রাত পোহালেই পুরভোট, চলছে পুলিশের রুট মার্চ, ইভিএম দেওয়ার পদ্ধতিও শুরু বিধাননগরে

রাত পোহালেই বিধাননগর পুরভোট। তার আগে বিভিন্ন এলাকায় চলছে পুলিশের রুট মার্চ। বহিরাগতদের রুখতেই মূলত এই তল্লাশি অভিযান বলে পুলিশ সূত্রে খবর। তবে শুধুই রুট মার্চ নয়, ইতিমধ্যেই বিধাননগর কলেজ থেকে ইভিএম দেওয়া পদ্ধতি শুরু হয়ে গিয়েছে। 

 

Web Desk - ANB | Published : Feb 11, 2022 10:46 AM IST / Updated: Feb 11 2022, 04:28 PM IST

রাত পোহালেই বিধাননগর পুরভোট (Bidhannagar Municipal Corporation Election 2022)। তার আগে বিভিন্ন এলাকায় চলছে পুলিশের রুট মার্চ (Police route march) । তবে শুধুই রুট মার্চ নয়, ইতিমধ্যেই বিধাননগর কলেজ থেকে ইভিএম দেওয়া পদ্ধতি শুরু হয়ে গিয়েছে। নাগরিকদের সাহস যোগাতেই মূলত পুলিশের রুট মার্চ, বলে জানিয়েছেন  ডিসি নিউটাউন।সল্টলেকের (Salt Lake) গেস্ট হাউসগুলোতেও তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। বহিরাগতদের রুখতেই মূলত এই তল্লাশি অভিযান বলে পুলিশ সূত্রে খবর।

 

বিধান নগর পৌর নিগম এলাকার ২১ নাম্বার ওয়ার্ডের নিউটাউন প্রমোদগড়ে ডিসি নিউটাউন বিশব সরকারের নেতৃত্বে এই রুটমার্চ করা হয়। প্রমোদগড় এর অলিগলি সব জায়গায় রুটমার্চ করা হয়।  'তাঁদের দেখে মানুষ যাতে আর একটু আত্মবিশ্বাস পায়, তার জন্য করা হচ্ছে', বলে জানালেন ডিসি নিউটাউন। বিধাননগর উত্তর থানার পক্ষ থেকে সল্টলেক এডি স্কুলের সামনে থেকে বিভিন্ন এলাকায় এই রুটমার্চ চলবে। অপরদিকে, বিধাননগর কলেজ থেকে ইভিএম দেওয়া পদ্ধতি শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যে ২৮ নম্বর ওয়ার্ড থেকে ৪১ নম্বর ওয়ার্ডের ইভিএম বিধান নগর কলেজ থেকে বেরোনো শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন, লাগামছাড়া বিতর্কিত মন্তব্যের মাশুল, মদন মিত্রের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিচ্ছে তৃণমূল

 বিধাননগর পৌরনিগম নির্বাচন শুরুর আগেই বিধাননগরে নজরদারি কঠোর করছে বিধাননগর পুলিশ। সল্টলেকের গেস্ট হাউসগুলোতেও তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।  বিভিন্ন এলাকায় রুট মার্চ, নাকা চেকিংয়ের পাশাপাশি এবার গেস্ট হাউস গুলিতে তল্লাশি অভিযান চালালো বিধাননগর পুলিশ। বিধাননগরের বাইরে থেকে কেউ গেস্ট হাউস গুলিতে থাকছেন কিনা সেটা খতিয়ে দেখা হয়। হোটেলের রেজিষ্টার, ই ফর্ম খতিয়ে দেখার পাশাপাশি যে সমস্ত গেস্ট রয়েছে, তাঁদের রুমে গিয়ে পরিচয়পত্র খতিয়ে দেখে বিধাননগর পুলিশ। বহিরাগত রুখতেই এই তল্লাশি অভিযান বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন, 'আরেকবার ২০১৮ হলে ২০১৯ সময়ের অপেক্ষা, মানুষ কিন্তু ক্ষমা করবে না', বিস্ফোরক দেবাংশু

প্রসঙ্গত, নির্বাচনের আগে লেকটাউন গোলাঘাটাতে নাকা চেকিংয়ে উদ্ধার আগ্নেয়াস্ত্র-সহ হয় এক রাউন্ড গুলি গ্রেফতার দুই দুষ্কৃতী। বিধাননগর পৌরনিগম নির্বাচনের কারণে লেকটাউন থানার পুলিশ নাকা চেকিং চালাচ্ছিল।  ঠিক সেই সময় দুজন যুবক যখন বাইকে করে আসছিল তাঁদেরকে আটকায় পুলিশ একজনের নাম তন্ময় মুখোপাধ্য়ায় অন্যজনের নাম সোমনাথ পাল। এরা দুজনে কাঁকুড়গাছি এলাকার বাসিন্দা। এদের কাছ থেকে একটি আগ্নেয়অস্ত্র এবং এক রাউন্ড গুলি উদ্ধার হয় নির্বাচনের আগে কী কারণে এত রাতে আগ্নেয়াস্ত্র নিয়ে এই দুষ্কৃতী আসছিল, ইতিমধ্যেই খতিয়ে দেখছে পুলিশ। এদিন ওই দুই দুষ্কৃতীকে বিধাননগর আদালতে তোলা হবে। এবং লেকটাউন থানার পুলিশের পক্ষ থেকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হচ্ছে।

আরও পড়ুন, '৩০ লক্ষ টাকায় টিকিট বিক্রি, টাকা নিয়েছেন প্রাক্তন মন্ত্রী-জেলা সভাপতি', বিস্ফোরক তৃণমূল নেতা

আরও পড়ুন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় বজবজ, সাইথিয়ার পর এবার দিনহাটাতে জয় তৃণমূলের, সবুজ আবিরে মাতল কর্মীরা

Share this article
click me!