BJP Election Manifesto : বেজেছে ভোটের দামামা, নির্বাচনী ইস্তেহারে শিলিগুড়িকে ঢেলে সাজানোর প্রতিশ্রুতি বিজেপির

মঙ্গলবার শিলিগুড়ি সাংগঠনিক জেলা বিজেপির দলীয় কার্যালয়ে প্রকাশ করা হয় এই নির্বাচনী ইস্তেহার। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে।

Jaydeep Das | Published : Jan 11, 2022 9:50 PM IST

কলকাতা পৌরসভা(KMC Election) ভোটের সর্ব মিটতেই রাজ্যের অন্যান্য পৌরসভাগুলিতে বেজে গিয়েছে ভোটের দামামা। চলতি মাসের শেষেই ভোট রয়েছে রাজ্যের চার পুরনিগমে। ভোট উপলক্ষ্যে ইতিমধ্যেই শাসক বিরোধী প্রতি দলের তরফে সামনে আনা হয়েছে প্রার্থী তালিকা। চলছে মনোনয়ন জমার প্রক্রিয়া। এমতাবস্থায় এবার শিলিগুড়ি পৌরনিগমের নির্বাচনের(Election of Siliguri Municipality) ইস্তেহারকে 'সংকল্প পত্র' হিসেবে প্রকাশ করল বিজেপি৷ যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে। এদিকে 'সংকল্প পত্রে' প্রাথমিক স্তরে নাগরিক পরিষেবাকে গুরুত্ব দেওয়া হয়েছে বলে দেখা যাচ্ছে৷ মঙ্গলবার শিলিগুড়ি সাংগঠনিক জেলা বিজেপির দলীয় কার্যালয়ে(Siliguri organizational district BJP party office) প্রকাশ করা হয় এই নির্বাচনী ইস্তেহার। তবে এদিনই যে ইস্তেহার(Election Manifesto) প্রকাশ করা হবে সেই ঘোষণা আগেই করা হয়েছিল বিজেপি-র তরফে।

এদি্কে কয়েকদিন আগেই শিলিগুড়ি সাংগঠনিক জেলা বিজেপির দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠকে প্রার্থী তালিকা প্রকাশ করে গেরুয়া শিবির। প্রার্থী তালিকা প্রকাশের অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা যায় দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা, রাজ্য বিজেপির সহ-সভাপতি রথীন্দ্র বোস, শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ, মাটিগাড়া নকশালবাড়ির বিধায়ক আনন্দময় বর্মন, ডাবগ্রাম ফুলবাড়ির বিধায়ক শিখা চট্টোপাধ্যায় সহ অনেক পরিচিত মুখকেই। এদিনও নির্বাচনী ইস্তেহার প্রকাশের দিন তাদের অনেককেই আসতে দেখা যায়। এবারের ইস্তেহারে দূষণমুক্ত নদী, পরিশ্রুত পানীয় জল, শহরের সার্বিক উন্নতির পাশাপাশি সৌন্দর্যায়নের উপর জোর দেওয়া হয়েছে পদ্ম শিবিরের তরফে। তবে সবথেকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে শিলিগুড়ি পৌর এলাকা এবং এলাকা সংলগ্ন যোগাযোগ ব্যবস্থার উপর। কারণ এই এলাকার যোগাযোগ ব্যবস্থার বেহাল অবস্থা নিয়ে সাধারণ মানুষের ক্ষোভ দীর্ঘদিনের। এমতাবস্থায় এবারের ভোটে জিতলে এই এলাকার যোগাযোগ ব্যবস্থারই সবার আগে উন্নতি করা হবে বলে বিজেপি-র তরফে তাদের নির্বাচনী ইস্তেহারে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন-উন্নয়নের কবরস্থানে পরিণত হয়েছে বাংলা, জুটমিল বন্ধে মমতাকে তোপ শুভেন্দুর

ভোটে দিতে ক্ষমতায় এলে যানজট সমস্যা নিরসনে শহরে উড়ালপুল এবং পার্কিং-এর সুব্যবস্থা করাই যে তাদের মূল লক্ষ্য হবে তা বারেবারে বলা হয়েছে ইস্তেহারে। পাশাপাশি ভোটে জিতলে শিলিগুড়ি সংলগ্ন দার্জিলিং মোড়ের যানজট সমস্যার দূরীকরন, মাটিগাড়া থেকে সেবক ৪ লেনের রাস্তা, শিলিগুড়ি পৌর এলাকার চারপাশ দিয়ে রিং রোড তৈরি করার মতো বড় বড় প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে বিজেপি-র তরফে। এমতাবস্থায় এই ইস্তেহার সাধারণ মানুষের কতটা দৃষ্টি আকর্ষণ করে এখন সেটাই দেখার। কতটাই বা প্রভাব পড়ে ভোট বাক্সে সেদিকেও তাকিয়ে রাজনৈতিক মহল।  

Share this article
click me!