রায়গঞ্জে কর্তব্যরত বুথ লেভেল অফিসারকে মারধর কেন্দ্রীয় বাহিনীর

  • কর্তব্যরত বুথ লেভেল অফিসারকে মারধর
  • মারধরের অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে
  • ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ শহরের কলেজপাড়া এলাকায়
  • রাজ্যে চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ

debojyoti AN | Published : Apr 22, 2021 5:42 AM IST

কর্তব্যরত বুথ লেভেল অফিসার বা বিএলও-কে মারধরের অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ শহরের কলেজপাড়া এলাকার একটি বুথে। সূত্রের খবর ওই বুথ লেভেল অফিসারের নাম অভিজিত কুন্ডু। তিনি উপযুক্ত পরিচয় পত্র নিয়েই বুথে ঢুকতে যান বলে দাবি ওই অফিসারের। 

বৃহস্পতিবার সকাল নটা নাগাদ কলেজপাড়ার ১৫৬ নম্বর বুথে ঢুকতে গেলে তাঁকে আটকানো হয় বলে অভিযোগ। তিনি জানান, এদিন নির্বাচন কমিশনের পরিচয়পত্র নিয়ে তিনি বুথ চত্বরে ঢুকে ভোটারদের স্লিপ দিচ্ছিলেন। যেসব ভোটাররা স্লিপ পাননি, তাদের হাতে তুলে দেওয়া হচ্ছিল স্লিপ। কিন্তু সেই কাজে বাধা দেয় কেন্দ্রীয় বাহিনী। 

আরও পড়ুন - ষষ্ঠ দফার ভোটে ঝাপিয়ে বৃষ্টি বাংলায়, ভ্যাপসা গরম থেকে মুক্তি পেতে চলেছে কলকাতা

বুথে ঢোকার মুখেই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা তাঁকে আটকান বলে অভিযোগ। নির্বাচন কমিশনের তরফে তাঁকে পাঠানো হয়েছে বলে জানালেও, কোনও কথা শুনতে চাননি জওয়ানরা। ওই অফিসারের ওপর তাঁরা চড়াও হন। বুথের সামনেই মারতে শুরু করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। লাঠি দিয়ে মাটিতে ফেলে এলোপাথাড়ি পেটানো হয় বলে অভিযোগ। মারতে মারতে ওই অফিসারকে বুথ থেকে প্রায় ১০০ মিটার তারা টেনে নিয়ে যায়। এলাকার বাসিন্দারা এসে পরে ওই অফিসারকে উদ্ধার করেন। 

বুথ লেভেল অফিসার অভিজিত কুন্ডুর দাবি, বুধবার রাতে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা এসে তাদের জন্য ফ্যানের ব্যবস্থা করতে বলে। সেটা তাঁর আওতায় ছিল না। ফলে তাঁদের ফ্যানের ব্যবস্থা তিনি করতে পারেননি। সেই রাগেই তাঁকে আক্রমণ করা হয়েছে। 

এই বিষয়ে সংযুক্ত মোর্চার প্রার্থী মোহিত সেনগুপ্ত জানিয়েছেন, এই ঘটনা নিন্দনীয়। এর পেছনে স্থানীয় তৃণমুল কংগ্রেসের কাউন্সিলরের উস্কানি রয়েছে। 

আরও পড়ুন - শুরু হল ষষ্ঠদফার ভোট, সাতসকালেই রাজ্যবাসীকে টুইট বার্তা শাহ-মোদী-নাড্ডার

যদিও, তৃণমূল কাউন্সিলর এই অভিযোগ অস্বীকার করেছেন। উল্লেখ্য বৃহস্পতিবার রাজ্য জুড়ে চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ। ৪৩টি বিধানসভা আসনে মোট ৩০৬ জন প্রার্থীর ভাগ্য পরীক্ষা হচ্ছে। মোট ভোটার সংখ্যা ১ কোটি তিন লক্ষ। ষষ্ঠ দফা নির্বাচনে ১৪,৪৮০ পোলিং বুথের ব্যবস্থা করা হয়েছে। নির্বাচন কমিশন সূত্রের খবর চারটি জেলার বেশ কয়েকটে আসনকে স্পর্শকাতর বলে মনে করা হচ্ছে। বৃহস্পতিবার নির্বাচন হচ্ছে ভাটপাড়া, নৈহাটি, মঙ্গলকোট, ভাতারের মত গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর আসনগুলিতে। 

Share this article
click me!