রক্ষাকবচ পেয়েই তারাপীঠ মন্দিরে মহাযজ্ঞ অনুব্রতর, সিবিআইকে সহযোগিতার আশ্বাস

অনুব্রত বলেন, "আদালতকে আমি স্যালুট করব। সম্মান জানাব। আদালত যা রায় দেবে তা মাথা পেতে নেব। আদালত যেভাবে বলবে সেভাবে আমি সহযোগিতার হাতও বাড়িয়ে দেব। আইন আইনের পথে চলবে।"

Web Desk - ANB | Published : Feb 3, 2022 11:45 AM IST / Updated: Feb 03 2022, 05:16 PM IST

ভোট পরবর্তী হিংসা মামলায় (Post Poll Violence Case) কলকাতা হাইকোর্টে (Kolkata High Court) আজ স্বস্তি পেয়েছেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। মামলার শুনানির পর হাইকোর্টের তরফে সিবিআইকে নির্দেশ দেওয়া হয়েছে, ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রত মূল অভিযুক্ত নন। তাঁর নাম এফআইআরে (FIR) নেই। তাই তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা যাবে না। এমনকী, তাঁকে গ্রেফতার (Arrest) করতে পারবে না সিবিআই। তবে তাঁর বিরুদ্ধে তদন্ত (Investigation) জারি রাখতে পারবে। আর সিবিআই ডাকলে তদন্তে সহযোগিতা করতে হবে অনুব্রতকেও। আদলতের এই রক্ষাকবচ পেয়ে স্বস্তির নিশ্বাস ফেলেছেন অনুব্রত। এই রায়কে স্যালুট জানিয়েছেন তিনি। আর তারপরই তারাপীঠ মন্দিরে মহাযজ্ঞ করেন কেষ্ট। 

২০২১ সালে রাজ্যে বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) ফলপ্রকাশ হয় ২ মে। ওই দিনই বীরভূমের ইলামবাজারে বিজেপি কর্মী গৌরব সরকারকে পিটিয়ে খুনের অভিযোগ ওঠে। সেই মামলার তদন্তভার নেয় সিবিআই। তারপর গ্রেফতার করা হয় বেশ কয়েকজনকে। কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করা হয় ইলামবাজার পঞ্চায়েত সমিতির মৎস্য কর্মাধ্যক্ষ-সহ একাধিক তৃণমূল নেতাকে। তারপরই জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল তৃণমূলের জেলা সভাপতি অনুব্রতকে। ইতিমধ্যেই তাঁকে দু'বার তলব করেছে সিবিআই। কিন্তু, একবারও হাজিরা দেননি তিনি। বরং অসুস্থতার কথা জানিয়ে এড়িয়ে গিয়েছেন হাজিরা। ২৮ জানুয়ারি তাঁকে দুর্গাপুরে সিবিআই অফিসে হাজিরার নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু অসুস্থতার কারণ দেখিয়ে তিনি হাজির হননি। দুর্গাপুরে হাজির না দেওয়ায় তাঁকে ফের চিঠি পাঠানো হয় ১ ফেব্রুয়ারি। তাও অসুস্থতার কারণ দেখিয়ে তিনি এড়িয়ে যান। 

Latest Videos

আরও পড়ুন- হাইকোর্টে স্বস্তি অনুব্রতর, কড়া পদক্ষেপ করতে পারবে না সিবিআই, তদন্ত জারি রাখার নির্দেশ

এরপরই গতকাল রক্ষাকবচের জন্য কলকাতা হাইকোর্টে আবেদন করেন তিনি। আজ সেই মামলার শুনানি হয় বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চে। তখনই হাইকোর্ট জানায়, অনুব্রতর বিরুদ্ধে তদন্ত জারি রাখতে পারবে সিবিআই। তবে তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না। পাল্টা সিবিআইকে সবরকম সহযোগিতা করতে রাজি হয়েছেন কেষ্ট। আর সেই রক্ষাকবচ পাওয়ার পরই তারাপীঠ মন্দিরের মহাযজ্ঞে তিনি সামিল হন। রায় নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অনুব্রত বলেন, "আদালতকে আমি স্যালুট করব। সম্মান জানাব। আদালত যা রায় দেবে তা মাথা পেতে নেব। আদালত যেভাবে বলবে সেভাবে আমি সহযোগিতার হাতও বাড়িয়ে দেব। আইন আইনের পথে চলবে।"

আরও পড়ুন- অসুস্থ অনুব্রত, ভর্তি এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে
    
এরপর অসুস্থতা প্রসঙ্গে অনুব্রত বলেন, "ঠান্ডা লেগে রয়েছে। শ্বাসকষ্ট হচ্ছে। চিকিৎসকরা বিশ্রামে থাকতে বলেছেন। যতক্ষণ পারব যজ্ঞে অংশগ্রহণ করব। বেশি কথা বলতে পারব না।" এদিন মন্দির চত্ত্বরে প্যান্ডেল বেঁধে মহাযজ্ঞের আয়োজন করা হয়। হোম কুণ্ডে নিজে হাতে আহুতি দেন অনুব্রত। যজ্ঞে ছিল ৩৩১ কেজি বেল কাঠ, ৬০ কিলো ঘি। যজ্ঞ শেষে ব্রাহ্মণ ভোজনের পাশাপাশি বহু মানুষের জন্য খিচুড়ি প্রসাদেরও আয়োজন করা হয়েছিল।

আরও পড়ুন- 'তৃণমূলের' জয় বলতে গিয়ে মুকুলের মুখ ফসকে বেরোল 'বিজেপি', চরম অস্বস্তিতে অনুব্রত

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র