'বিজেপির দুই ভাই, ইডি আর সিবিআই', রামপুরহাটকাণ্ডে হাইকোর্টের নির্দেশের পর বিস্ফোরক কুণাল

'দিল্লির দাঙ্গা কেন সিবিআই হয়নি, হাথরাসকাণ্ডে কেন সিবিআই তদন্ত করা হয়নি', হাইকোর্টের নির্দেশর পরেই প্রশ্ন তুললেন তৃণমূলের নেতা কুণাল ঘোষ। এদিকেই একইদিনে রামপুরহাট থেকে ফিরে পাল্টা তোপ দাগলেন বিজেপি নেতা অর্জুন সিং।   

Ritam Talukder | Published : Mar 25, 2022 12:39 PM IST / Updated: Mar 25 2022, 06:11 PM IST

'দিল্লির দাঙ্গা কেন সিবিআই হয়নি, হাথরাসকাণ্ডে কেন সিবিআই তদন্ত করা হয়নি', হাইকোর্টের নির্দেশর পরেই প্রশ্ন তুললেন তৃণমূলের নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)। এদিকেই একইদিনে রামপুরহাট থেকে ফিরে পাল্টা তোপ দাগলেন বিজেপি নেতা অর্জুন সিং (Arjun Singh)।   

সিবিআই তদন্তের ইস্যুতে কুনাল ঘোষ বলেন, 'রামপুরহাটের ঘটনা দুঃখজনক। এখন তদন্তে যা যা করণীয় রাজ্য সরকার ব্যবস্থা নিচ্ছে। ইতিমধ্যেই ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। ২১ জনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এরপরেও কোর্ট সিবিআই কে দায়িত্ব দিয়েছে। আমরা সম্পূর্ণ সহযোগিতা করব। বিরোধিতা করবো না। যেখানে রাজ্য সরকারের সব ব্যবস্থা রয়েছে সেখানে কিভাবে সিবিআই হয়, প্রশ্ন তোলেন তিনি। বিজেপির দুই ভাই ইডি আর সিবিআই। সিবিআই নিরপেক্ষ নয় ওরা বিজেপির পক্ষপাতী। একদিকে ভালো এরপর কেউ মুখ্যমন্ত্রী বা রাজ্য সরকারকে দোষ দিতে পারবে না সিবিআই দেখুক আমরা সহযোগিতা করব।'

আরও পড়ুন, এক সময় রাজমিস্ত্রির কাজ করতেন, জানুন কী করে তৃণমূলের হেভিওয়েট হয়ে উঠলেন আনারুল

কুনাল ঘোষ  আরও বলেন, 'আগেও বহু দায়িত্ব পেয়েছে সিবিআই। কিন্তু বহু মামলা সুরাহা হয়নি ন্যায়বিচার আসেনি। রবীন্দ্রনাথের নোবেল, নন্দীগ্রামে তাপসী খুন, নন্দীগ্রামে গণহত্যা মতো বহু ঘটনা রয়েছে। দিল্লির দাঙ্গা কেন সিবিআই হয়নি, হাথরাস, উন্নাও আসামের হত্যায় কেন সিবিআই তদন্ত করা হয়নি। এছাড়াও বিজেপিতে যোগ দিলেই সিবিআই তদন্তের অভিযোগ আর থাকে না।শুরু থেকে শেষ পর্যন্ত বিজেপির বিক্রি হয়ে গেছে।রাজ্যপাল, বিজেপি নেতারা আগেই বলেছিল কিভাবে হবে তা দেখতে পাবেন আমাদের জানা ছিল  কি করছে ওরা, কি হতে চলেছে। আমাদের দাবি ন্যায়বিচার ও সঠিক তদন্ত করুক সিবিআই। যদি ন্যায় বিচার না হয় , যদি  বিজেপি কে বাঁচানোর চেষ্টা হয়। যদি বৃহত্তর ষড়যন্ত্র আড়াল করা হয় । যদি বিজেপির কথাই ঘটনার তদন্তের পরিধি থেকে বেরিয়ে আসে হিংসার রাজনীতি চেষ্টা করা হয়েছে তাহলে আমরাও ছেড়ে কথা বলবো না। প্রতিবাদ হবে আন্দোলন হবে।

আরও পড়ুন, সিবিআই তদন্তে চাপ বাড়ল কি অনুব্রতদের, হাইকোর্টের নির্দেশে বেজায় খুশি বিজেপি

অপরদিকে, রামপুরহাটকাণ্ড তোলাবাজির কারনে হয়েছে। আসলে এখানে শাসকের শাসন চলছে আইনের শাসন নেই এখানে। রামপুরহাট থেকে ফিরে বিস্ফোরক অর্জুন সিং। বীরভূমের অগ্নিকাণ্ডে ঘটনা সম্পূর্ণ ভাবে তোলা বাজির কারনে ঘটেছে। আমরা ওখানে গিয়ে এটাই উপলদ্ধি করেছি যে আমাদের রাজ্যে আইনের শাসন না বরং শাসকের শাসন চলছে। পৌর সভা গুলিতে পৌর প্রধান হওয়ার জন্য তৃণমূল দলকে ৫ কোটি টাকা দিতে হয়েছে তাহলে এই টাকা গুলো দলের নেতারা কোথা থেকে তুলবে। তাই রাজ্যে তোলাবাজি চলছে আর একদল সেটা না পেলেই এই খুন খারাপি চলছে।" রামপুরহাট কাণ্ডে ঘটনাস্থল ঘুরে এসে বিস্ফোরক অভিযোগ করলেন ব্যারাকপুর সাংসদ অর্জুন সিং। 

Share this article
click me!