Maynaguri Train Accident : শোক প্রকাশ শুভেন্দুর, শুক্রবারই রাজ্যে আসছেন রেলমন্ত্রী

শুক্রবারই ময়নাগুড়িতে যাচ্ছেন রেলমন্ত্রী। আগামীকালই পুরো ঘটনাস্থল পরিদর্শন করবেন তিনি। একথাও ইতিমধ্যে টুইট করে জানিয়েছেন শুভেন্দু।

Jaydeep Das | Published : Jan 13, 2022 4:35 PM IST

উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা নিয়ে ইতিমধ্যেই শোকের ছায়া নেমে এসেছে বাংলার বুকে। শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়(Chief Minister Mamata Banerjee)। শোক বার্তা দিতে দেখা গিয়েছে কেন্দ্রীয় রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণকে। (Union Railway Minister)। এছাড়াও শোক প্রকাশ করেছ শাসক বিরোধী প্রতিটা রাজনৈতিক দলের একাধিক নেতারাও। এমতাবস্থায় এবার টুইট করে শোক বার্তা দিতে দেখা গেল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Opposition leader Shuvendu Adhikari)। পাশাপাশি শুক্রবারই ময়নাগুড়িতে যাচ্ছেন রেলমন্ত্রী। আগামীকালই পুরো ঘটনাস্থল পরিদর্শন করবেন তিনি। একথাও ইতিমধ্যে টুইট করে জানিয়েছেন শুভেন্দু। এদিকে বাংলার রেল দুর্ঘটনায় সরাসরি রেলমন্ত্রীর উড়ে সাম্প্রতিক কালে বিশেষ দেখা যায়নি। তাই এই ঘটনা নজিরবিহীন বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

অন্যদিকে এদিনের মর্মান্তিক দুর্ঘটনা সম্পর্কে শোক প্রকাশ করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইটারে লেখেন, আজ যারা বিকানের গুয়াহাটি এক্সপ্রেসে ছিলেন যা ময়নাগুড়ির কাছে লাইনচ্যুত হয়েছে আমার হৃদয় সেই সমস্ত হতভাগ্য আহত-নিহত যাত্রীদের জন্য কাঁদে। প্রাণহানির ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। রেলমন্ত্রী ব্যক্তিগতভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেনএদিকে রেলমন্ত্রীর সম্পর্কে শুভেন্দুর বার্তার পরেই জোরালো হয় জল্পনা। অনেকই বলতে থাকেন দ্রুত রাজ্যে আসছেন রেল মন্ত্রী। এরপরেই সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে আরও একটি টুইট করতে দেখা যায় শুভেন্দুকে। সেখানে তিনি লেখেন, রেলমন্ত্রী আগামীকাল ঘটনাস্থল পরিদর্শন করবেন। বর্তমানে তিনি গোটা পরিস্থিতির উপরেই নজর রেখেছেন। উদ্ধার কার্যক্রমও পর্যালোচনা করছেন। ক্ষতিগ্রস্থদের দ্রুত যাতে ক্ষতিপূরণ দেওয়া যায় পাশাপাশি ঘটনাস্থলে যাতে দ্রুততার সঙ্গে ত্রাণ পাঠানো যায় সেদিকে নজর রাখছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবার বিকালে জলপাইগুড়ি থেকে গৌহাটি যাওয়ার পথে ময়নাগুড়ির কাছে বিকানের এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয় বলে জানা যায়। বিকেল ৫টা নাগাদ ঘটে দুর্ঘটনা হয়। সূত্রের খবর, ময়নাগুড়ির দোহামনিতে গুয়াহাটি বিকানের এক্সপ্রেস হঠাৎ এমনভাবে ব্রেক কষে যে একটি বগির সঙ্গে অন্য বগির সংঘর্ষ হয়। তবে দুর্ঘটনার আসল কারণ জানতে ইতিমধ্যেই উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি তৈরি করেছে রেল। এদিকে এই ঘটনায় এখনও পর্যন্ত ৬ জন নিহত ও ৫০ জন আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। মৃতদের জন্য ৫ লক্ষ টাকা ও আহতদের জন্য ১ লক্ষ টাকা ও স্বল্প আহতদের জন্য ২৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে ভারতীয় রেল মন্ত্রক।

আরও পড়ুন- আরও উঠল করোনা গ্রাফ, রাজ্যে দৈনিক সংক্রমণ পার করল ২৩ হাজারের গণ্ডি, আতঙ্কে কলকাতা

Share this article
click me!