আজ শুভেন্দুর খাসতালুকে মেগাসভা অভিষেকের, হলদিয়ায় কী বার্তা দেবেন তৃণমূলের যুবরাজ

শনিবার হলদিয়ায় মেগাসভা অভিষেকের।  হলদিয়ায় কী বার্তা দেবেন তৃণমূলের যুবরাজ, অপেক্ষায় সারা বাংলা। তৃতীয়বার ক্ষমতায় এসে সরকারের প্রধান লক্ষ্য শিল্প। বাংলায় শিল্প বান্ধব পরিবেশ ও পরিকাঠামো গড়ে তুলছে রাজ্য।

Web Desk - ANB | Published : May 28, 2022 2:59 AM IST / Updated: May 28 2022, 06:36 PM IST

শনিবার হলদিয়ায় মেগাসভা অভিষেকের। তৃতীয়বার ক্ষমতায় এসে সরকারের প্রধান লক্ষ্য শিল্প। বাংলায় শিল্প বান্ধব পরিবেশ ও পরিকাঠামো গড়ে তুলছে রাজ্য। শিল্পের কাজে যাতে কোনওভাবেই বাধা না আসে সেজন্য মমতা বন্দ্য়োপাধ্যায় আগেই দলকে কড়া নির্দেশ দিয়েছেন। শুক্রবার থেকে হলদিয়ায় শুরু হয়েছে বৃহৎ শ্রমিক সমাবেশ। রাজনৈতিক মহলের মতে হলদিয়া বাছাই গুরুত্বপূর্ণ। এদিন শুভেন্দু খাসতালুকে শ্রমিক সমাবেশ প্রধানবক্তা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। এই সমাবেশ থেকেই একাধিক গাইড লাইন প্রকাশ করতে চলেছে শাসক দল।

হলদিয়া শিল্পতালুকে শ্রমিকদের সুরক্ষিত করতে সক্রিয় নজর রাখছে তৃণমূল কংগ্রেস। ঠিকাদারদের দৌরাত্ম বন্ধ করতে প্রশাসনের পাশাপাশি কড়া হচ্ছে দল। সাম্প্রতিক সময়ে একাধিক অভিযোগ জমা পড়েছে হলদিয়া থেকেই। সেই অভিযোগ খতিয়ে দেখেই কড়া হচ্ছে তৃণমূল কংগ্রেস। অপরদিকে প্রশাসনের তরফেও কড়া নজরদারি চালানো হচ্ছে। আপাতত বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। হেল্পলাইন মারফৎ যে অভিযোগগুলি এসেছে, সেখানে বলা হয়েছে, ঠিকাদারের অনেকে টাকা নিয়ে ্রমিক নিয়োগ করে। কর্মীদের প্রাপ্য যথাযথটুকু দেওয়া হয় না। এমনকি পে স্লিপও দেওয়া হয় না। আর এই সব অভিযোগ পেয়েই কড়া প্রশাসন।

আরও পড়ুন, 'মমতা বন্দ্য়োপাধ্যায়ের সব ইচ্ছে আমরা পূরণ হতে দেব না', আচার্য ইস্যুতে বিস্ফোরক শুভেন্দু-সুজনরা

এদিকে সদ্যই শেষ হয়েছে শিল্প সম্মেলন। যেখানে মুখ্যমন্ত্রীর বার্তা ছিল, 'স্থিরতা চাইলে , বাংলায় তা আছে। বাংলা নিরাপদ , স্বচ্ছ। আস্থা রাখুন, বিনিয়োগ করুন।' বস্তুত মুখ্যমন্ত্রীর কথার প্রতি আস্থাও রেখেছেন এবারের বিনিয়োগকারীরা। যার ফল স্বরুপ এবার বিশাল অঙ্কের বিনিয়োগ হয়েছে সারা বাংলায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, বিজিবিএস সম্পূর্ণ সফল। শিল্প সম্মেলন চলাকালীন ৪৮ ঘন্টার মধ্যে প্রায় সাড়ে তিন লক্ষ কোটি টাকার বিনিয়োগ এসেছে বাংলায়, জানিয়েছেন মুখ্যমন্ত্রী।এছাড়াও ৪০ লক্ষ চাকরির প্রস্তাব এসেছে বাংলায়।' মমতা আরও বলেন, এবােরর বাণিজ্য সম্মেলনে মোট ১৩৭ টি মউ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রাজ্যের অণ্ডাল এবং বাগডোগরা এবার অন্তর্দেশীয় থেকে আন্তর্জাতিক বিমানবন্দর হবে। যা মূলত রাজ্যের মুকুটে নয়া পালক। ' 

আরও দেখুন, পার্থ-পরেশের পর এবার তৃণমূল বিধায়ক শওকত মোল্লাকে তলব করল সিবিআই, কপাল পুড়ল আরও কাদের

তবে বাণিজ্য সম্মেলনের শেষ দিতে পরের বছরের তারিখও জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় বলেন, আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে ১, ২, ৩ ফেব্রুয়ারি আয়োজিত হবে পরবর্তী বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন, জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।   উল্লেখ্য, এবার বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের আসরে  মোট ১৪ টি দেশের প্রতিনিধিরা  যোগ দিয়েছে। মঙ্গলবারেই সেজে ওঠে বিশ্ববাংলা কনভেনশন সেন্টার। আমেরিকা, ইতালি, নেদারল্যান্ড, জার্মানি, বাংলাদেশ, ভুটান, অস্ট্রেলিয়া, নরওয়ে, ফিনল্যান্ড, জাপান কেনিয়ার মতো শিল্প প্রতিনিধিরা এখানে যোগ দিয়েছিলেন।

আরও দেখুন, চেনে তাঁদের প্যারিসও, কেমন আছে সোনাগাছির যৌনকর্মীরা, চলুন ফিরে দেখা যাক

Read more Articles on
Share this article
click me!