'বিধানননগরে মেয়র মমতা' - চমকে দিলেন সব্যসাচী, স্ত্রী পেলেন দিদির ভ্যালেন্টাইন্স ডে উপহার

বিধাননগর পৌরসভার (Bidhannagar Municipal Corporation) নির্বাচনে বিপুল জয় তৃণমূল কংগ্রেসের (TMC)। জয়ের পর সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta) জানালেন, মেয়র হবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Web Desk - ANB | Published : Feb 14, 2022 7:07 AM IST / Updated: Feb 14 2022, 12:42 PM IST

সোমবার ফল বেরিয়েছে রাজ্যের ৪ পুরসভার নির্বাচনের (WB Municipal Corporation Elections 2022)। প্রত্যাশা মতোই ৪টি পুরসভাতেই জয়জয়কার তৃণমূল কংগ্রেসের (TMC)। আর ফল বের হতেই শুরু হয়েছে কারা মেয়র হবেন, তাই নিয়ে জল্পনা। এরমধ্য়েই বিধাননগর পৌরসভার তারকা প্রার্থী সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta) জানালেন, বিধাননগর পৌরসভার (Bidhannagar Municipal Corporation) মেয়র হবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

বিধাননগরের ৪১টি ওয়ার্ডর মধ্যে ৩৯টিতে জয়ী হয়েছে তৃণমূল, বাকি ২টি আসনের একটিতে জয়ী কংগ্রেস (Congress) এবং অপরটিতে জয়ী হয়েছেন নির্দল প্রার্থী। এই বিপুল জয়ের পর বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্তকে জিজ্ঞেস করা হয়, কে হবেন বিধাননগরের পরবর্তী মেয়র? সব্যসাচী জানান, মমতা বন্দ্যোপাধ্য়ায়ই সব। তিনিই হবেন বিধাননগরের মেয়র। বিধাননগর পৌরসভার মেয়রের চেয়ারে যেই বসুন না কেন, তিনি হবেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সিইও বা চিফ এক্সিকিউটিভ অফিসার। মমতা বন্দ্যোপাধ্যায় যে সিদ্ধান্ত নেবেন, চেয়ারে বসা ব্যক্তি সেই কাজ করবেন। 

আরও পড়ুন - বিধাননগরে প্রয়াত সঙ্গীত শিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়ের নামে পড়ল ভোট, অভিযোগ বামেদের

আরও পড়ুন - বিধাননগরে জয়ী সবসাচী দত্ত, একাধিক ওয়ার্ডে ধামাকা তৃণমূলের

আরও পড়ুন - 'শান্তিপূর্ণ ভোট করতে ব্যর্থ কমিশন', সোমবার ফল প্রকাশের দিনেই প্রতিবাদ মিছিলের ডাক বিজেপির

এদিন ফল বের হতে দেখা যায়, ৪,৬৪৪ ভোটে জয়ী হয়েছেন সব্যসাচী দত্ত। এবারের পুরভোটে সবথেকে হেভিওযেট এবং সবথেকে আলোচিত প্রার্থী ছিলেন তিনি। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে, তৃণমূল কংগ্রেসের সঙ্গ ত্যাগ করেছিলেন সব্যসাচী। অমিত শাহ-র (Amit Shah) হাত ধরে বিজেপিতে (BJP) যোগ দিয়েছিলেন। বিজেপির হয়ে বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়ে হেরে যান। তারপরই আবার পুরোনো দলে ফিরে আসেন। মাস কয়েক আগে যে মমতা বন্দ্যোপাধ্যায়ে দলে থাকতে তাঁর 'দমবন্ধ' হয়ে যাচ্ছিল, সেই দলে ফিরে এসেই দিদির বন্দনা শুরু করেছিলেন। পুর নির্বাচনের প্রচারেও, মমতা বন্দ্যোপাধ্যায়কেই সামনে রেখেছিলেন তিনি। 

এদিন জয়ের পর প্রথম ফোনটাও তিনি করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়কেই। মুখ্যমন্ত্রীকে সদ্য জয়ী সব্যসাচী বলেন, 'দিদি তোমায় প্রণাম করতে আসছি'। এরপরই বিধাননগরের গণনাকেন্দ্র থেকে বেরিয়ে, সোজা কালীঘাটে (Kalighat) মমতার বাসভবনে যান সস্ত্রীক সব্যসাচী। মমতা বন্দ্যোপাধ্য়ায় ভ্য়ালেন্টাইনস ডে (Valentines Day 2022) উপলক্ষ্যে সব্যসাচীর স্ত্রীকে একটি শাড়িও উপহার দেন। এরপর কলকাতার মেয়র ও রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের (Firhad Hakim) বাড়িতেও যান তাঁরা। আর সবশেষে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বাড়িতে। যে অভিষেকের কর্তৃত্ব সহ্য করতে পারছিলেন না বলেই দল ছেড়েছিলেন সব্যসাচী বলে জল্পনা ছিল, সেই অভিষেককে জড়িয়ে ধরেন সবুজ আবির মাখা সব্যসাচী। 

Share this article
click me!