থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। পুরো এলাকা ব্যারিকেড করে ঘিরে রাখা হয়েছে।

সূত্রের খবর, এদিন ডাক্তার দেখিয়ে ওই দুই মহিলা রঘুনাথগঞ্জে তাদের নিজের বাড়ি ফিরছিলেন যাত্রী বোঝাই অটোতে করে। কমপক্ষে ১২ জন যাত্রী নিয়ে চলা অটো ৩৪ নম্বর জাতীয় সড়কে ওঠার পরই আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তারপরেই আহিরণ এলাকার একটি পেট্রোল পাম্পের সামনে পাশের নয়ানজুলিতে গিয়ে বিকট শব্দে উল্টে যায়। আওয়াজ শুনে স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে পেট্রোল পাম্পের কর্মীরা তড়িঘড়ি সেখানে ছুটে আসেন। শুরু হয় উদ্ধার কাজ। কোনরকমে রক্তাক্ত অবস্থায় মৃতদেহগুলিকে অটোর মধ্যে থেকে বের করে আনা হয়। এদিকে খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী থেকে শুরু করে ডিজাস্টার ম্যানেজমেন্ট টিম সেখানে এসে পৌঁছায়। প্রত্যক্ষদর্শীরা জানান, বেশি যাত্রী নিয়ে যাওয়ার ফলে ফলেই দুর্ঘটনার কবলে পড়েছে অটোটি।

আরও পড়ুন- মার্চেই কাশ্মীরে পা রাখছেন মোদী, হাজার কোটির বিনিয়োগের প্রতিশ্রুতি

আরও পড়ুন- ‘বিজেপিকে ভোট দিলেই হোলিতে বাড়ি বাড়ি ফ্রি গ্যাস’, উত্তরপ্রদেশের জনসভায় ‘শাহ অফার’ ঘিরে জোর চর্চা

ঘটনা প্রসঙ্গে বলতে দিয়ে ওই এলাকার বাসিন্দা পিন্টু শেখ বলেন,"আমরা সকলেই রোজকার মতো এদিনও চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছিলাম। হঠাৎই রাস্তার পাশের একটি নয়নজুলি থেকে বিকট আওয়াজ এর সঙ্গে মানুষের আর্তনাদ ভেসে ওঠে। ছুটে যেতেই দেখি রক্তাক্ত অবস্থায় মানুষজন সেখানে পড়ে রয়েছে। ঘটনাস্থলেই দুজনের মৃত্যু ঘটে।অপরজনকে অটো থেকে বের করে রাস্তায় তুলে আনার সময় তার মৃত্যু হয়।জাতীয় সড়কের যদি নিরাপত্তা বাড়ানোর না হয় তাহলে এই মৃত্যু-মিছিল চলতেই থাকবে"। এদিকে স্থানীয় সূত্রে জানা যায়,এদিন ধুলিয়ানের একটি চিকিৎসককে দেখানোর জন্য বাড়ি থেকে বেরিয়ে ছিলেন রোজিনা ও ভাদুড়ি বিবি।সময়মতো চিকিৎসককে দেখিয়ে তারা বাড়ি ফিরে আসার তোড়জোড় করছিলেন। রাস্তার ওপর থাকা একটি যাত্রীবোঝাই অটোতে তারা চেপে বসেন। সবেমাত্র অটো যাত্রা শুরু করতেই ঘটে যায় চূড়ান্ত বিপত্তি। স্টিয়ারিং এর উপর নিয়ন্ত্রণ রাখতে না পেরে জাতীয় সড়কের ওপর দিয়ে চলাচল করা গাড়ি কে পাশ কাটাতে গিয়ে ওই যাত্রীবোঝাই অটো সটান গিয়ে পড়ে নয়ানজুলিতে। তারপরেই ঘটে যায় এক এক করে ৩ জন যাত্রীর মর্মান্তিক মৃত্যু। এদিকে দুর্ঘটনাগ্রস্ত অটোটিকে কে কোনোরকমে উদ্ধার করেছে পুলিশ।

আরও পড়ুন- বাইপাসের ধারে মহিলার মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য, পরিচয় নিয়ে ধন্দে পুলিশ

Share this article
click me!