Rail blockade: দেরিতে ট্রেন চলার প্রতিবাদে অবরোধ ত্যালান্ডু স্টেশনে, সাতসকালেই ভোগান্তি বর্ধমান মেনে

ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে হাওড়া- বর্ধমান মেন লাইনের ত্যালান্ডু রেল স্টেশনে। প্রায় ঘন্টা দুয়েক অবরোধ চলার পর পুলিশি হস্তক্ষেপে অবরোধ ওঠে বলে জানা যায়।

Jaydeep Das | Published : Dec 17, 2021 6:57 AM IST / Updated: Dec 17 2021, 01:09 PM IST

 

করোনা মহামারি(Corona epidemic) জেরে দীর্ঘ প্রায় দেড় বছরের কাছাকাছি সময় ধরে গোটা দেশেই বন্ধ ছিল রেল পরিষেবা। যার প্রভাব পড়েছিল এরাজ্যেও। এদিকে বর্তমানে রেল পরিষেবা(Rail service) আগের থেকে অনেকটাই স্বাভাবিক হলেও এখনও পুরোপুরো ছন্দে ফেরেনি সব জায়গায়। এমতাবস্থায় দেরিতে ট্রেন চলার প্রতিবাদে সকাল সকাল রেল অবরোধ করে বসে রইলেন নিত্যযাত্রীরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে হাওড়া- বর্ধমান(Howrah- Burdwan) মেন লাইনের(Burdwan Main Line) ত্যালান্ডু রেল স্টেশনে(Talandu railway station)। প্রায় ঘন্টা দুয়েক অবরোধ চলার পর পুলিশি হস্তক্ষেপে অবরোধ ওঠে বলে জানা যায়।

এদিকে অফিসের ব্যস্ত সময়ে অবরোধের জেরে ব্যাপায় সমস্যায় পড়েন অন্যান্য স্টেশনের নিত্যযাত্রীরা। সকাল ৭টা ১৫ থেকে অবরোধ শুরু হয় শেষ হয় ৯টা ৫ মিনিটে। যার জেরে প্রায় দুঘণ্টা হাওড়া বর্ধমান মেন লাইনের সমস্ত ট্রেন বন্ধ হয়ে যায়। এদিকে অবরোধকারীদের দাবি দীর্ঘদিন ধরে ত্যালান্ডু স্টেশনে সময়ে ট্রেন আসেনা। অফিসযাত্রীরা বিপাকে পড়েন। এই সমস্যার কথা একাধিকবার উচ্চতর কর্তৃপক্ষের কাছে জানিয়েও কোনও লাভ হয়নি। এছাড়া ভোরের একটি হাওড়া গামী ট্রেন গত কয়েকমাস ধরে বন্ধ করে রেখেছে রেল। তাতেও অনেকেই সমস্যায় পড়ছেন। অভিযোগ অন্যদিনের মতো এদিনও ট্রেন লেট করে স্টেশনে আসে। আর তাতেই ক্ষোভে ফেটে পড়েন ডেলি প্যাসেঞ্জাররা।এই বিক্ষোভের জেরে বর্ধমান মেন শাখার আপ এবং ডাউন লাইনের একাধিক ট্রেন দাঁড়িয়ে পড়ে বিভিন্ন স্টেশনে। অন্য স্টেশনগুলিতেও ট্রেন না পেয়ে ভোগান্তির শিকার হতে হচ্ছে নিত্যযাত্রীদের। অবরোধ তুলতে মাঠে নামে আরপিএফ এবং জিআরপি।

আরও পড়ুন-এশিয়ানেট নিউজের খবরের জের, পৌরসভার ফাইল লোপাট কাণ্ডে বড়সড় আন্দোলনে বিজেপি

এদিকে বিক্ষোভের জেরে বর্ধমানগামী কোনও ট্রেনই ব্যান্ডেলের পর যেতে পারেনি। যার জেরে শুক্রবার সকালেই চরম ভোগান্তিতে পড়েন নিত্যযাত্রীরা। শুরুতে অবরোধ তুলতে বিক্ষোভকারীদের অনুরোধ করে রেস পুলিশ। কিন্তু তাদের সাফ দাবি, সমস্যা কবে মিটবে সেই বিষয়ে স্পষ্ট করে জানাতে হবে রেলকে। এমনকী কিছু সময় সংঘর্ষের পরিস্থিতিও তৈরি হয়। যদিও রেলের দাবি কুয়াশার কারণে ট্রেন কিছুটা লেটে চলছে। যদিও যাত্রীদের অভিযোগ, মালগাড়ি পাস করানোর জন্য লোকাল ট্রেন দেরিতে ঢোকে। ওই স্টেশনে লোকাল ট্রেন ছাড়া আর গতি নেই। তবে আন্দোলেনের ফল এদিন মিলিছে হাতেনাতে। চাপের মুখে পড়ে রেল জানিয়েছে ভোরে যে ট্রেনটি তুলে নেওয়া হয়েছিল সেটি পুনরায় চলবে আগামীকাল থেকেই। আর তাতেই খানিকটা হলেও স্বস্তিতে ত্যালান্ডু স্টেশনের যাত্রীরা।

Share this article
click me!