'আনলক'-এ বিপদের হাতছানি, করোনা মোকাবিলায় ফের লকডাউন জারি মালদহে

  • আনলক পর্বে সংক্রমণ ছড়াচ্ছে দ্রুতগতিতে
  • গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা বাড়ছে মালদহে
  • ফের লকডাউন জারির সিদ্ধান্ত প্রশাসনের
  • লকডাউন বহাল থাকবে দুটি পুরসভা এলাকায়

Asianet News Bangla | Published : Jul 7, 2020 11:43 AM IST

দ্বৈপায়ন লালা, মালদহ: সম্ভাবনা ছিলই, করোনা সংক্রমণ রুখতে ফের লকডাউনের পথেই হাঁটল প্রশাসন। বুধবার থেকে সাতদিন পুরোদস্তুর লকডাউন জারি থাকবে পুরাতন মালদহ ও ইংরেজ বাজার পুর এলাকায়। বন্ধ থাকবে দোকান-বাজার, বাস ছাড়া ছাড়া চলবে না কোনও যানবাহন। রাস্তায় কিংবা প্রকাশ্য স্থানে চারজনের বেশি লোকদের জমায়েতও নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। 

আরও পড়ুন: হাসপাতালে প্রেম, বিয়ের সপ্তাহ ঘুরতে না ঘুরতেই বিচ্ছেদ দম্পতির

মালদহ করোনা পরিস্থিতি ভয়াবহ। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৭ জন। বাদ যাননি কালিয়াচক ও হবিবপুর থানার আইসি-সহ চার পুলিশ কর্মী এমনকী, মালদহ সদরের মহকুমাশাসকও। আক্রান্তের সংখ্যা ৮৬০।  স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, প্রথম দিকে শুধুমাত্র পরিযায়ী শ্রমিকরাই করোনায় আক্রান্ত হচ্ছিলেন। কিন্তু এখন আক্রান্তের তালিকায় ঢুকে পড়েছেন পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের একাংশও। বস্তত, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিজেই করোনা আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসায় অবশ্য সেরে উঠেছেন তিনি। সংক্রমিত হয়েছেন উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক, বিডিও, পঞ্চায়েত সমিতি দুই সভাপতিও। নতুন করে সংক্রমণ ধরা পড়েছে মালদহ সদরের মহকুমাশাসক, হবিবপুর থানা ও কালিয়াগঞ্জ থানার আইসি ও চারজন পুলিশকর্মীরও! উত্তরবঙ্গে এখন করোনা সংক্রমণ এখন সবচেয়ে বেশি মালদহেই।

আরও পড়ুন: আমফান ত্রাণের ত্রিপল দেওয়ার নামে গৃহবধূকে 'ধর্ষণ', অভিযুক্ত তৃণমূল নেতা

তাহলে কী ফের লকডাউন জারি করা হবে? সোমবার মালদহে ব্য়বসায়ী, রাজনৈতিক দলের নেতা ও প্রশাসনের আধিকারিকরা বৈঠকে বসেন। শেষপর্যন্ত মঙ্গলবার বেলা গড়াতেই রীতিমতো মাইকিং করে পুরাতন মালদহ ও ইংরেজবাজার পুর এলাকায় সাতদিনের জন্য লকডাউন ঘোষণা করল জেলা প্রশাসন। পরবর্তীতে জেলার অন্য এলাকাতেও লকডাউন জারি করা হতে পারে বলে খবর। 

 

Share this article
click me!