রামপুরহাটকাণ্ডে ফের মমতাকে তোপ, প্রতিক্রিয়া ইস্যুতে চিঠি তুলে টুইটে নিশানা রাজ্যপালের

রামপুরহাটকাণ্ডে ফের টুইট রাজ্যপালের। এবার রাজ্যের মুখ্যমন্ত্রীকে পাঠানো চিঠির প্রতিলিপি তুলে টুইটারে তোপ দেগেছেন ধনখড়। 

Ritam Talukder | Published : Mar 23, 2022 7:13 AM IST

রামপুরহাটকাণ্ডে ফের টুইট রাজ্যপালের। এবার রাজ্যের মুখ্যমন্ত্রীকে (CM Mamata Banerjee) পাঠানো চিঠির প্রতিলিপি তুলে টুইটারে তোপ দেগেছেন ধনখড় ( Governor Jagdeep Dhankhar)। বিধানয়সভায় বাজেট অধিবেশনের পর এবার ফের নতুন করে শুরু রাজ্য-রাজ্যপালের সংঘাত। কারণ রামপুরহাটকাণ্ডে ভিডিও বিবৃতি করে রাজ্য সরকারকে তোপ দাগেন ধনখড়। আর তারপরেই বিতর্কের ঝড় ওঠে। রাজ্যপালের ভিডিও বিবৃতিকে কড়া সমালোচনা করে চিঠি পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। আর এবার ফের জ্বলে উঠলেন রাজ্যপাল। সাতসকালেই নিজের চিঠির প্রতিলিপি দিয়ে টুইটে তোপ ধনখড়ের।

 

 

রাজ্যপাল জগদীপ ধনখড় বুধবার সকালে টুইটে রাজ্যের মুখ্যমন্ত্রীকে পাঠানো চিঠির প্রতিলিপি তুলে মমতার কাছে প্রস্ন ছুড়ে দিয়েছেন। রামপুরহাটকাণ্ডে ৬ জন মহিলা এবং ২ শিশুর মৃত্যু নিয়ে প্রতিক্রিয়া জানতে চেয়েছেন। প্রসঙ্গত, গতকালই রামপুরহাটকাণ্ডে ভিডিও বিবৃতি দিয়েছেন রাজ্যপাল। ভিডিওবার্তায় তিনি জানান, এবিষয়ে তিনি অবগত হতে রাজ্যের মুখ্যসচিবকে তথ্য দিতে নির্দেশ দিয়েছেন। ভিডিও বার্তায় রাজ্যপাল বলেছেন, রামপুরহাটের ভয়াবহ ও নৃশংস ঘটনা আমি মর্মাহত। ডিজিপির বিবৃতি অনুসারে রামপুরহাটকাণ্ডে ইতিমধ্য়েই রাজ্যের ৮ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের আইনশৃঙ্খলা যে মুখ থুবড়ে পড়েছে, এই ঘটনা তারই ইঙ্গিত দিয়েছে। এভাবে রাজ্যে অরাজকতা চলতে দিতে পারি না, এটা আমি আগেও বলেছি। প্রশাসনকে রাজনৈতিক বিভাজনের উপরে উঠতে হবে। আমি পুলিশ আধিকারিকদের সঙ্গে এব্যাপারে পেশাদারিভাবে পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছি। রাজ্যের মুখ্যসচিবকে অতিদ্রুত এই ঘটনা নিয়ে অবগত করতে বলেছি। রামপুরহাটের এই ঘটনায় আজ স্পষ্ট হয়ে গিয়েছে যে, রাজ্যের মানবধিকার বিপন্ন অবস্থায় রয়েছে, আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে।'আর এরপরেই রাজ্যপালের ভিডিও বিবৃতিকে কড়া সমালোচনা করে চিঠি পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, 'সাংবিধানিক পদে থেকে এই ধরনের মন্তব্য দুভার্গ্যজনক। বাংলাতে কিছু ঘটলে আপনি আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন। আপনার মন্তব্য নিরপেক্ষ তদন্তে অন্তরায় হতে পারে।' এই ধরণের মন্তব্য থেকে রাজ্যপাল যাতে বিরত থাকেন স্পষ্ট করে দেন মমতা। ' তবে মমতার এই কথায় দমবার পাত্র নন ধনখড়। তিনিও রাজ্যে ঘটনা বিগত বর্বরীয় ঘটনা গুলির কথা মনে করিয়েছেন।  রাজ্যের তরফে এসআইটি গঠন করা হলেও, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র হস্তক্ষেপের দাবি করে রাজ্য বিজেপি। ঘটনাস্থলে কেন্দ্রীয় দল পাঠানোর দাবি জানায় তারা। আর এবার সেই দাবিতে সিলমোহর দিয়েছে অমিত শাহ। রামপুরহাটকাণ্ডে রাজ্যে আসছে কেন্দ্রীয় দল। ৭২ ঘন্টার মধ্যে রিপোর্ট তলব। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সঙ্গে সাক্ষাত শেষে দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।এবং রামপুরহাটকাণ্ডে  দিল্লি যাচ্ছেন রাজ্যপাল নিজেও।

Share this article
click me!