TMC: ঝালদায় ভোট রঙিন দেওয়াল, তৃণমূলের লক্ষ্য বাকি পুরসভা নির্বাচনেও জয়

২৭ ফেব্রুয়ারি নির্বাচন করার জন্যও রাজ্য সরকারের পক্ষ থেকে প্রস্তাবও দেওয়া হয়েছে।তার আগেই পুরুলিয়ার  ঝালদা শহরে দেওয়াল লিখন শুর করে দিল তৃণমূল কংগ্রেস কর্মীরা।

Asianet News Bangla | Published : Dec 24, 2021 3:36 PM IST

কলকাতা পুরসভার নির্বাচন (KMC Election 2021) শেষ হয়েছে। ফল প্রকাশের পর স্বস্তির হাওয়া তৃণমূল কংগ্রেসের (TMC) অন্দরে। কিন্তু এখনই হাতে হাত গুটিয়ে বসে থাকতে রাজি নয় ঘাসফুল কর্মীরা। বাকি পুরসভা নির্বাচনের প্রস্তুতি শুরু হয়েছে দলের অন্দরে। দলীয় প্রার্থীদের জয়ী করতে রাজ্যের বাকি পুরসভাগুলিতে কোমর বেঁধে নেমে পড়েছে ঘাসফুল শিবির। তেমনই ছবি ঝরা পড়ল পুরুলিয়ার (Purulia) ঝালদায়। সেখানে রীতিমত ভোট প্রচারের কাজ শুরু করেছে তৃণমূল কংগ্রেস। 

কলকাতা নির্বাচন শেষ হতেই রাজ্যের বাকি পৌরসভা গুলিতে নির্বাচনের তোড়ঝোড় শুরু করে দিয়েছে রাজ্যের নির্বাচন দপ্তর। যে কোন দিন পৌর নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে যেতে পারে।ইতিমধ্যে ২৭ ফেব্রুয়ারি নির্বাচন করার জন্যও রাজ্য সরকারের পক্ষ থেকে প্রস্তাবও দেওয়া হয়েছে।তার আগেই পুরুলিয়ার  ঝালদা শহরে দেওয়াল লিখন শুর করে দিল তৃণমূল কংগ্রেস কর্মীরা।

 তৃণমূল কংগ্রেস  ঝালদা শহর সভাপতি দেবাশীষ সেন নিজে রং তুলি দিয়ে দেওয়াল লিখন শুরু করলেন। নিজে দাঁড়িয়ে থেকে অন্যান্য তৃণমূল কর্মীদের দেওয়াল লিখনে তদারোকি করেন।মহিলা তৃণমূল কংগ্রেস কর্মীরার দেওয়াল লিখনে হাত লাগান। দেবাশিস সেন জানান। যেকোনো সময় পৌরসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতে পারে। তাই আমরা দলীয় ভাবে প্রস্তুতি শুরু করে দিলাম।

তৃণমূল কংগ্রেস ঝালদা পৌরসভার ১২ টি ওয়ার্ডেই জিতবে। তেমনই আশা প্রকাশ করেছেন তিনি। এখানে প্রতিদ্বন্ধিতায় কেউ নেই। কারণ দিদির উন্নয়ন বাড়ি বাড়ি পৌঁছে গেছে , বলেও মন্তব্য করেন। শুক্রবার তাঁরা ঝালদা পৌর সভার চার۔ ছয়۔এগারো ও দুই নাম্বার ওয়ার্ডের দেওয়াল গুলিতে সাইড ফর করা হলো যেখানে পরবর্তী সময়ে ঐ দেওয়াল মালিকের অনুমতি নিয়ে প্রাথীদের নামে ভোট রঙিন করে দেওয়া হবে দেওয়াল। এদিন দেওয়াল লিখন কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঝালদা পৌর সভার প্রাক্তন উপ পৌর প্রধান কাঞ্চন পাঠক।ঝালদা শহর মহিলা সভানেত্রী শ্যামলী দত্ত।চার নাম্বার ওয়ার্ড বুথ সভাপতি সুমন চক্রবর্তী সহ শহর তৃণমূল নেতৃত্ব ও অন্যান্য কর্মীরা।

অন্যদিকে বৃহস্পতিবার কলকাতার দলীয় কাউন্সিলদের বৈঠকে  তৃণমূল কংগ্রেসের ১৩৮ জন জয়ী কাউন্সিলরকে ভালো করে কাজ করার পরামর্শ দেন দলনেত্রী মমতা বন্দ্যোাধ্যায়। তিনি বলেন কাউন্সিলররা যদি ভালো করে কাজ করেন তবে তাদের উন্নতি হবে। এদিনের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেস কাউন্সিলরদের স্পষ্ট করে জানিয়ে দেন তাঁর দলে ব্যক্তি নয় কাজই হল শেষ কথা। তিনি আরও বলেছেন প্রতি ৬ মাস অন্তর কাউন্সিলরদের কাজের পর্যালোচনা করা হবে। কেউ যদি ভালো করে কাজ না করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

Christmas: জেনে নিন বড়দিনের এক অন্য আখ্যান, কৃষ্ণনগর চার্চে সাজ সাজ রব

Roundup 2021: ২১এর নির্বাচনই দেখিয়েছে দিল্লির পথ, মমতাই হয়ে উঠছেন মোদীর প্রধান প্রতিপক্ষ

তৃণমূলের সঙ্গে প্রশান্ত কিশোরের I-Pacর কোনও বিরোধী নেই, কেন সোশ্যাল মিডিয়ায় বলল ঘাসফুল

Share this article
click me!