Farm Law: 'ধান গাছে চাল হয়, না কাঠ হয়, জানেন না রাহুল গান্ধী', কৃষক মৃত্যু ইস্যুতে তোপ সুকান্তের

'কৃষক আন্দোলন করতে গিয়ে কত লোক মারা গেছে, সে বিষয়ে কেন্দ্রের কাছে পরিসংখ্যান পাঠায়নি এখনও কোনও রাজ্য সরকার', এমনটাই দাবি জানালেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার । 

 

Web Desk - ANB | Published : Dec 4, 2021 10:33 AM IST / Updated: Dec 04 2021, 05:22 PM IST

'কৃষক আন্দোলন করতে গিয়ে কত লোক মারা গেছে, সে বিষয়ে কেন্দ্রের কাছে পরিসংখ্যান পাঠায়নি এখনও কোনও রাজ্য সরকার', এমনটাই দাবি জানালেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ( Sukanta Majumdar)। 

কেন্দ্রের কাছে এখনও কোনও রাজ্য সরকার, এমনকি পাঞ্জাব সরকারও কোনও পরিসংখ্যান পাঠায়নি

সুকান্ত মজুমদার বলেছেন,  'কেন্দ্র নিজে থেকে কোভিডে হোক বা কৃষক আন্দোলনে কত জন মারা গেছে তার কোনও হিসেব করে না। রাজ্য যে পরিসংখ্যান দেয় সেই পরিসংখ্যান অনুযায়ী কেন্দ্র বলে কতজন মারা গেছে। কৃষক আন্দোলন করতে গিয়ে কত লোক মারা গেছে, সে বিষয়ে কেন্দ্রের কাছে এখনও কোনও রাজ্য সরকার এমনকি পাঞ্জাব সরকারও কোনও পরিসংখ্যান পাঠায়নি। রাজ্যগুলি যদি পাঠায় তাহলে কেন্দ্র বলবে। কেন্দ্রের মূল আন্দোলন যা দিল্লীর পুলিশের অধীনে পড়ে সেখানে কেউ মারা যায়নি। এটা সকলেই জানেন"। দিল্লীর কৃষক আন্দোলনে মৃত ৭০২ জনের তালিকা সংযুক্ত কিষান মোর্চার তরফে আজ কেন্দ্রের সরকারের হাতে তুলে দেওয়া হয়েছে। সেই প্রসঙ্গেই এই প্রতিক্রিয়া দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এদিন বাঁকুড়ায় বিজেপির একটি প্রতিবাদ মিছিলে অংশ নেওয়ার পর কৃষক আন্দোলন নিয়ে করা রাহুল গান্ধীর টুইটের প্রতিক্রিয়া দিতে গিয়ে সুকান্ত মজুমদার বলেন, " রাহুল গান্ধীর কথায় কেউ গুরুত্ব দেয় না। মমতা বন্দ্যোপাধ্যায় পর্যন্ত বলেছেন রাহুল গান্ধী পার্ট টাইম রাজনীতিবিদ। রাহুল গান্ধী জানেনই না কৃষকরা কী করে,  ধান গাছে চাল হয় না কাঠ হয় তিনি জানেন না। তাই তাঁর বক্তব্য নিয়ে মন্তব্য করার বিষয় নেই"।  

সিপিএম-কে তুলে আনার চেষ্টা করছে তৃণমূল

এদিন কলকাতা কর্পোরেশন নির্বাচনে বামেদের ইশতেহার প্রকাশ নিয়ে সুকান্ত মজুমদার বলেন, ' সিপিএম উঠে আসার চেষ্টা করছে। কিন্তু মানুষ বিরোধী হিসাবে কলকাতার মানুষ বিজেপির সঙ্গে আছে। বামদিকে স্টিয়ারিং ঘুরবে না। সিপিএম এর সঙ্গে লক্ষ্মণ শেঠ,  সুশান্ত ঘোষেদের মতো লোক ছিল যারা দিনের পর দিন খুন করে গেছে। মানুষের সব মনে আছে। মানুষ এত তাড়াতাড়ি ভূলে যায় না"। শিবসেনার মুখপত্র 'সামনা' য় প্রকাশিত খবরের ইস্যুতে তিনি বলেন, কংগ্রেসকে বাদ দিয়ে জোট গঠন আসলে মোদী সরকারের হাতকে শক্ত করা সম্পর্কে সুকান্ত মজুমদার বলেন, ' এটা তাঁদের মতামত। তাঁদের জিজ্ঞাসা করুন। মোদী সরকার গোল্ড মেডেল পেয়ে গেছে। এখন দ্বিতীয় নিয়ে লড়াই। দ্বিতীয় পজিসন কংগ্রেস পাক,  ইউ পি এ পাক,  শিবসেনা পাক,  সাপ পাক, ব্যাং পাক এসব নিয়ে আমাদের কোনো মাথাব্যাথা নেই। আমরা প্রথম পজিশন পেয়ে গেছি'। 'সিপিএম জাদুঘর' তৃনমূলের মুখপাত্র জাগো বাংলায় প্রকাশিত বক্তব্য সম্পর্কে সুকান্ত মজুমদার বলেন, ' সিপিএম এর জাদুঘর সাজাচ্ছে তৃনমূল। সিপিএম এর হয়ে ঝান্ডা লাগাচ্ছে,  সিপিএম এর সভায় লোক পাঠাচ্ছে। সবমিলিয়ে সিপিএম-কে তুলে আনার চেষ্টা করছে তৃণমূল'।

Read more Articles on
Share this article
click me!