বালুরঘাটে 'কাশ্মীর ফাইলস' চলাকালীন আচমকাই শো বন্ধ, 'চক্রান্তের' অভিযোগ বিজেপির

'কাশ্মীর ফাইল' নিয়ে এবার দোল উৎসবের দিনে বিতর্ক ছড়াল বালুরঘাটে।  বালুরঘাটে প্রথম শো'-তে কাশ্মীর ফাইলস চলাকালীন বেশ কিছুক্ষণের জন্য বন্ধ হল ছবি দেখানোর প্রদর্শন, চক্রান্তের অভিযোগ বিজেপির। 

 

Web Desk - ANB | Published : Mar 18, 2022 12:05 PM IST / Updated: Mar 18 2022, 05:41 PM IST

'কাশ্মীর ফাইল' (Kashmir Files) নিয়ে এবার দোল উৎসবের দিনে বিতর্ক ছড়াল বালুরঘাটে (Balurghat)। শুক্রবার থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট কল্যাণী সিনেমা হলে শুরু হয়েছে 'কাশ্মীর ফাইল' সিনেমা৷ এদিকে বালুরঘাটে প্রথম শো'-তে কাশ্মীর ফাইলস চলাকালীন বেশ কিছুক্ষণের জন্য বন্ধ হল ছবি দেখানোর প্রদর্শন, চক্রান্তের অভিযোগ বিজেপির ( BJP)। 

'কাশ্মীর ফাইল'  সিনেমার শুরুর প্রথম শো-তেই দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি নেতৃত্ব সিনেমাটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখে৷ যেখানে ছিলেন বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী, প্রাক্তন জেলা সভাপতি বিনয় কুমার বর্মন, বিজেপি যুব মোর্চার রাজ্য সম্পাদক অভিষেক সেনগুপ্ত সহ অন্যান্য জেলা বিজেপি নেতৃত্বরা৷ জাতীয় পতাকা হাতে করেই সিনেমা দেখতে আসেন বিজেপি নেতৃত্ব। পাশাপাশি সমস্ত জেলা বিজেপি নেতৃত্ব থেকে দলীয় কর্মী সমর্থকদের সিনেমাটা দেখার অনুরোধ করেন জেলা বিজেপি নেতৃত্ব৷ রাজ্যের নির্দেশে নয় কাশ্মীরের পুরনো ও সত্যি ইতিহাস জানার জন্যই তারা সিনেমাটি দেখতে আসেন। সকলেরই সিনেমাটি দেখা উচিত। 

আরও পড়ুন, 'ভোট পরবর্তী হিংসা নিয়েও ফিল্ম করা উচিত', কাশ্মীর ফাইলস দেখে তোপ শুভেন্দুর

অন্যান্য জায়গায় এই সিনেমাটি অনেক আগেই প্রেক্ষাগৃহে এলেও দক্ষিণ দিনাজপুরে এদিন থেকে শুরু হয়েছে। বালুরঘাটের কল্যাণী সিনেমা হলে এই সিনেমাটি চলছে। প্রথম শো থেকে দর্শকদের ভিড় উপচে পড়ছে এদিকে শুক্রবার সিনেমা শুরুর কিছু বাদেই প্রেক্ষাগৃহে সিনেমার শো বন্ধ হয়ে যায়৷ প্রায় ১৫ মিনিট বাদে আবার শুরু হয় সিনেমা। কাশ্মীর ফাইলস দেখার পর বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী বলেন, পশ্চিমবঙ্গে এই সিনেমা না দেখানোর সব রকম চেষ্টা করা হয়েছিল। বালুরঘাটেও যে সিনেমা চলাকালীন হয়েছিল তার পিছনেও চক্রান্ত রয়েছে বলেই অনুমান করছেন তিনি৷ 

আরও দেখুন, 'কাশ্মীর ফাইলস' নিয়ে বিস্ফোরক প্রতিক্রিয়া, দেখুন কী বললেন দেশের তাবড় রাজনৈতিক ব্যাক্তিত্বরা

প্রসঙ্গত, কাশ্মীর ফাইলস নিয়ে গোড়া থেকে বিতর্ক তুঙ্গে।  মূলত ১৯৯০ সালের কাশ্মীর থেকে হিন্দুদের বিতাড়িত করার কাহিনী নিয়ে তৈরি হয়েছে এই ছবি। ছবিতে অভিনয় করেছে অনুমপ খের। বুধবার ছবিটি দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর প্রধানমন্ত্রী বলেন, 'এতো পরিকল্পিতভাবে সত্যি লুকিয়েকাশ্মী রাখা হয়েছিল। ' উল্লেখ্য, কাশ্মীর ফাইলস নিয়ে গত কয়েকদিনে দেশের রাজনৈতিক মহলজুড়েই হইচই পড়ে গিয়েছে। এই সিনেমা দেখার জন্য ইতিমধ্যেই কর ছাড় দিয়েছে একাধিক রাজ্য। পণ্ডিতদের দুঃখ-দুর্দশার গল্প নিয়ে কাশ্মীর ফাইলস ছবিটি পরিচালনা করেছে বিবেক অগ্নিহোত্রী।

আরও পড়ুন, রায়গঞ্জের বসন্ত উৎসবে এবার ভিনদেশীদের ভিড়, বেলা বাড়তেই শহর ঢাকল আবিরে

গত সপ্তাহে মুক্তি পাওয়া এই ছবি ইতিমধ্যেই রেকর্ড ভেঙেছে। মুক্তির পরপরই দর্শকদের থেকে ব্যাপক সাড়া পেয়েছে এই ছবিটি। অনেকেই কাশ্মীরের এই নৃশংস ঘটনা জানতে পেরে কেঁপে উঠেছে। কাশ্মীর ফাইলস নিয়ে ইতিমধ্যেই বড় ঘোষণা করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি অসমের সকল সরকারি কর্মচারিদের জন্য কাশ্মীর ফাইলস দেখার জন্য অর্ধ দিবস ঘোষণা করেছেন।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

CV Ananda Bose : বড় কিছু হতে চলেছে! 'আক্রান্ত'দের সঙ্গে দেখা করেই কড়া বার্তা রাজ্যপালের, দেখুন
BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন
Suvendu Adhikari : 'শুধু বাংলায় ৩ বার হল, কোন রাজ্যে হয় না!' বিস্ফোরক শুভেন্দু
Suvendu Adhikari : 'আমি যা ধরি শেষ করেই ছাড়ি, ভেবেছিল পালিয়ে যাব' শুভেন্দুর কড়া হুঁশিয়ারি!
Daily Horoscope Live: ১৬ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা