রবিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নিম্মগামী, তবে অস্বস্তি মৃত্যুর সংখ্যা নিয়ে

রবিবার রাজ্য স্বাস্থ্য  দফতরের দেওয়া তথ্য অনুযায়ী ১গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে  করোনাভাইরাসের নতুন করে আক্রান্ত হয়েছেন ৫১২ জন।  কলকাতায় আক্রান্তের সংক্যা ৬২।

Web Desk - ANB | Published : Feb 13, 2022 6:13 PM IST

গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যে করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ ক্রমশই নিম্মগামী। শনিবার মত রবিবারেও আক্রান্তের সংখ্যা অনেকটাই কম। রাজ্যের দেওয়া তথ্য অনুযায়ী সবকটি জেলাতে আক্রান্তের সংখ্যা ১০০র নিচে রয়েছে। রাজ্যে সংক্রমণের হার দেড় শতাংশের নিচে রয়েছে বলেও জানিয়েছেন স্বাস্থ্য দফতর (Health Depertment)। তবে এই রাজ্যে কোভিড ১৯এ ( COVID-19) দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা বাড়ল। 

রবিবার রাজ্য স্বাস্থ্য  দফতরের দেওয়া তথ্য অনুযায়ী ১গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে  করোনাভাইরাসের নতুন করে আক্রান্ত হয়েছেন ৫১২ জন।  কলকাতায় আক্রান্তের সংক্যা ৬২। আক্রান্তের ক্রম তালিকায় এই রাজ্যে শীর্ষ রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৩ জন। দ্বিতীয় স্থানে কলকাতা। তারপরই রয়েছে জলপাইগুড়ি ও বীরভূম। তবে কলকাতা সংলগ্ন হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩০ জনেরও কম মানুষ । 

তবে আক্রান্তের সংখ্যা স্বস্তি দিলেও কোভিডে মৃত্যুর সংখ্যা উদ্বেগ বাড়াচ্ছে। এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। দুই ২৪ পরগনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দু জন করে মোট চার জনের মৃত্যু হয়েছে। রবিবার  করোনামুক্ত হয়েছেন রাজ্যের ১ হাজার ৩২৬ জন। রাজ্যে সংক্রমণের হার কমে হল ১.৪২ শতাংশ। এই দিন ৩৫ হাজার ৯৪৪ জনের। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা ১২ হাজারের কম।  

অন্যদিকে এদিন দেশে করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ৪ , ২৬, ৩১, ৪২১। দৈনিক আক্রান্তের সংখ্যা ৪৪ , ৮৭৭। দেশে অ্যাক্টিভকেসের সংখ্যা ৫, ৩৭, ০৪৫। আক্রান্ত রাজ্যগুলির ক্রমতালিকায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। দ্বিতীয় স্থানে কেরল। তৃতীয় স্থানে রয়েছে কর্নাটক। তবে এদিন সন্ধ্যেবেলা স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে গত ২৪ ঘণ্টায় দেসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ৭৭ জনয যা গত দিনের তুলনায় ১৩.৪ শতাংশ কম। 

হিজাব ইস্যুতে উত্তাল মুর্শিদাবাদ, সরকারি স্কুলে প্রধানশিক্ষকরে আটকে বিক্ষোভ

রাশিয়া ইউক্রেন যুদ্ধ নিয়ে সতর্ক করল আমেরিকা, পরিস্থিতি ক্রমশই জটিল হচ্ছে

মোদীর 'বন্ধুদের জন্য' ব্যাঙ্ক জালিয়াতি, 'আচ্ছে দিন' নিয়ে খোঁচা রাহুলের

Share this article
click me!