জনবহুল রাস্তায় ছুটছে জ্বলন্ত ট্রাক, পুকুরে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচল চালক-খালাসি

ঘটনাটি ঘটেছে এদিন রাত আটটা নাগাদ। স্থানীয় সূত্রে খবর, এদিন একটি পাট বোঝাই ট্রাকে হঠাৎ আগুন লেগে যায়। জ্বলন্ত অবস্থাতেই চলন্ত ট্রাক প্রায় অর্ধ কিলোমিটার সোজা বাদুড়িয়া দিলীপ হাই স্কুল মাঠ অবধি ছুটে চলে।

Jaydeep Das | Published : Mar 15, 2022 10:58 PM IST

জনবহুল রাস্তায় ছুটছে জ্বলন্ত ট্রাক। হইচই পড়ে গিয়েছে গোটা রাস্তা জুড়ে। প্রাণ ভয়ে রাস্তা ছেড়ে পালাচ্ছেন অনেকে। পাটে বোঝাই ছিল গোটা ট্রাক। তাতে আগুন লেগেই ঘটেথে বিপত্তি। এমনকি জ্বলন্ত পাট ইতিউতি পড়ে আগুন লেগেছে ফুটপাতে থাকা দোকানেও। মঙ্গলবার রাতে এমনই ঘটনার সাক্ষী থাকল বসিরহাট মহাকুমার বাদুড়িয়া থানার(Basirhat sub-division of Baduria police station) চৌরাস্তা এলাকা। পুকুরে ঝাঁপ দিয়ে অবশেষে প্রাণে বাঁচল চালক-খালাসি। ঘটনাটি ঘটেছে এদিন রাত আটটা নাগাদ। স্থানীয় সূত্রে খবর, এদিন একটি পাট বোঝাই ট্রাকে হঠাৎ আগুন লেগে যায়। জ্বলন্ত অবস্থাতেই চলন্ত ট্রাক প্রায় অর্ধ কিলোমিটার সোজা বাদুড়িয়া দিলীপ হাই স্কুল মাঠ অবধি ছুটে চলে। তারপর অবশেষে গাড়ি দাঁড় করিয়ে দেযন চালক।

গাড়ির ভেতর থেকে চালক খালাসি পাশের পুকুরে ঝাঁপ দিয়ে কোনোরকমে প্রাণে বেঁচে যান। স্থানীয় বাসিন্দারা যে যার মতো ছুটে এসে পাট বোঝাই ট্রাকটিকে আগুন নেভানোর চেষ্টা করেন। ছোঁড়া হয় বালতি বালতি জল। কিন্তু তারপরেও শেষরক্ষা হয়নি। প্রচুর পাটের বান্ডিল আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতির পরিমাণ কয়েক লক্ষ টাকা বলে জানা যাচ্ছে। ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন দিয়ে এক ঘণ্টা সেই আগুন নেভানোর চেষ্টা করে। গাড়ির প্রায় ৯০ শতাংশ পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। তবে বড় বিপদের হাত থেকে যে রক্ষা পেল চৌরাস্তা ব্যবসায়ী থেকে সাধারণ নিত্যযাত্রীরা তা মানছেন সকলেই। ট্রাকের ইঞ্জিন ফেটে যে কোনও সময়েই ঘটতে পারত বড় দুর্ঘটনা।

আরও পড়ুন- পানিহাটিতে তৃণমূল কাউন্সিলরকে গুলি করে খুন, অকুস্থল পরিদর্শনে এলেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার

আরও পড়ুন- অসম-বাংলা সীমান্তে ট্রাক থেকে উদ্ধার অস্ট্রেলিয়ান ক্যাঙ্গারু, গ্রেফতার দুই পাচারকারী

আরও পড়ুন- বিএসএফ-র তৎপরতায় আটকাল পাচার, সীমান্তরক্ষী বাহিনীর হাত ধরেই বাংলাদেশে ফিরে গেল ২ যুবতী

এই গাড়িটি পাট বোঝাই করে কলকাতার উদ্দেশ্যে যাওয়ার কথা ছিল বলে জানা যাচ্ছে। এদিকে বছর ২ আগে মালহদতেও কার্যত একই ধরণের একটি ঘটনা দেখতে পাওয়া গিয়েছিল। ঘটনাটি ঘটে মালদহের মোথাবাড়ি থানার উত্তর লক্ষীপুর গ্রাম পঞ্চায়েতের কাহালা সড়কে। পাট বোঝাই ট্রাকে ইলেকট্রিক তার থেকে হঠাৎ আগুন লেগে যায়। দাউ দাউ করে জ্বলতে থাকে পাট। ড্রাইভারের তৎপরতায় ও উপস্থিত বুদ্ধিতে পাট বোঝাই লরি একটি পুকুরে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। যদিও তাতেও ক্ষয়ক্ষতির পরিমাণ বিশেষ আটকানো সম্ভব হয়নি। এবার যেন একই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেল বসিরহাটে।  

Share this article
click me!