'কট্টর বিজেপি সমর্থকদের চমকাতে হবে', উপনির্বাচনের আগে তৃণমূল বিধায়কের ভিডিও তুলে সরব শুভেন্দু

রাজ্যের উপনির্বাচনের প্রাক্কালে পাণ্ডেবশ্বর বিধানসভায় কীভাবে বিজেপি সমর্থকদের ভোট দানে বিরত রাখা যায়, এনিয়ে তৃণমূলের একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।  তৃণমূলের এই ভিডিও তুলে 'দুষ্কৃতিরাজ'-র বিরুদ্ধে প্রতিবাদ শুভেন্দুদের।

 

 

Web Desk - ANB | Published : Mar 29, 2022 6:08 AM IST / Updated: Mar 29 2022, 11:44 AM IST

রাজ্য়ে উপনির্বাচনের (By Election) প্রাক্কালে তৃণমূলের ভাইরাল ভিডিও তুলে শাসকদলের বিরুদ্ধে 'দুষ্কৃতিরাজ'-র অভিযোগ তুলে প্রতিবাদ শুভেন্দুদের (BJP Leader Suvendu Adhikari)। রাজ্যের উপনির্বাচনের প্রাক্কালে পাণ্ডেবশ্বর বিধানসভায় কীভাবে বিজেপি সমর্থকদের ভোট দানে বিরত রাখা যায়, এনিয়ে তৃণমূলের একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। যা নিয়ে এবার প্রতিবাদ করলেন শুভেন্দু অধিকারী। মূলত আসানসোল লোকসভা কেন্দ্রের অধীনে পড়ে পাণ্ডবেশ্বর বিধানসভা। এদিকে উপনির্বাচন হতে আর বেশি দেরি নয়। এহেন রাজনৈতিক পরিস্থিতিতে সেখানে  কীভাবে বিজেপি সমর্থকদের ভোট দানে বিরত রাখা যায়, এনিয়ে বার্তা দিতে দেখা যায় তৃণমূল বিধায়ক নরেন চক্রবর্তীকে। এরপরেই এই ঘটনার ভিডিও টুইটারে আপলোড করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

 

 

পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্র তৃণমূল বিধায়ক নরেন চক্রবর্তী বলেন, 'যারা কট্টর বিজেপি, যাদেরকে হারানো যাবে না, তাঁদেরকে চমকাতে হবে। বলবেন, আপনি যদি ভোট দিতে যান, তাহলে আমরা ধরে নেব, বিজেপি ভোট দেবেন। আর যদি ভোট দিতে না যান, আমরা ধরে নেব, আপনি আমাদের সমর্থন করছেন। আপনি ভালভাবে থাকুন, চাকরি করুন, ব্যবসা করুন, যাই করুন, তাহলে আমরা আপনার সঙ্গে আছি।' বিস্ফোরক এই বার্তার পর পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্র তৃণমূল বিধায়ক নরেন চক্রবর্তী আবার, 'ক্লিয়ার' অর্থাৎ সবার পরিষ্কার হয়েছে কিনা জিজ্ঞেস করে নেন। স্বাভাবিকভাবেই তৃণমূলের এই ভিডিও ভাইরাল হতেই ক্ষোভে ফেঁটে পড়েছে বিজেপি। পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলার ইস্যু টেনে প্রতিবাদে নেমেছে শুভেন্দুরা।

আরও পড়ুন, 'এটা পরিকল্পিতভাবে করেছে বিজেপি', বগটুইকাণ্ডের পর বিধানসভা ইস্যুতে শুভেন্দুকে নিশানা কুণালের

প্রথমত, এখনও অবধি একুশ বিধানসভা নির্বাচনের পরে একের পর এক উপনির্বাচনে বাউন্সার দিয়েছে শুধুই তৃণমূল। তাই সেভাবে খাতা খোলা হয়নি বিজেপির। একুশের নির্বাচনের পর একাধিক জায়গায়  কোভিডে আক্রান্ত হয়ে প্রয়াত প্রার্থীরদের জায়গায় ফের ভোট হয়েছে। কিন্তু দেখা গিয়েছে, একুশের বিধানসভার পর সেই একই দৃশ্য ফিরে এসেছে শামসেরগঞ্জ- জঙ্গিপুর-সহ একাধিক উপনির্বাচনে। তারপর পেরিয়েছে কলকাতা পুরভোট-সহ ১০৮ পুরভোট। সেই ভোটেও সংখ্যা গরিষ্ঠ জয় এসেছে তৃণমূলেরই। এদিকে মাঝে সুব্রুত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর বালিগঞ্জ বিধানসভা এবং বাবুলের বিজেপি ত্যাগের পর আসানসোল বিধানসভা উপনির্বাচন হচ্ছে। দিনও আর বাকি নেই বেশি।

আরও পড়ুন, কলকাতায় প্রতিবছর ১ ফুট নিচে নেমে যাচ্ছে ভূগর্ভস্থ জলস্তর, শিউরে ওঠা রিপোর্ট এল সমীক্ষায়

আরও পড়ুন, ভারতের দ্বিতীয় সর্বোচ্চ দূষিত শহর কলকাতা, চলুন কারণ জানতে ঘুরে দেখা যাক শহরের অলিগলি

এহেন কঠিন একপেশে রাজনৈতিক প্রেক্ষাপটে আনিস খান, রামপুরহাট গণহত্যা-সহ একাধিক ইস্যু তুলে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে পথে নেমেছে বিজেপি। উপনির্বাচনের প্রাক্কালে এবার এই ভিডিওকে নিয়ে প্রতিবাদের পথে নেমেছে পদ্ম শিবির। পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্র তৃণমূল বিধায়ক নরেন চক্রবর্তীর এই বার্তা প্রকাশ্যে আসতেই  পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি।  

Read more Articles on
Share this article
click me!