'কাকুর কাজ শেষ করাই আমার দায়িত্ব', ঝালদায় কংগ্রেসের প্রার্থী হলেন নিহত তপন কান্দুর ভাইপো

 পুরুলিয়া জেলার ঝালদার ২ নং ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু  খুন হন। তাই সেই ওয়ার্ডে ফের উপনির্বাচন ঘোষণা করেছে কমিশন। আর এবার তার সেই শূন্য স্থানে কংগ্রেসের প্রার্থী হয়ে লড়বেন নিহত কংগ্রেস কাউন্সিলরের ভাইপো মিঠুন কান্দু।

Web Desk - ANB | Published : May 28, 2022 3:50 AM IST / Updated: May 28 2022, 09:34 AM IST

রাজ্যের একাধিক ওয়ার্ডে হতে চলেছে ফের উপনির্বাচন। তার মধ্যেই অনেক জায়গাতেই খুন হয়েছেন কাউন্সিলর। এরমধ্যে পুরুলিয়া জেলার ঝালদার ২ নং ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুও খুন হন। তাই সেই ওয়ার্ডে ফের উপনির্বাচন ঘোষণা করেছে কমিশন। আর এবার তার সেই শূন্য স্থানে কংগ্রেসের প্রার্থী হয়ে লড়বেন নিহত কংগ্রেস কাউন্সিলরের ভাইপো মিঠুন কান্দু। কাকার আদর্শকে সামনে রেখেই এগিয়ে যাওয়ার কথা বলেছেন নিহত কংগ্রেস কাউন্সিলরের ভাইপো মিঠুন কান্দু। দলের সিদ্ধান্ত চূড়ান্ত বলেই মত নিহত কংগ্রেস কাউন্সিলরের স্ত্রীর।

 শুক্রবার নিহত তপন কান্দুর বাড়িতেই বৈঠক করেন কংগ্রেস নেতারা। ওই বৈঠকেই দলীয় নেতা কর্মীরা সিদ্ধান্ত নেন নিহত তপন কান্দুর ভাইপো মিঠুন ভোটে দাঁড়াবেন। দলের সিদ্ধান্ত মেনে নেন নিহত কাউন্সিলরের স্ত্রী। মিঠুন কান্দু বলেন, কাকুর অসম্পূর্ণ কাজ শেষ করাই আমার দায়িত্ব। উল্লেখ্য, রাজ্যে ফের উপনির্বাচনে মোট ৬ টি ওয়ার্ডে আগামী ২৬ জুন ভোট হবে। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে এমনটাই জানা গিয়েছে। সেই তালিকায় রয়েছে চন্দননগর পুরসভার ১৭ নং ওয়ার্ড,  দমদম পৌরসভার ৪ নং ওয়ার্ড,  ভাটপাড়া পুরসভার ৩ নং ওয়ার্ড, দক্ষিণ দমদম পৌরসভার ২৯ নং ওয়ার্ড, ঝালদা পৌরসভার ২ নং ওয়ার্ড এবং পানিহাটি পুরসভার ৮ নং ওয়ার্ড। ২৬ জুন শিলিগুড়ি মহাকুমা পরিষদের ভোট হবে। আর ওই দিনই রাজ্যের ৬ ওয়ার্ডে পুর নির্বাচন। এর মধ্যে ঝালদা এবং পানিহাটিতে উপনির্বাচন হবে। এবং বাকিগুলির নির্বাচন স্থগিত ছিল।

আরও পড়ুন, আজ শুভেন্দুর খাসতালুকে মেগাসভা অভিষেকের, হলদিয়ায় কী বার্তা দেবেন তৃণমূলের যুবরাজ

এই ৬ ওয়ার্ডের মধ্যে ঝালদা এবং পানিহাটিতে কাউন্সিলর খুন হন। ঝালদায় খুন হন কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু এবং পানিহাটিতে খুন হন তৃণমূল কাউন্সিলর অনুপম দত্ত। ফলে ওই দুই ওয়ার্ডে আসন ফাঁকা রয়েছে। অন্যদিকে  দক্ষিণ দমদম পৌরসভার ২৯ নং ওয়ার্ডে সংরক্ষণ সংক্রান্ত একটা সমস্যা ছিল। সেই সমস্যার কারণে স্থানীয় বাসিন্দারা আদালতের দ্বারস্থ হন। সেই মামলায় আদালত স্থগিত দেয়। পরে ওই মামলায় জয়ী হয় কমিশন। সেই মতো আবার ভোট প্রক্রিয়া শুরু হতে চলেছে। এছাড়া বাকি তিন কেন্দ্র চন্দননগর পৌরসভার ১৭ নং ওয়ার্ড, দমদম পৌরসভার ৪ নং ওয়ার্ড, ভাটপাড়া পৌরসভার ৩ ওয়ার্ডে ভোট ঘোষণা হওয়ার পর প্রার্থীর মৃত্যু হয়।সেই কারণে এই কেন্দ্রগুলিতে ভোট হবে।

আরও পড়ুন, 'মমতা বন্দ্য়োপাধ্যায়ের সব ইচ্ছে আমরা পূরণ হতে দেব না', আচার্য ইস্যুতে বিস্ফোরক শুভেন্দু-সুজনরা

আরও দেখুন, পার্থ-পরেশের পর এবার তৃণমূল বিধায়ক শওকত মোল্লাকে তলব করল সিবিআই, কপাল পুড়ল আরও কাদের

Share this article
click me!