'তৃণমূলের প্রতীক ছাড়া দাঁড়িয়ে কী হয়েছিল সবাই দেখেছে', সুজিতের নিশানায় সব্যসাচী

সব্যসাচী ৩১ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হওয়ার পরই মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যান তিনি। এরপর দেখা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও। তারপর থেকেই এনিয়ে জল্পনা শুরু হয়েছে, যে ফের কি তাহলে মেয়র পদে বসতে চলেছেন তিনি। 

Web Desk - ANB | Published : Feb 14, 2022 6:28 PM IST / Updated: Feb 15 2022, 02:39 AM IST

সুজিত বসুর (Sujit Basu) সঙ্গে সব্যসাচী দত্তর (Sabyasachi Dutta) সম্পর্কের কথা অনেকেরই জানা রয়েছে।  তাঁদের দু'জনের ‘দ্বৈরথ’ বিধাননগরের (Bidhannagar Municipal Corporation Election 2022) পুরনো রাজনীতির অঙ্গ। রাজনৈতিক মহলের একাংশের মতে, আসলে তাঁরা দু'জনেই দাপুটে। এমনকী, তাঁরা দু'জনেই নিজেদের জায়গায় সেরা। কিন্তু, একে অপরের সঙ্গে তাদের বনিবনা একেবারেই হয় না। তাই বিজেপি-র (BJP) মোহ কাটিয়ে ফের যখন সব্যসাচীর ঘর ওয়াপসি হয়েছিল তখনও আপত্তি তুলেছিলেন সুজিত বসু। আর সোমবার যখন বিধাননগরের ৩১ নম্বর ওয়ার্ড থেকে তৃণমূল প্রার্থী (TMC Candidate) হিসেবে তিনি জয়ী হন, তখনও তাঁকে কটাক্ষ করতে ছাড়েননি সুজিত বসু। ফলপ্রকাশের পর সুজিত বসু বলেন, "তৃণমূলের প্রতীক ছাড়া দাঁড়িয়ে কী হয়েছিল সবাই দেখেছে।"

সোমবার পুরভোটের গণনা শেষ হলে দেখা যায় বিধাননগরে ৭১ শতাংশ ভোট পেয়েছে তৃণমূল। দিকে দিকে তাদের জয়জয়কার। ৪১টির মধ্যে ৩৯টি ওয়ার্ডে জয়ী হয়েছে তারা। জিতেছেন বিজেপি থেকে তৃণমূলে ফেরা সব্যসাচী দত্ত। এরপর তাঁর জয় নিয়ে প্রশ্ন করা হয় সুজিত বসুকে। সে প্রসঙ্গে তিনি বলেন, "তৃণমূলে প্রতীকটাই শেষ কথা। তৃণমূলের প্রতীক ছাড়া দাঁড়িয়ে কী ফল হয়েছিল সবাই দেখেছে। এবার তৃণমূলের প্রতীকে দাঁড়িয়ে জিতেছে।" তবে সব্যসাচীর নাম একবারও তাঁকে মুখে আনতে দেখা যায়নি। জেতার পর সব্যসাচীকে তিনি শুভেচ্ছা জানিয়েছিলেন কিনা জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "যাঁরা সার্টিফিকেট নিয়েছেন সবাইকে শুভেচ্ছা জানিয়েছি।"

আরও পড়ুন- শিলিগুড়িতে বামেদের 'বিপর্যয়' হয়েছে, পরাজয়ের পর বললেন অশোক ভট্টাচার্য

সব্যসাচী ৩১ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হওয়ার পরই মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যান তিনি। এরপর দেখা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও। তারপর থেকেই এনিয়ে জল্পনা শুরু হয়েছে, যে ফের কি তাহলে মেয়র পদে বসতে চলেছেন তিনি। তবে বিধাননগরের মেয়র কে হবেন সেই বিষয়ে দলের উপরই আস্থা রেখেছেন সুজিত। এ প্রসঙ্গে তিনি বলেন, "প্রার্থীতালিকা তৈরির আগে দল আমাদের পরামর্শ নিয়েছিল। মেয়র ঘোষণার আগেও নিশ্চয়ই আমাদের সঙ্গে কথা বলবে। তখন যা বলার বলব। দলের উপর আমাদের আস্থা, ভরসা সবসময় আছে। দল যা সিদ্ধান্ত নেবে, সেটাই আমরা মানব।"

আরও পড়ুন- 'টসে' জয়ী তৃণমূল প্রার্থী, সমান ভোট পেয়েও হেরে গেল বামেরা - বিরল ঘটনা আসানসোলে

অন্যদিকে বিধাননগরের আগামী মেয়র প্রসঙ্গে সব্যসাচী দত্ত বলেন, "বিধাননগরের মেয়র ঠিক হয়ে গিয়েছে। তাঁর নাম মমতা বন্দ্যোপাধ্যায়। উনিই আমাদের মুখ। দিদি যেমন বলেন, জায়গাটা ভালো করে দেখে রাখ। মানুষের যেন কোনও অসুবিধা না হয়। আরও সুন্দর করে কাজ করতে হবে। যে যে কাজ বাকি আছে দিয়ে দিবি, দেখে নেব।"

আরও পড়ুন- আজও হাজিরা এড়ালেন অনুব্রত, গরু পাচারকাণ্ডে সময় চাইলেন তৃণমূল নেতা

Share this article
click me!