রাত পেরোলেই পুরভোট, খারাপ রাস্তা-বন্যা থেকে মুক্তি চাইছে বিধাননগর

 প্রতিবছর ভোট আসে যায়, কিন্তু খারাপ রাস্তা এবং বৃষ্টির জমা জল থেকে মুক্তি হয় না বলে অভিযোগ বিধাননগরবাসীর। তাই বিধাননগর পুরভোটের  আগে এই দুই অন্যতম বিষয় থেকে মুক্তি চাইছে সাধারণ মানুষ।

 

Web Desk - ANB | Published : Feb 11, 2022 8:36 AM IST / Updated: Feb 11 2022, 02:11 PM IST

রাত পেরোলেই পুরভোট (Municipal Election 2022) । এদিকে খারাপ রাস্তা-বন্যা থেকে মুক্তি চাইছে বিধাননগর। ফিবছর ভোট আসে যায়, কিন্তু খারাপ রাস্তা এবং বৃষ্টির জমা জল থেকে মুক্তি হয় না বলে অভিযোগ বিধাননগরবাসীর। তাই বিধাননগর পুরভোটের ( Bidhannagar Municipal Election 2022)  আগে এই দুই অন্যতম বিষয় থেকে মুক্তি চাইছে সাধারণ মানুষ।

পৌর কর্মকর্তারা জানিয়েছেন, বিধাননগরের রাস্তাগুলির জন্য বরাদ্দ বাজেট ছিল ১০ থেকে ১২ কোটি টাকা। যা বিধাননগরের ৪১ ওয়ার্ড জুড়ে মেরামতির জন্য পর্যাপ্ত নয় বলেই উল্লেখ করেছেন ওই আধিকারিকরা।এখানেই শেষ নয় ওই আধিকারিকরা জানিয়েছেন, রাস্তা মেরামতের জন্য ১৪৪ কোটি টাকা প্রকল্পের রিপোর্ট রাজ্যের নগর ও পৌর বিষয়ক বিভাগের কাছে আগেই রাখা হয়েছিল। কিন্তু শেষ অবধি ৩০ কোটি টাকা মঞ্জুর করা হয়েছিল। যা দিয়ে ইতিমধ্যেই গতবছর রাস্তা মেরামতি করা হয়। বিধাননগরের বিএল ব্লকের এক বাসিন্দা রাস্তার খারাপ অবস্থা নিয়ে জানিয়েছে, রাস্তার উপরিভাগের পরিস্থিতি এতটাই খারাপ যে, তা দুর্ঘটনাগ্রস্থ করে তুলেছে। তাই তিনি রাস্তার দীর্ঘস্থায়ীতার জন্য ম্য়াস্টিক অ্যাসফল্ট বিছানোর আর্জি জানিয়েছেন।উল্লেখ্য, প্রতিবছর ভরা বর্ষায় কেষ্টপুর খাল এবং বাগ জোলা খালের জল এতটাই উপচে পড়ে, যে বিধাননগরবাসী এর জন্য চরম ভোগান্তির সম্মুখীন হয়। বিশেষ করে একুশ সালে বৃষ্টির পরিমাণ এতোই ছিল যে, তা রীতিমতো ভয়বহ রূপ নেয়। একে বন্যা পরিস্থিতি এবং তার উপর খারাপ রাস্তা, স্বাভাবিকভাবেই এসকল বিষয় থেকেই মুক্তি চাইছে সবাই। পুরভোটের মুখে তা আরও একবার মনে করাল বিধাননগরবাসী।

আরও পড়ুন, 'আরেকবার ২০১৮ হলে ২০১৯ সময়ের অপেক্ষা, মানুষ কিন্তু ক্ষমা করবে না', বিস্ফোরক দেবাংশু

প্রসঙ্গত, 'বিধাননগরের দশ দিগন্ত', পুরভোটের আগে ইস্তেহার প্রকাশ করেছিল তৃণমূল। ইস্তাহার প্রকাশ করে  'বিধাননগরের ১০ দিগন্ত' এর প্রথমেই নিকাশি-নর্দমা ব্যবস্থা নিয়ে কথা বলেছে তৃণমূল। যেহেতু একনাগাড়ে ভারী বর্ষার জেরে চরম ভোগান্তির মুখে সম্মুখীন হয় বিধাননগরবাসী, তাই জলনিকাশিকে এবার খুবই গুরুত্ব দেওয়া হয়েছে। প্রথমত, বৃষ্টির এই জমা জলের মোকাবিলায় চিরস্থায়ী সমাধানের জন্য বিশেষজ্ঞদেরও পরামর্শও নেওয়া হবে। এবং বর্তমানের ৫১ টি পাম্পিং স্টেশনের উন্নয়নমূলক পদক্ষেপ হবে। ভূগর্ভস্ত নর্দমাগুলির পলি সংষ্করণ করা হবে। খালগুলিরও পুনরুদ্ধার করা হবে। এবং দ্বিতীয়ত, মাইক্রো সারফেসিং প্রযুক্তি ব্যবহার করে বর্তমান সড়কগুলির সংষ্কার করা হবে। নিয়মিত রক্ষাণবেক্ষণ সহ ৫ বছরে ৬৯.৫ কিমি কাঁচা রাস্তায় ব্ল্যাকটপিং করা হবে। অবৈধ পার্কিংয়ের নিয়ন্ত্রন করা হবে। ওয়ার্ড ও বাজারে পার্কিংয়ের জন্য অর্থ নির্ধারণ করা হবে।

আরও পড়ুন, '৩০ লক্ষ টাকায় টিকিট বিক্রি, টাকা নিয়েছেন প্রাক্তন মন্ত্রী-জেলা সভাপতি', বিস্ফোরক তৃণমূল নেতা

আরও পড়ুন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় বজবজ, সাইথিয়ার পর এবার দিনহাটাতে জয় তৃণমূলের, সবুজ আবিরে মাতল কর্মীরা

Share this article
click me!